image

আজ, সোমবার, ১৯ আগস্ট ২০১৯ ইং

দুটি ক্ষেত্রে ব্যর্থ হয়েছিঃ বিদায়ী ডিএমপি  কমিশনার

ঢাকা ব্যুরো    |    ১৭:৫৮, আগস্ট ৮, ২০১৯

image

বিদায়ী ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ রাজনৈতিক উদ্দেশ্যে কাজ করেনি। আমি এমন একটি সময়ে দায়িত্ব নিয়েছিলাম  যখন  একটানা ৯২ দিন আগুন বোমা, জ্বালাও পোড়াও, নজিরবিহীন সন্ত্রাস চলছিল।

বিদায়ী কমিশনার বলেন, বিগত চার  বছর আমার কর্মদশায় রাজনৈতিক ভাবে কখনো ঢাকা মেট্রোপলিটন পুলিশ ব্যবহার হয়নি। 
বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে মিট দ্য প্রেসে সাংবাদিকদের বিভিন্ন  প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

পুলিশের কাজ কী? জনগণের জানমালের নিরাপত্তা দেয়া। আমরা আমাদের কাজ করে গেছি। যারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে, তাদের বিপক্ষে আমাদের শক্ত অবস্থান থাকায় তাদের ষড়যন্ত্র সফল হয়নি বলেই  তারাই বলছে, পুলিশ রাজনৈতিকভাবে ব্যবহার হয়েছে।

বিদায়ী ডিএমপি কমিশনার বলেন, পুলিশ বিধানে বিনা পরোয়ানায় গ্রেফতারের কথা উল্লেখ থাকলেও আমি আমার সময়ে, সেটা বন্ধ রেখেছি। যাতে সাধারন জনগন হয়রানীর শিকার না হয়।  তবে ব্যতিক্রম কিছু ঘটনা ছিল, যেগুলো আইন-শৃঙ্খলাসালকে  পরিস্থিতি নিয়ন্ত্রণের প্রয়োজনেই  করা হয়েছে। তবে এতে  কনো  রাজনৈতিক উদ্দেশ্য ছিল না।

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের পরিস্থিতি তুলে ধরে পুলিশ কমিশনার বলেন, আমরা চেষ্টা করেছি, জনমনে আতঙ্ক বিরাজ না করে ভোট প্রদানের ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করা। সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেই নির্বাচনের কার্যক্রম আমরা সুষ্ঠ ভাবে সম্পন্ন করতে পেরেছিলাম।

বক্তব্য শেষ পর্যায়ে তিনি বলেন, এই পোশাকে এটাই হয়তো শেষ দেখা। তবে অন্য পোশাকে অন্য কোন জায়গায় আবার দেখা হয়ে যাবে বলে তিনি আশাব্যক্ত করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, ৪ বছর ৭ মাস দায়িত্বে থাকাকালীন দুই জায়গায় ব্যর্থতার হয়েছি, একটি হচ্ছে জনগণ থানায় যে সেবা প্রত্যাশা করেছে, তা আমরা অনেকাংশে পূরণ করতে পারিনি, আরেকটি যানজট। এ ছাড়া আমাদের  অনেক সফলতা আছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:৪৮, জুলাই ১২, ২০১৯

এবার লক্কর-ঝক্কর বাসে ফেনসিডিলের চালান !


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০১:০৫, আগস্ট ১৯, ২০১৯

ডেঙ্গু প্রতিরোধে চন্দনাইশ ছাত্র ঐক্য চট্টগ্রাম'র সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত