image

আজ, বুধবার, ২৪ জুলাই ২০১৯ ইং

গুজব ছড়ানোর দায়ে আনোয়ারায় এক যুবক আটক

আনোয়ারা সংবাদদাতা    |    ০১:৩৮, জুলাই ১৩, ২০১৯

image

পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্তের প্রয়োজন এই মর্মে ফেইস বুক আইডি থেকে সংবাদ অপ-প্রচারের দায়ে র‌্যাব অভিযান চালিয়ে গত বৃহষ্পতিবার(১১ জুলাই) রাতে আনোয়ারার দক্ষিন তৈলারদ্বীপ থেকে আরমান নামে এক য্বুকে গ্রেফতার করেছে। এই ঘটনায় শুক্রবার আনোয়ারা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গ্রেফতার কৃত আরমান তৈলারদ্বীপ গ্রামের মো.হাশেমের পুত্র।  

জানা য়ায়, গত দুই সপ্তাহের অধিক সময় ধরে বিভিন্ন ফেইসবুক আইডির মাধ্যমে ছেলে ধরা গুজব ছড়িয়ে পড়লে  চট্টগ্রামের বিভিন্ন উপজেলার অভিভাবক-শিক্ষার্থী সহ সাধারণ মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। তারই ধারাবাহিকতায় এই নিয়ে গত ১৫ দিনেরও বেশি সময় ধরে আনোয়ারার বিভিন্ন ইউনিয়নে ছেলে ধরা গুজব ছড়িয়ে পড়ে। কিছু উচশৃংখল যুবক বেশ কয়েকজন মানসিক প্রতিবন্ধিকে বেদড়ক পিঠিয়ে আহত করে। এলাকার সর্বত্র আলোচনার ঝড় উঠে। ছেলে ধরা ভয়ে শিক্ষা প্রতিষ্ঠানেও শিক্ষার্থীর উপস্থিতি কমতে থাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ নিয়ে গুজব ছড়িয়ে পড়ায় অভিভাবকদের মাঝে আতংক বেড়ে যায়। থানা প্রশাসন থেকে গুজবে কান না দেয়া ও অপ-প্রচার বন্ধ করার জন্য মাইকিং ও বিভিন্ন মসজিদে আতংকিত না হওয়ার জন্য প্রচার করে।

এ অবস্থায় গত বৃহষ্পতিবার রাতে র‌্যাব ৭ তথ্য প্রযুক্তির মাধ্যমে আইডি চিহ্নিত করে উপজেলার দক্ষিন তৈলারদ্বীপে অভিযান চালিয়ে আরিফ মেম্বারের বাড়ির সামনে থেকে স্থানীয় মো. হাশেমের পুত্র মো. আরমান (২০) কে গ্রেফতার করে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ সালের ২৫ (১) ঘ ও ৩১ (১) ধারায় মামলা নং ৮ তারিখ ১২/৭/২০১৯ রেকট হয়। 

মেজর মেহেদী বলেন, ‘গত এক সপ্তাহ ধরে ফেসবুকে ক্রমাগতভাবে আরমান গুজব ও আতঙ্ক ছড়িয়ে আসছিল। টেলিভিশনের স্ক্রলের মতো করে ‘এইমাত্র পাওয়া’ লিখে সে গুজব ছড়াচ্ছিল। চার শিশু গায়েব, আতঙ্কে গ্রামছাড়া এলাকাবাসী এই ধরনের নানা মিথ্যা তথ্য সে পরিবেশন করছিল।’গুজব ছড়ানোর অভিযোগে আরমানের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

আনোয়ারা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ জানায়, র‌্যাব কর্তৃক আটক মো. আরমানের বিরুদ্ধে আনোয়ারা থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে। 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:২৩, জুলাই ২৪, ২০১৯

উখিয়ায় র‌্যাবের পৃথক অভিযানে ইয়াবাসহ আটক ২


Los Angeles

০০:০৫, জুলাই ২৪, ২০১৯

আলীকদমে ভ্রাম্যমাণ আদালতে নিষিদ্ধ মাগুর জব্দ


Los Angeles

১৬:০০, জুলাই ২৩, ২০১৯

আনোয়ারায় ইয়াবাসহ আটক ১


Los Angeles

১৫:৪০, জুলাই ২৩, ২০১৯

উখিয়ায় মেরিন ড্রাইভ সড়ক থেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার


Los Angeles

০৯:৫৮, জুলাই ২৩, ২০১৯

চমেক হাসপাতালের আগুন : বড় ক্ষয়ক্ষতি থেকে রক্ষা


Los Angeles

২৩:৪১, জুলাই ২২, ২০১৯

বোয়ালখালীতে অজ্ঞাত লাশ উদ্ধার


Los Angeles

১৭:২২, জুলাই ২২, ২০১৯

বাঁশখালীতে ছেলেধরা সন্দেহে ৩ ছাগল ব্যবসায়ী গণপিটুনীর শিকার!


Los Angeles

২৩:২৭, জুলাই ২১, ২০১৯

বাঁশখালীতে বন্য হাতির আক্রমণে বাকপ্রতিবন্ধি বৃদ্ধ নিহত!


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১২:৪৫, জুলাই ২৪, ২০১৯

টেকনাফ সীমান্তে গুলাগুলি : নিহত ২


Los Angeles

১২:২৩, জুলাই ২৪, ২০১৯

ছেলেধরা গুজবে সচেতনতা বাড়াতে কর্ণফুলীতে পুলিশের মাইকিং


Los Angeles

১২:১৪, জুলাই ২৪, ২০১৯

ছেলে ধরা গুজব বন্ধে দোহাজারী তদন্ত কেন্দ্র পুলিশের মাইকিং