image

আজ, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ ইং

পেকুয়ায় টর্নেডোর আঘাতে ৫০ বসতবাড়ী বিধবস্ত

এম.জুবাইদ, পেকুয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ০০:৫৫, জুলাই ১১, ২০১৯

image

পেকুয়ার উজানটিয়া ইউনিয়নের ফেরাসিঙ্গা পাড়া, ষাড়ধুনিয়া পাড়া, বাজার পাড়া, মগনামা ইউনিয়নের কালার পাড়াসহ আরো কয়েকটি পাড়ায় প্রবল বাতাসের ঘুরপাকে ৫০ টি বসতবাড়ি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে গেছে। এসময় রেজিয়া বেগম নামের এক গৃহবধূ আহত হয়েছে। আহত গৃহবধুকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 

১০ জুলাই বুধবার দুপুর ১টার দিকে প্রবল বাতাসের ঘূর্ণির ঘুর পাকের কারণে এ ক্ষয়ক্ষতি হয় বলে স্থানীয় জনপ্রতিনিধিরা নিশ্চিত করেছেন।

উজানটিয়া ইউপি সদস্য আবদু রহিম জানান, আমার ওয়ার্ডের ফেরাসিঙ্গা পাড়ায় বাতাসের প্রবল ঘূর্ণিপাকে জাফর আলম, নুরুল আলম, বেলাল হোসেন, আবুল হাশেম, আবুল হোসেন, শহিদুল­াহ, আবদু শুক্কুর, জালাল আহমদের বসতবাড়ি সম্পূর্ন বিধ্বস্ত হয়ে ৩০ লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে। আরো ১০টির মত বসতবাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এসমস্ত পরিবারের সবাই খোলা আকাশের নিছে বসবাস করছে।

ষাড়ধুনিয়া পাড়া ও বাজার পাড়ার ইউপি সদস্য ছিদ্দিক আহমদ বলেন, আমার ওয়ার্ডের আরফা বেগম, আবদু শুক্কুর, নন্যা মিয়া, রবি আলম, মোঃ হোছাইনের বসতবাড়ি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। আরো ১০টির মত বসতবাড়ি আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রায় ২০লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। 

মগনামা ইউনিয়নের চেয়ারম্যান শরাফত উল­াহ চৌধুরী ওয়াসিম এ প্রতিনিধিকে জানান, কালার পাড়ায় ৬টি বসতবাড়ি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। তাৎক্ষনিকভাবে আমি ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছি। তারা যাতে কষ্ট না পায় সে ব্যবস্থা করা হচ্ছে।

উজানটিয়া ইউপির চেযারম্যান শহিদুল ইসলাম বলেন, প্রায় ২০টির মত বসতবাড়ি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। এক মহিলা ও এক শিশু আহত হয়েছে। তাদেরকে তাৎক্ষনিকভাবে সহযোগিতা করা হয়েছে। খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছেন তারা। 

তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল পরিদর্শন শেষে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুব-উল করিম বলেন, বাতাসের প্রবল ঘূর্ণিপাকের কারণে উজানটিয়া এবং মগনামায় বেশ কয়েকটি বসতবাড়ি বিধ্বস্ত হয়েছে। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এসমস্ত এলাকায়। তাদেরকে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৮:৫৭, নভেম্বর ১৩, ২০১৯

কাঠের সাঁকোতে ঝুঁকিপূর্ণ পারাপার !


Los Angeles

০৭:৩২, নভেম্বর ১৩, ২০১৯

বাঁশখালীতে নালা দখলে নিয়ে বহুতল ভবন নির্মাণ


Los Angeles

২৩:৪৭, নভেম্বর ৮, ২০১৯

নিষিদ্ধ পলিথিনে সয়লাব রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন হাটবাজার


Los Angeles

২৩:৫৮, নভেম্বর ১, ২০১৯

ক্ষত বিক্ষত কক্সবাজার-টেকনাফ সড়কঃ বাড়ছে দূর্ঘটনা ও যানজট


Los Angeles

০০:১৫, অক্টোবর ২৮, ২০১৯

লোহাগাড়ায় বেপরোয়া বালু উত্তোলনে ব্রীজ ধ্বসের শঙ্কা


Los Angeles

২৩:৫৮, অক্টোবর ২৭, ২০১৯

যারা শহর পরিষ্কার রাখবে তাদের আঙিনা-ই ময়লার ভাগাড়


Los Angeles

১৮:১৮, অক্টোবর ২৬, ২০১৯

লোহাগাড়ায় ভাঙাচোরা ঘরে চলছে পাঠদান


Los Angeles

০০:৪০, অক্টোবর ২১, ২০১৯

লোকালয়ে মুরগির বর্জ্য, পঁচা দুর্গন্ধে জনজীবন বিপাকে


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২৩:৩৫, নভেম্বর ১৭, ২০১৯

সীতাকুণ্ড ভাটিয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল সম্পন্ন


Los Angeles

২৩:২৫, নভেম্বর ১৭, ২০১৯

লামায় বিষপানে গৃহবধূর আত্মহত্যা