image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

নারী-শিশু নির্যাতনের সাথে জড়িতদের শাস্তির দাবিতে এডাব-চট্টগ্রাম জেলা শাখার মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি    |    ২১:২৭, জুলাই ২৮, ২০১৯

image

দেশে বিদ্যমান সহিংসতা, অস্থিরতা সৃষ্টি, আইন হাতে তুলে নেওয়া, খুন, নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে এবং জড়িতদের দ্রুত শাস্তির দাবিতে বাংলাদেশে বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহের বৃহত্তম প্ল্যাটফর্ম ‘এসোসিয়েশন অব ডেভেলপমেন্ট এজেন্সিস ইন বাংলাদেশ-এডাব’, চট্টগ্রাম জেলা শাখার আয়োজনে এক প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি ২৮ জুলাই বেলা আড়াইটায় নগরীর প্রেসক্লাব চত্ত্বরে অনুষ্ঠিত হয়।

এডাব-চট্টগ্রাম জেলা শাখার সভাপতি ও ইলমার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু ’র সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে সাম্প্রতিক সময়ে দেশের বিদ্যমান সহিংসতার পরিসংখ্যান ভিত্তিক ধারনাপত্র পাঠ করেন এডাব-চট্টগ্রাম জেলার সদস্য সচিব ও ব্রাইট বাংলাদেশ ফোরাম এর প্রধান নির্বাহী উৎপল বড়–য়া। এডাব চট্টগ্রাম জেলার সেক্রেটারিয়েট সংস্থা ব্রাইট বাংলাদেশ ফোরাম এর প্রোগ্রাম ম্যানেজার সোহাইল উদ দোজা ’র পরিচালনায় কর্মসূচিতে সংহতি জানিয়ে আরো বক্তব্য রাখেন এডাব এর সহ-সভাপতি ও স্বপ্নীল এর নির্বাহী পরিচালক মোহাম্মদ আলী শিকদার, নির্বাহী সদস্য ও বনফুল এর নির্বাহী পরিচালক রেজিয়া বেগম, নির্বাহী সদস্য ও উৎস এর নির্বাহী পরিচালক মোস্তফা কামাল যাত্রা, পার্ক এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক নজরুল ইসলাম মান্না, এডাব - চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী আনিসুর রহমান, প্রশান্তি অটিজম সেন্টার এর অধ্যক্ষ সোহানা বিলকিস, অপরাজেয় বাংলাদেশ এর প্রতিনিধি জিনাত আরা বেগম, উপকূল এর নির্বাহী পরিচালক জোবাইদুর ফারুক লিটন, নারী যোগাযোগ কেন্দ্র এর রিপা পালিত ঊর্মি এবং ইলমার সদস্য ও তৃণমূল নারী শাহেদা বেগম।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে ক্রমাগত নারী নির্যাতন, শিশু নির্যাতন, দিনে দুপুরে কুপিয়ে হত্যা, গণপিটুনি, গুজব, অস্থিরতা, আইন হাতে তুলে নেওয়া, অসহিষ্ণুতার মূল কারণ সচেতন মানুষের নির্বিকার অবস্থান। কোন অঘটন দেখলে মানুষ সহায়তার জন্য এগিয়ে না এসে বা আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে জানানোর পথে না গিয়ে হয় ছবি তুলছে, ভিডিও করছে বা নির্বিকার অবস্থান নিচ্ছে। এই অবস্থা মঙ্গলজনক নয়, এরজন্য প্রয়োজন সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নেওয়া। এই অস্থির পরিস্থিতির লাগাম টেনে ধরার কাজ শুধুমাত্র উন্নয়ন সংগঠনগুলোর  বা আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর একার নয়, আইন-বিচার-শাসন বিভাগসহ সমাজের সর্বস্তরে গণউদ্যোগের পরিস্থিতি সৃষ্টি করতে হবে। মানববন্ধনে বক্তারা দোষী ব্যক্তিদের বিরুদ্ধে দ্রæত বিচার ট্রাইবুনালে বিচারের পাশাপাশি  সমাজে অস্থিরতা সৃষ্টিকারী, গুজব সৃষ্টিকারী বা আইন হাতে তুলে নেওয়া ব্যক্তিদের ব্যাপারেও কার্যকর আইনগত পদক্ষেপ নেওয়ার উপর গুরুত্বারোপ করেন। 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image