আজ, রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ ইং

কমার্স কলেজ ডিবেটিং সোসাইটি'র এজিএম ও বিতর্ক কর্মশালায়

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৮:২১, জুলাই ২৪, ২০১৯

image

কমার্স কলেজ ডিবেটিং সোসাইটি (সিসিডিএস)-এর তৃতীয় বার্ষিক সাধারণ সভা, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী ক্লাব সদস্যদের সংবর্ধনা ও নবাগত সদস্যদের বরণে "ফ্রেশার'স রিসেপশন ও ডিবেট ওয়ার্কশপ ২৪ জুলাই অনুষ্ঠিত হয়। 

সিসিডিএসের চিফ মডারেটর মোহাম্মদ কামাল হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সরকারি কমার্স কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) প্রফেসর ফেরদৌস আরা বেগম। বিশেষ অতিথি ছিলেন সিসিডিএস মডারেটর ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এস. এম রুবাইয়াত ফাহিম, সিসিডিএস মডারেটর ও অর্থনীতি বিভাগের প্রভাষক ফারজানা আইরিন, কলেজ ছাত্রলীগের সভাপতি সাব্বির চৌধুরী। ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন সিসিডিএসের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন প্রেসিডেন্ট তাওহীদুল কবির। বক্তব্য রাখেন প্রাক্তন সেক্রেটারি সাদ্দাম হোসেন সোহাগ, প্রাক্তন প্রেসিডেন্ট আর্সেল আজিম মোহন, ক্লাব কর্মকর্তা জাহেদ মিয়া, সানজিদা আফরোজ সিমি। 

ক্লাব সেক্রেটারি হিমেল দে শুভ'র সঞ্চালনায় বার্ষিক প্রতিবেদন পেশ করেন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মো. আরাফাত ইসলাম আপন। ব্যবস্থাপনা চতুর্থ বর্ষের ছাত্র আহসান আলী রিয়াজ(রিফাত)-কে প্রেসিডেন্ট ও অর্থনীতি তৃতীয় বর্ষের ছাত্র তৌফিকুর রহমানকে সেক্রেটারি করে ২০১৯-২০ মেয়াদের জন্য ২৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

পদাধিকার বলে অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) প্রফেসর ফেরদৌস আরা বেগম প্রধান উপদেষ্টা এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ কামাল হোসাইন চিফ মডারেটর, শিক্ষক পরিষদ স¤পাদক ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এস. এম রুবাইয়াত ফাহিম ও অর্থনীতি বিভাগের প্রভাষক ফারজানা আইরিন পুনরায় মডারেটর মনোনিত হন। 

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ফেরদৌস আরা বেগম বলেন, "এখন কেউ শিক্ষার্থী না, সবাই পরীক্ষার্থী। আমি আহবান করবো, সিসিডিএসে যুক্ত হয়ে সৃজনশীল মেধা অন্বেষণ করে সকলে শিক্ষার্থী হয়ে ওঠ।" 

কর্মশালা পরিচালনা করেন ক্লাবের জ্যেষ্ঠ বিতার্কিকবৃন্দ। কর্মশালায় কলেজের তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। 

নবগঠিত কমিটির অন্যরা হলেন তাসফিয়া আক্তার অনন্যা, মোহাম্মদ ইসমাঈল, সাবরিনা মমতাজ মিথুন, সৈয়দা মারজানা ইউসুফ নীতি, তামান্না নারমিন তনিমা, পূজা বড়–য়া, আল জোবায়ের আলিম, আতিক জাবের বিন ইসলাম, কাজী মাঈনুদ্দীন মাহিন, শাফীন চৌধুরী, আল জাবের, কোহিনুর আক্তার, আজমাইন সাদমান, আজিজুর রহমান, ফাইরোজ তাসনিম, মোঃ বিন ফাহাদ, ফাতেমা আক্তার, মিনহাজ উদ্দীন, নাইমুদ্দীন রাফি ও ইসরাত জাহান অনন্যা।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১০:৫৯, জানুয়ারী ১৫, ২০২০

যাত্রী হয়রানি বন্ধের দাবীতে বাঁশখালীবাসীর স্মারকলিপি


Los Angeles

১৬:০২, জানুয়ারী ৫, ২০২০

চুয়েটের ১১৫তম সিন্ডিকেট সভা


Los Angeles

২৩:৪৯, জানুয়ারী ২, ২০২০

ডাঃ শেখ শফিউল আজম আবারও বিডিআরসিএস বোর্ড সদস্য নির্বাচিত


Los Angeles

১৯:৩৩, জানুয়ারী ১, ২০২০

ভিসির ৬২তম জন্মদিন উদযাপন করলো চুয়েট পরিবার


Los Angeles

০০:৩৭, জানুয়ারী ১, ২০২০

চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক কমিটির সভা


Los Angeles

০০:১৬, ডিসেম্বর ৩১, ২০১৯

চুয়েটে মুজিব বর্ষ উদযাপন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২৩:১১, ফেব্রুয়ারী ১৩, ২০২০

বাঁচার আকুতি রাউজানের কিশোর ইমন’র


Los Angeles

২২:৪৫, ফেব্রুয়ারী ১৩, ২০২০

সম্ভাবনাময় পর্যটনের হাতছানি বাঁশখালীর বৈলগাঁও চা-বাগান