image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

”দোহাজারী” পৌরসভা নাকি ইউনিয়ন !!!

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ সংবাদদাতা    |    ২৩:৫৯, জুলাই ৫, ২০১৯

image

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় শুরু হয়েছে নতুন ভোটারদের ছবি তোলাসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম। গত ১৪ জুন শুরু হওয়া এই কার্যক্রম শেষ হবে আগামী ১২ জুলাই। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (৪ জুলাই) দোহাজারী পৌরসভা কার্যালয়ে নতুন ভোটারদের ছবি তোলা কার্যক্রম শুরু হয়েছে।

দোহাজারী ইউনিয়নকে পৌরসভায় উন্নীত করে বিগত ২০১৭ সালের ১১ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে গেজেট প্রকাশ করা হলেও ভোটার তালিকায় ইউনিয়ন বাসিন্দা হিসেবে উল্লেখ করায় দ্বিধা-দ্বন্দ্বে দেখা দিয়েছে ছবি তোলা কার্যক্রমে আসা অধিকাংশ নতুন ভোটারকে।

তারা বলছেন, ‘পৌরসভার বাসিন্দা হিসেবে পৌরকর পরিশোধ করছি। দুই বছর আগে গেজেট প্রকাশ করলেও ভোটার তালিকায় ইউনিয়নের বাসিন্দা হিসেবে অন্তর্ভুক্ত করা হচ্ছে আমাদের।’
 
এ ব্যাপারে সাবেক দোহাজারী ইউপি সদস্য মো. শাহ্ আলম বলেন, দোহাজারী ইউনিয়ন বিলুপ্ত করে পার্শ্ববর্তী সাতবাড়িয়া ইউনিয়নের দুইটি ওয়ার্ডকে অন্তর্ভুক্ত করে ২০১৭ সালের ১১ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় গেজেট প্রকাশের মাধ্যমে দোহাজারী ইউনিয়নকে পৌরসভায় উন্নীত করে। পৌরসভায় উন্নীত হলেও এখন পর্যন্ত ওয়ার্ড বিভাজন করা হয়নি। পৌরসভার কোড সৃজন না হওয়ায় জন্মনিবন্ধন সনদে কোড দেওয়া হচ্ছে ইউনিয়ন পরিষদের। এখন দোহাজারী পৌরসভা নাকি ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালিত হচ্ছে তা নিয়ে পৌরবাসীর মধ্যে নানা প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে।

পৌরসভা নাকি ইউনিয়নের বাসিন্দা, এই নিয়ে বিপাকে!

স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে দুই বছর আগে পূর্ববর্তী দোহাজারী ইউনিয়ন পরিষদ বিলুপ্ত করে পৌরসভায় উন্নীত করলেও দোহাজারীর নতুন ভোটারদের ইউনিয়নের বাসিন্দা হিসেবে অন্তর্ভুক্ত করার বিষয়ে জানতে চাইলে চন্দনাইশ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আবু তাহের মুঠোফোনে জানান, ‘আমাদের (নির্বাচন কমিশনের) সফটওয়্যারে দোহাজারী ইউনিয়ন হিসেবে উল্লেখিত আছে। সে মোতাবেকই আমরা ছবি তোলা কার্যক্রম চালাচ্ছি।’

উল্লেখ্য, বৃহস্পতিবার দোহাজারী ইউনিয়নের (বর্তমানে পৌরসভা) ১, ২, ৩ নম্বর ওয়ার্ড এবং শুক্রবার (৫ জুলাই) ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডের নতুন ভোটারদের ছবি তোলা কার্যক্রম সম্পন্ন হয়। এছাড়া শনিবার (৬ জুলাই) ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডের নতুন ভোটারদের ছবি তোলা কার্যক্রম সম্পন্ন হবে বলে জানা গেছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:১৭, মে ১৪, ২০২২

বাঁশখালী ইউপি নির্বাচনে নৌকায় শেষ হাসি যাঁদের


Los Angeles

০০:৩০, মে ১৪, ২০২২

কক্সবাজার-টেকনাফ সড়ক ঘেষে রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া


Los Angeles

১৬:২৬, অক্টোবর ১৬, ২০২১

বীর নিবাস পাচ্ছেন বাঁশখালীর ১০ মুক্তিযোদ্ধা


Los Angeles

২০:৩৩, অক্টোবর ১৩, ২০২১

তিন প্রতিবন্ধী সন্তান নিয়ে বিপাকে বাঁশখালীর এক দরিদ্র পরিবার


Los Angeles

১১:২৪, অক্টোবর ১০, ২০২১

সীতাকুন্ড ইউপি নির্বাচন : নৌকা দাবি ৪৩জনের


Los Angeles

২০:১৯, অক্টোবর ৮, ২০২১

আবিষ্কারের বিস্ময় বালক বাঁশখালীর আশির, প্রয়োজন পৃষ্ঠপোষকতা


Los Angeles

২১:৩৮, অক্টোবর ৭, ২০২১

করোনাকালে বাল্যবিয়ে : পড়ালেখায় ইতি টেনে অনেক কিশোরী এখন পুরোদস্তুর সংসারী


image
image