image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

চবি আবৃত্তি মঞ্চের ২ দিনব্যাপী আবৃত্তি উৎসব বুধবার

মাহবুব এ রহমান, চবি সংবাদদাতা    |    ১৮:১৭, জুলাই ২১, ২০১৯

image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় আবৃত্তি সংগঠন 'চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ'র আয়োজনে নবম আবৃত্তি উৎসব আগামী ২৪ ও ২৫ জুলাই (বুধ ও বৃহঃবার) ২ দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

'পতিত মানবতায় কবিতা আবাদ' এ স্লোগানকে ধারণ করে অনুষ্ঠেয় উৎসবে 'চবি আবৃত্তি মঞ্চ সম্মাননা'১৯ পাচ্ছেন প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন। 

রবিবার (২১জুলাই) চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে উৎসব প্রস্তুতি নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন রব্বানী।

তিনি আরও জানান, উৎসব প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে শুরু হয়ে চলবে দিনব্যাপী। প্রথম দিন সকাল সাড়ে ১০ টায় শুরু হবে শোভাযাত্রা। ১১ টায় উদ্বোধনী অনুষ্ঠান ও উৎসব প্রকাশনা 'কালান্তক'র মোড়ক। 'কালান্তক'র মোড়ক উন্মোচন করবেন শিল্পকলা একাডেমি পদকপ্রাপ্ত অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়। উৎসবে দ্বাবিংশ আবর্তনের প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র বিতরণ এবং একক আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। 

আবৃত্তি মঞ্চ'র প্রধান উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মাছুম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদ ডিন অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী। এছাড়া আমন্ত্রিত আবৃত্তিকার হিসেবে থাকবেন আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদ সহ দেশের বিভিন্ন আবৃত্তিশিল্পীগণ। মঞ্চের শিল্পীদের পরিবেশনার পাশাপাশি থাকবে আমন্ত্রিত বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনা। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা জেবুন নাহার শারমিন,  সভাপতি মাসুম বিল্লাহ আরিফ,  সহ-সাধারণ সম্পাদক মো. শাকিল আহমেদ এবং সাংগঠনিক সম্পাদক দীপ্ত বিশ্বাস। 

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্বিবদ্যালয় ক্যাম্পাসে অনেক সাংস্কৃতিক সংগঠন থাকলেও নিরেট আবৃত্তি চর্চার জন্য একমাত্র প্ল্যাটফর্ম হচ্ছে 'চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ'। ২০০০ সালের ৭ সেপ্টেম্বর প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি বিশুদ্ধ বাংলা ভাষা চর্চার নিমিত্তে আয়োজন করে আসছে শুদ্ধ উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তি কর্মশালা। পাশাপাশি প্রতিবছর একক আবৃত্তি প্রতিযোগিতা সহ নিয়মিত বিরতি দিয়ে আয়োজন করে আবৃত্তি উৎসব। এরই ধারাবাহিকতায় এবারে আয়োজিত হচ্ছে 'নবম আবৃত্তি উৎসব'১৯।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image