image

আজ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

লামায় বিদ্যালয় ও মাদ্রাসা পর্যায়ে দূর্ণীতি প্রতিরোধ বিষয়ক প্রতিযোগিতা

লামা (বান্দরবান) সংবাদদাতা    |    ০২:০৭, আগস্ট ৮, ২০১৯

image

পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলায় দূর্ণীতি প্রতিরোধ বিষয়ে প্রচারণা ও জনমত সৃষ্টির লক্ষে শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক বিভিন্ন কার্যক্রম শুরু হয়েছে। দুর্ণীতি দমন কমিশনের অর্থায়নে উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা পর্যায়ের সততা সংঘের ছাত্র-ছাত্রীদের নিয়ে রচনা, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতার মধ্য দিয়ে এ প্রচারণা শুরু হয়।

এ উপলক্ষে উপজেলার ফাঁসিয়াাখালী ইউনিয়নের হায়দারনাশী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ‘দূর্ণীতি দমন নয়, প্রতিরোধেই পারে দূর্ণীতিমুক্ত বাংলাদেশ গড়তে’-এ শ্লোগানকে প্রতিপাদ্য করে দিনব্যাপী এক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বুধবার বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অহিদুল করিম অহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিযোগিতা ও সচেতনতামূলক কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া। বিদ্যালয়ের সহকারী শিক্ষক রবিউল ইসলামের সঞ্চালনায় এতে উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আবদুর শুক্কুর, ইয়াংছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুর রহমান, ইউনিয়ন পরিষদ সদস্য শফিউল আলম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির, ১নং রিপুজিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর আলী, শহীদ জিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সরোয়ার আলম, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনজুর আলম, ১নং রিপুজিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আবদুল মান্নান, ছাত্রলীগ সভাপতি শাহ্ জাহান, সাংবাদিক মো. নুরুল করিম আরমান বিশেষ অতিথি ছিলেন।

আলোচনায় বক্তারা বলেন, সরকার দূর্ণীতি ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন করে চলেছে। এতে দেশ দিন দিন মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে। কিন্তু এসব ক্ষেত্রে যদি দূর্ণীতি হয়, তাহলে দেশ এগিয়ে যেতে পারবেনা। তারা আরো বলেন, দূর্ণীতি প্রতিরোধের প্রথম শর্ত মিথ্যা বলা পরিহার করা, এতে দূর্ণীতি অর্ধেকে নেমে আসবে। কারণ মিথ্যা কথা সকল অপরাধের জন্ম দেয়। তাই শিক্ষার্থীসহ সবাইকে মিথ্যা পরিহার করে একযোগে দূর্ণীতির বিরুদ্ধে স্বোচ্চার হতে হবে। না হয়, এদেশ থেকে দূর্ণীতি প্রতিরোধ কোন মতেই সম্ভব নয় বলেও মন্তব্য করেন বক্তারা। শেষে উপস্থিত অতিথিবৃন্দ রচনা, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। এর আগে একই নিয়মে হায়দারনাশী মোহাম্মদীয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, লামামুখ উচ্চ বিদ্যালয়, গজালিয়া উচ্চ বিদ্যালয়, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, রুপসীপাড়া উচ্চ বিদ্যালয়ে দূর্ণীতি প্রতিরোধ বিষয়ের ওপর রচনা, সাংস্কৃতিক ও বিতর্ক প্রতিযোগিতা, বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার উপজেলার আজিজনগর ইউনিয়নের চাম্বি উচ্চ বিদ্যালয় ও তামিরুল মিল্লাত দাখিল মাদ্রসায়ও চট্টগ্রাম দূর্ণীতি দমন কমিশনের নির্দেশনা অনুযায়ী প্রতিযোগিতা এবং জনসচেতনতা মূলক কার্যক্রম অনুষ্ঠিত হবে বলে জানান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৩, জুন ১৪, ২০২২

রোহিঙ্গা মাঝি আজিম হত্যাকান্ডের মাস্টারমাইন্ড আনাস গ্রেফতার


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

১৩:৫২, মে ৩১, ২০২২

উখিয়ায় অপহৃত রোহিঙ্গা যুবক উদ্ধার


Los Angeles

২৩:৪৯, মে ২৯, ২০২২

উখিয়ায় তিন হাসপাতাল ক্লিনিকের কপাট হলো বন্ধ, প্রশাসন থাকবেনা আর অন্ধ


Los Angeles

০০:৪২, মে ১৫, ২০২২

উখিয়ায় জাল নোট তৈরির সরঞ্জামসহ রোহিঙ্গা গ্রেফতার


Los Angeles

১৫:৪৩, মে ১৪, ২০২২

ভারত থেকে পালিয়ে আসা ৬ রোহিঙ্গা আটক


Los Angeles

১৪:০৩, মে ১৪, ২০২২

রোহিঙ্গা ক্যাম্পে পন্য মজুদের অভিযোগ গ্রেফতার-২


Los Angeles

০০:৩৭, মে ১৪, ২০২২

ঘুমধুমে ৯০ হাজার ইয়াবাসহ আটক ২


image
image