image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

চট্টগ্রামে এক নেতার আবেদনে আরেক আওয়ামীলীগ নেতার অস্ত্রের লাইসেন্স বাতিল

প্রতিবেদক    |    ২০:০৪, আগস্ট ৩, ২০১৯

image

চট্টগ্রাম মহানগরীর এক ওয়ার্ড কাউন্সিলর আওয়ামীলীগ নেতার আবেদনের প্রেক্ষিতে একই এলাকার আওয়ামীলীগ সেক্রেটারীর দুটি অস্ত্রের লাইসেন্স বাতিল করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

জানা যায়, চট্টগ্রাম নগরীর ১৪নং লালখান বাজার ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আবুল ফজল কবির আহমদ (এফ আই মানিক)একই ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সাবেক ছাত্র ও যুবলীগ নেতা দিদারুল আলম মাসুমের ২টি বৈধ আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিলের লিখিত আবেদন দাখিল করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে।

আওয়ামীলীগ নেতা ও ওয়ার্ড কাউন্সিলরের আবেদনের প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুল জলিলের স্বাক্ষরে জেলা প্রশাসক বরাবার একটি চিঠি পাঠানো হয়েছে যাতে দিদারুল আলম মাসুমের অস্ত্রের লাইসেন্স বাতিলের নির্দেশনা রয়েছে।

এফ আই কবির মানিক তার আবেদনে তার নিজের ও এলাকাবাসীর নিরাপত্তার কথা তুলে ধরেন এবং বিভিন্ন সময়ে অস্ত্র হাতে মাসুমের বিভিন্ন এ্যাকশনের ছবি যা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তা সংযুক্ত করেছেন বলে জানা গেছে।

এদিকে আওয়ামীলীগ নেতা মাসুমের অস্ত্রের লাইসেন্স বাতিলের বিষয়ে জানতে চাইলে   চট্টগ্রামের জেলা প্রশাসক বলেন, তার দুটি অস্ত্রের লাইসেন্স বাতিল বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে ‘গত বুধবার আমরা চিঠি পেয়েই খুলশী থানাকে নির্দেশ দিয়েছি দিদারুল আলম মাসুমের নামে ইস্যু করা অস্ত্রগুলো জব্দ করার জন্য।’

খুলশী থানার ওসি প্রণব চৌধুরী বলেন, ‘জেলা প্রশাসকের কার্যালয়ের চিঠি পেয়ে দিদারুল আলম মাসুমের অস্ত্র জব্দ করতে পুলিশ পাঠিয়ে তাকে বাসায় পাওয়া যায়নি। বাসা থেকে জানানো হয়েছে তিনি চট্টগ্রামের বাইরে। তাই অস্ত্র জমা দেওয়ার জন্য আমরা নোটিস দিয়েছি।

আরেক নেতার অস্ত্রের লাইসেন্স বাতিলের আবেদনের সত্যতা সম্পর্কে আবেদনকারী এফ আই মানিকের কাছে জানতে চাইলে তিনি বলেন, নিজের ও এলাকার মানুষের নিরাপত্তার স্বার্থে এ আবেদন করা হয়েছে। এ অস্ত্রধারী সবসময় মানুষকে অস্ত্রের ভয়ে জিম্মি করে রাখেন।

এ বিষয়ে জানতে চাইলে দিদারুল আলম মাসুম বলেন, এটা আমাকে ঘায়েল করার একটি ষড়যন্ত্র। আমার বৈধ অস্ত্র দিয়ে কখনো কাউকে জিম্মি করেছি বা ভয় দেখিয়েছি সেটা নজির নেই। অস্ত্র প্রদর্শনের যে ছবি দেয়া হয়েছে তা হেফাজতের তান্ডব ঠেকাতে রাজপথে অবস্থানের একটি দৃশ্য বলে তিনি উল্লেখ করেন। 

বিভিন্ন সময়ে অস্ত্র হাতে আলোচিত সমালোচিত এ আওয়ামীলীগ নেতা সিটি কলেজ কেন্দ্রীক ছাত্রলীগের রাজনীতি দিয়েই শুরু করেন তার যাত্রা। পরবর্তীতে মহানগর যুবলীগের রাজনীতি করে দীর্ঘদিন পর আওয়ামীলীগের রাজনীতিতে যুক্ত হয়ে ওয়ার্ডের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

২০১৩ সালের ৮ এপ্রিল নগরীর লালখান বাজার এলাকায় হেফাজত ইসলামের সমাবেশে প্রকাশ্যে অস্ত্র নিয়ে গুলি করার ছবি পরের দিন দেশের সকল জাতীয় দৈনিকে ছাপা হলেও প্রশাসন তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি।

অবশেষে ৬ বছর পর নিজ দলে অপর এক নেতার অভিযোগের প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রণলয় দিদারুল আলম মাসুমের সেই অস্ত্রসহ দুটি অস্ত্রের লাইসেন্স বাতিল করেছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image