image

আজ, রবিবার, ১৮ আগস্ট ২০১৯ ইং

চট্টগ্রামে রেড ক্রিসেন্টের সচেতনতামূলক মাইকিং ও প্রাথমিক চিকিৎসা সেবা

প্রেস বিজ্ঞপ্তি    |    ০১:১৫, জুলাই ১৪, ২০১৯

image

বিগত কয়েক দিনের অবিরত ভারী বর্ষনে পাহাড়ের মাটি নরম হয়ে ধ্বসে পড়ায় নগরীর বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা এবং কোন কোন স্থানে বন্যা। বর্তমান এই পরিস্থিতিতে গৃহবন্ধী হয়ে পড়েছে অসংখ্য মানুষ এবং গৃহহীন হয়ে পড়া অসংখ্য মানুষ আশ্রয় নিয়েছে সাইক্লোন সেন্টার, শিক্ষা প্রতিষ্ঠান ও বিডিআর ক্যাম্প সহ বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছে। 

চট্টগ্রামের প্রশাসনের উদ্যোগে পাহাড়ের পাদদেশে ঝুঁকির মধ্যে বসবাসকারী লোকজনকে মাইকিং এর মাধ্যমে সচেতনতা ও উচ্ছেদ করার পরও বার বার তারা ঐ স্থানগুলোতে ফিরে আসে। তার দরুণ দুর্ঘটনা প্রতিরোধ করা অসম্ভব। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী পাহাড়, বায়েজিদ আরেফিন নগর, কুসুমবাগ, বাটালীহিল, মতিঝর্ণা, কৈবল্যাধম পাশ্বর্স্থ পাহাড়, আকবরশাহ, সার্দান ইউনিভার্সিটি পাশ্ববর্তী পাহাড় বর্তমানে খুবই ঝুঁকিপূর্ণ স্থান হিসেবে চিহ্নিত করা হয়। এসব এলাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ ভাবে বসবাসরত বাসিন্দাদের চট্টগ্রাম জেলা প্রশাসন কর্তৃক নির্ধারিত ৮টি আশ্রয় কেন্দ্রে প্রেরণের জন্য সচেতনতামূলক মাইকিং, আশ্রয় কেন্দ্রে আসতে সহযোগীতা প্রদান, জরুরী প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করে যুব স্বেচ্ছাসেবকরা।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:৫০, আগস্ট ৬, ২০১৯

চট্টগ্রামে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে মা সমাবেশ


Los Angeles

১৩:৫৮, আগস্ট ৫, ২০১৯

চট্টগ্রামে মায়াফুলের বৃক্ষরোপণ ও চারা বিতরণ


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০০:২২, আগস্ট ১৮, ২০১৯

এডিস মশার বংশবিস্তার রোধে চন্দনাইশে ওয়ার্ডে-ওয়ার্ডে ওষুধ স্প্রে 


Los Angeles

০০:১২, আগস্ট ১৮, ২০১৯

আনোয়ারায় গৃহবধু খুন


Los Angeles

০০:০৪, আগস্ট ১৮, ২০১৯

বোয়ালখালীতে যুবকের পুরুষাঙ্গে লোহার শিক দিয়ে নির্যাতন