image

আজ, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

সানরাইজ সোশ্যাল ফাউন্ডেশনের ৩য় বর্ষপূর্তি উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৭:০৩, জুলাই ২৮, ২০১৯

image

'জাগবে স্বপ্ন, বাঁচবে মানবতা' এই স্লোগান নিয়ে ২০১৭ সালের ২০শে জুলাই যাত্রা হাওয়া সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন 'সানরাইজ সোশ্যাল ফাউন্ডেশন'-এর ৩য় বর্ষে পদার্পণ উৎসব-১৯ ২৫শে জুলাই, বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।  

সানরাইজ পরিবার বর্তমানে পৃথক পৃথকভাবে  ৪টি জেলায় কাজ করছে। আসহায় ও সুবিধবঞ্চিত হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ, অসহায় সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর  চিকিৎসা সেবায় আর্থিক সহোযোগিতা ও ঔষধ প্রদান। পবিত্র মাহে রমজান মাসে এতিম, অসহায় ও পথশিশুদের নিয়ে ইফতার ও পথ শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ।  শীতকালীন সময়ে প্রতিটি ইউনিটে শীতবস্ত্র বিতরণ করা হয়। এইছাড়াও স্বেচ্ছায় রক্তদান, ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পিং করা হয়। 

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আফজাল খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য শিক্ষায় একুশে পদক প্রাপ্ত বরেণ্য সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মিলকী ফাউন্ডেশনের, সভাপতি জনাব সাইদ মিলকী। পদার্পণ উৎসবের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের ডেপুটি গভর্নর মোঃ আমিনুল ইসলাম বাবু। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, জোন চেয়ারম্যান  লায়ন নাজমুল কবির খোকন এবং র‍্যানক্স প্রোপার্টিজ এর সিইও তানভীর শাহরিয়ার রিমন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান এর রেজিস্ট্রার ড. ডেভ ডোল্যান্ড, চট্টগ্রাম কলেজের আরবি ও ইসলাম শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ আরিফুর রহমান, তপু চৌধুরী, ম্যানেজার, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যান, এইউডাব্লিও এর ম্যানেজার, শিক্ষাবিদ ও নজরুল গবেষক ড. মুহাম্মদ কামাল উদ্দীন,  এইউডাব্লিও এর ম্যানেজার, সার্ভিস লার্নিং এন্ড কমিউনিটি এ্যাংগেইজমেন্ট লায়ন মুহাম্মদ ওবায়দুর রহমান,  আবৃত্তি সংগঠন তারুণ্যের উচ্ছ্বাসের সাধারণ সম্পাদক মোঃ মুজাহিদুল ইসলাম এবং নারী উদ্যোক্তা ও সমাজ সেবিকা সুলতানা নূর জাহান। অনুষ্ঠানে  উপদেষ্টা প্যানেলের মধ্যে উপস্থিত ছিলেন এন.এম ডাস্টুর কোম্পানি সুপারিন্টেন্ডেন্ট ইঞ্জিনিয়ার দেবব্রত পাল, জিপইএইচ ইস্পাত লিঃ এর এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার হুমায়ুন রশিদ, রেলওয়ে কলোনি হাই স্কুলের সহকারী শিক্ষক জাহাঙ্গীর খান, নারী উদ্যোক্তা ও সমাজ সেবিকা  সুলতানা নূর জাহান, মেট্রোপলিটন পুলিশ অফিসার (সার্জেন্ট)  শান্তময় দাশ এবং সমাজ সেবিকা শামীমা ওয়াহিদ।  অনুষ্ঠানে প্রধান অতিথি সহ সকলের উপস্থিতিতে "অগ্রযাত্রা"  স্মারকের মোড়ক উন্মোচন করা হয়। 

প্রধান অতিথি বক্তব্যে ড. অনুপম সেন বিভিন্ন ইউরোপ ও আমেরিকার মতো দেশের উদাহরণ দিয়ে বলেন  বাংলাদেশের এখনো বিপুলসংখ্যক লোক  দারিদ্র্য-পীড়িত। এখনো অনেকের জীবন সংকটের আবর্তে মলিন।  লোকগুলোর জীবনে কিছুটা সুখ আনন্দ দিতে সানরাইজ পরিবারের যে এগিয়ে যাওয়া আমি তাদের জন্য জানাই শুভকামনা। তাদের এই ৩য় বর্ষের পদার্পণে আমি তাদের অভিবাদন জানায়। তারুণ্যের এই অগ্রযাত্রা সবখানে ছড়িয়ে পড়ুক। অনুষ্ঠানের সভাপতি প্রধান অতিথি, আমন্ত্রিত  অতিথিবৃন্দ এবং সংগঠনের সকল সদস্যের সাথে নিয়ে ৩য় বর্ষে পদার্পণ উৎসবের  কেক কাটেন।   সামাজিক ও মানবিক কাজে অবদান রাখায় ২৬টি সংগঠন কে পুরস্কৃত করা হয়। সভাপতির বক্তব্যে শুভেচ্ছা জানাতে আসা বিভিন্ন  সংগঠন কে  ধন্যবাদ জানান। সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন  সহ- সভাপতি হিরু জান্নাত সাথী, সাধারন সম্পাদক জয়নুল আবেদীন, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহরাব হোসেন,  সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, অর্থ সম্পাদক  নিশু জান্নাত লাকি, সহ অর্থ সম্পাদক  আইয়ুব খান, দপ্তর সম্পাদক সিফাত আরমান, সহ দপ্তর সম্পাদক  হিমু, ধর্ম সম্পাদক খলিলুর রহমান,  সহ ধর্ম বিষয়ক সম্পাদক শাহা জালাল,  প্রচার সম্পাদক বিকাশ চন্দ্র ভৌমিক, সালাউদ্দিন, এম সুজন, তাহমিনা প্রিয়া,তাপস দেব নাথ, জহিরুল ইসলাম, ফরিদ আহমেদ, দূর্জয়, এম হাসান, জাহেদ সহ চট্টগ্রাম, কুমিল্লা, চকরিয়া, চাঁদপুর এবং খাগড়াছড়ি  সহ বিভিন্ন ইউনিটের সদস্যবৃন্দরা  উপস্থিত হন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image