image

আজ, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ ইং

বাংলাদেশ এল্যাইড হেলথ প্রফেশনাল শিক্ষা বোর্ড বাস্তবায়নের দাবিতে সভা

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৮:৪৩, সেপ্টেম্বর ১০, ২০১৮

image

এল্যাইড হেলথ প্রফেশনাল বোর্ড বাস্তবায়নের দাবিতে চট্টগ্রামে সভা

বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশন এর উদ্যোগে ১০সেপ্টেম্বর সোমবার নগরীর মোমিন রোডস্থ চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে সারা দেশের নন বি ডি এস (ডিপ্লোমাা) ও নন ডিপ্লোমো প্রাথমিক চিকিৎসকদের চিকিৎসা সেবার মূল স্রোতে এনে জাতীয়করণের লক্ষ্যে এবং বাংলাদেশ এল্যাইড হেলথ প্রফেশনাল শিক্ষা বোর্ড দ্রুত বাস্তবায়ন করে নিবন্ধনের দাবিতে এক সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ডাক্তার মিনহাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের সাবেক সভাপতি ও চট্টগ্রাম প্রাথমিক দন্ত চিকিৎসক কল্যাণ সমবায় সমিতির সভাপতি মোঃ জামাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন এনফোর্ডস এর রিজিওনাল প্রমোশন এক্সিকিউটিভ মোঃ মাজনুর রহমান, সিটিজি পোস্টডট কম এর সম্পাদক স ম জিয়াউর রহমান, সংগঠনের উপদেষ্টা ডাক্তার শ্রীকান্ত ধর।

সভায় বক্তারা বলেন, সারাদেশে স্বাস্থ্য সেবার উন্নয়নে ও সুস্থ জাতি গঠনে গ্রামীণ পর্যায়ে তৃণমূলে প্রাথমিক চিকিৎসকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে কিন্তু রহস্যজনক কারণে বৃহত্তর এই প্রাথমিক চিকিৎসক জনগোষ্ঠীকে জাতীয় চিকিৎসাসেবার মূল স্রোতধারার বাইরে রাখা হয়েছে। সরকারের পরিকল্পিত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হলে বৃহত্তর এই প্রাথমিক চিকিৎসকদের মূল স্রোতধারায় ফিরিয়ে আনতে হবে। সংগঠনের সাধারণ সম্পাদক অভিজিৎ দে রিপন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন মোহাম্মদ নাসির উদ্দিন, মিলন বারিকদার, রোটারিয়ান মুনির আজাদ, এস এম নয়ন ইসলাম, বেলাল হোসেন উদয়ন, শামীম আহসান, অজিত চন্দ্র দে সুজন। উক্ত সভায় সংগঠনের সকল কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২২:০৪, জানুয়ারী ২৬, ২০১৯

চট্টগ্রামে ২য় আইটি ফেয়ার শুরু


Los Angeles

১৬:১৫, জানুয়ারী ২৪, ২০১৯

শৌচাগার নেই চট্টগ্রামের জাম্বুরী পার্কে : বিপাকে দর্শণার্থীরা


image
image