image

আজ, সোমবার, ১৯ আগস্ট ২০১৯ ইং

বাঁশখালীতে প্রশাসনের হস্তক্ষেপে স'মিল স্থাপন বন্ধ !

শিব্বির আহমদ রানা, বাঁশখালী সংবাদদাতা    |    ১৮:২০, জুলাই ৩০, ২০১৯

image

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শীলকুপ ইউনিয়নের মনকিচর ২নং ওয়ার্ড জালিয়াখালী নতুন বাজার এলাকায় প্রশাসনের আদেশ অমান্য করে ‘স’ মিল স্থাপনের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৩০ জুলাই) শিলকুপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যের অভিযোগের ভিত্তিতে বাঁশখালী থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে কাজ বন্ধ করার নির্দেশ দেন।

পূর্ব থেকে ওই এলাকার নুর আহামদের পুত্র আবুল কাশেম ও নুরুল আবছারের পুত্র নুরুল কাদের ঘনবসতিপূর্ণ এলাকায় জোর পূর্বক ‘স’ মিল স্থাপনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বিষয়টি স্থানীয় লোকজন জানতে পারলে প্রতিবাদ করে। পরবর্তী স্থানীয় মসজিদের মুসল্লি, স্কুল ও বাজার কতৃপক্ষ উপজেলা প্রশাসনের নিকট লিখিত অভিযোগ করে।

স্থানীয়রা জানান, এই এলাকাটিতে কয়েক হাজার জনগণ রয়েছে।  এছাড়াও যে স্থানে ‘স’ মিল নির্মাণের কার্যক্রম চালাচ্ছে তার চতুর্পাশে ঘনবসতি এবং অতি সন্নিকটে রয়েছে স্থানীয় বাজারের মসজিদ, বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়, উত্তর মনকিচর ওয়াজেদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাপলা পাড়া তবলী পাড়া জামে মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা যার দরুণ কোন অবস্থাতে স'মিল স্থাপনের উপর্যুক্ত পরিবেশ নেই।

এই নিয়ে এলাকাবাসীদের পক্ষে উক্ত ‘স’ মিল নির্মাণ কার্যক্রম বন্ধ করতে স্থানীয় ইউনিয়ন পরিষদে অভিযোগ দিলে ইউনিয়ন পরিষদের রেজুলেশনের মাধ্যমে উক্ত ‘স’ মিল কার্যক্রমের বন্ধের নির্দেশ দেন। 

কিন্তু স্থানীয় প্রভাবশালী আবুল কাশেম ও নুরুল কাদের স্থানীয় ইউনিয়ন পরিষদের নির্দেশ অমান্যকরে কাজ চালিয়ে যায়।  পরবর্তীতে এলাকাবাসীরা উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানা অফিসার ইনচার্জ ও পরিবেশ অধিদপ্তর বরাবর অভিযোগের প্রেক্ষিতে উক্ত ‘স’ মিল স্থাপনের কার্যক্রম বন্ধের নির্দেশ দিলেও মঙ্গলবার সকাল থেকে পুনরায় উক্ত ‘স’ মিলের নির্মাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের। তাদের অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশের হস্তক্ষেপে কাজ বন্ধ হয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য ছিদ্দিক আকবর বাহাদুর বলেন, ‘ঘনবসতিপূর্ণ এলাকায় এই ‘স’ মিলটি অত্যন্ত ক্ষতিকর প্রভাব ফেলবে।  তাছাড়া যে স্থানে ‘স’ মিলটি নির্মাণ করা হচ্ছে এর পাশে প্রতিদিন যাতায়াত করে ২টি স্কুলের প্রায় ৪ হাজারের অধিক শিক্ষার্থী। এর পাশে রয়েছে মসজিদ ও মাদ্রাসা।  যার ফলে উক্ত ‘স’ মিলটির বিকট আওয়াজে মুসল্লিদের নামাজে ও শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটবে। 

বাঁশখালী উপজেলার ভারপ্রাপ্ত বন বিট কর্মকর্তা মোঃ আনিসুজ্জামান শেখ বলেন, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় উক্ত এলাকায় সরেজমিন পরিদর্শন পূর্বক আমাকে তদন্ত প্রতিবেদন প্রেরণের নির্দেশ দেন। তাছাড়া উক্ত ঘনবসতিপূর্ণ এলাকায় ‘স’ মিলটি ক্ষতিকারক হওয়ার সম্ভাবনা থাকায় তাৎক্ষনিক ভাবে বন্ধের নির্দেশ প্রদান করি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোমেনা আক্তার মহোদয়কে মৌখিকভাবে তদন্ত প্রতিবেদনের রিপোর্ট প্রদান করলে তিনি ব্যবস্থা নিবে বলে জানান। 

শিলকুপ ইউপির চেয়ারম্যানের নিষেধ অমান্য করে প্রভাবশালী ওই চক্র পুনঃরায় মিল স্থাপনের কাজ শুরু করলে থানা পুলিশের এসআই দীপক কুমার সিংহ তাৎক্ষণিক বাধাপ্রদান করে কাজ স্থগিত করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০২:৩৭, আগস্ট ৮, ২০১৯

আনোয়ারায় প্রাথমিকের শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে হাটু পানিতে!


Los Angeles

০২:৫৪, আগস্ট ৭, ২০১৯

কক্সবাজার-টেকনাফ সড়কে বেহাল অবস্থা


Los Angeles

০০:৪৭, আগস্ট ৬, ২০১৯

উখিয়া কোটবাজারের ভালুকিয়া সড়কের কাজ চলছে জোড়া-তালি দিয়ে 


Los Angeles

১৩:০৬, আগস্ট ৫, ২০১৯

ভোগান্তির অপর নাম বাঁশখালীর পশ্চিম চাম্বল ডিপুটি ঘোনা সংযোগ সড়ক


Los Angeles

১৫:৫১, আগস্ট ৩, ২০১৯

দোহাজারীতে আরো এক ডেঙ্গু রোগী সনাক্তঃ হাসপাতালে পরীক্ষা কীট না থাকায় রোগীদের ক্ষোভ


Los Angeles

০০:৩০, আগস্ট ২, ২০১৯

দোহাজারী হাসপাতালে ডেঙ্গু সনাক্ত পরীক্ষা কীট না থাকায় রোগীদের ভোগান্তি


Los Angeles

০১:১২, জুলাই ৩১, ২০১৯

উখিয়ায় পুকুর ভরাট করে ভবন নির্মান, কাজ বন্ধ করে দিল উপজেলা প্রশাসন


Los Angeles

১৮:২০, জুলাই ৩০, ২০১৯

বাঁশখালীতে প্রশাসনের হস্তক্ষেপে স'মিল স্থাপন বন্ধ !


Los Angeles

১৭:২৭, জুলাই ৩০, ২০১৯

বোয়ালখালীতে দুই ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০১:০৫, আগস্ট ১৯, ২০১৯

ডেঙ্গু প্রতিরোধে চন্দনাইশ ছাত্র ঐক্য চট্টগ্রাম'র সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত