image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় মার্কেটিং ডিপার্টমেন্টের কাফকো পরিদর্শন 

প্রেস বিজ্ঞপ্তি    |    ০০:৪২, জুলাই ১৯, ২০১৯

image

চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের এসিস্ট্যান্ট ডিন ও হিউমান রিসোর্স ডিপার্টমেন্ট এর এসোসিয়েট প্রফেসর  মইনুল হক এবং মার্কেটিং ডিপার্টমেন্টের কো-অরডিনেটর ও এসিস্ট্যান্ট প্রফেসর  সাদিয়া আক্তারের সমন্বয়ে, ডিপার্টমেন্ট এসিস্ট্যান্ট প্রফেসর তাহমিনা রেজা ও লেকচারার ফারাহ ইসরাত তানিয়ার নেতৃত্বে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিবিএ ৩২ ব্যাচের মার্কেটিং ডিপার্টমেন্টের ২৪ জনের একটা দল কর্ণফুলী সার কারখানা লিমিটেড (KAFCO) পরিদর্শন করে।

বুধবার (১৭ই জুলাই) সকালে কাপকো পরিদর্শন করেন তারা।

ছাত্র-ছাত্রীদের ক্লাস রুম এর বাইরেও বাস্তব জ্ঞান ও  অভিজ্ঞতা বৃদ্ধির জন্য বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ ইন্ডাস্ট্রি ট্যুরের ব্যবস্থা করে থাকে। সরকার অনুমোদিত এই মাল্টিন্যাশনাল কোম্পানিটি বাংলাদেশের ছয়টা সার উৎপাদন কারখানার মধ্যে অন্যতম এবং প্রধান একটি কোম্পানি। ৬০০ জন শ্রমিক নিয়ে চট্টগ্রামের কর্ণফুলীর তীরে অবস্থিত কারখানাটি আধুনিক পদ্ধতি ও উন্নতমানের প্রযুক্তি নিয়ে স্থাপিত করা হয়। নিজেদের উৎপাদিত ৩০ মেগাওয়াট বিদ্যুৎ ও প্রাকৃতিক গ্যাস ব্যবহার করে প্রতিবছর ৭১১০৬৪ মেট্রিকটন এমোনিয়া ও ইউরিয়া সার উৎপাদন করে KAFCO কোঃ লিমিটেড। 

কর্মসূচির শুরুতে প্রিমিয়ার টিমের উদ্দেশ্যে উক্ত কোম্পানির স্টাফ ডেভেলপমেন্ট ম্যানেজার কামরুল হাসান হাবিব কোম্পানির কার্যক্রম নিয়ে ছাত্রদের উদ্দেশ্য বক্তব্য প্রদান করেন। তারপর কোম্পানির সেকশন অফিসার বিধান চন্দ্র রায় স্বাস্থ্য, নিরাপত্তা ও পরিবেশ নিয়ে বক্তব্য দেন ।ছাত্ররা কাফকো  এর সার উৎপাদন, মজুদ ও  অন্যান্য  কার্যক্রম প্রত্যক্ষ করেন।  ভবিষ্যতে এ ধরণের শিক্ষা সহায়ক কর্মসূচি ছাত্র-ছাত্রীদের জ্ঞান  লাভের  সুযোগকে আরো প্রসারিত করবে বলে সবাই  আশা প্রকাশ করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image