image

আজ, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ইং

শ্লীলতাহানির অভিযোগে চট্টগ্রামের ১০ নম্বর রুটের বাস জব্দ

প্রতিবেদক    |    ১৬:৪৫, আগস্ট ২২, ২০১৯

image

পরিবহন শ্রমিকের হাতে নারী যাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে চট্টগ্রামের ১০ নম্বর রুটের একটি বাস জব্দ করেছে বিআরটিএ। বৃহস্পতিবার (২২ আগস্ট) ১১টার দিকে শ্লীলতাহানির প্রমাণ সহকারে বাসটি জব্দ করেন বিআরটিএ-এর ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক। 

এর আগে বুধবার (২১ আগস্ট) জহির রায়হান নামের এক ক্ষুব্ধ যাত্রী তার ফেসবুক ওয়ালে লেখেন, চট্টগ্রাম নগরীর ২ নম্বর গেইট থেকে সকাল সাড়ে ১০টার দিকে লোকটি দেওয়ানহাট যাবার উদ্দেশে ১০ নম্বর রুটের একটি বাসে চড়ে বসেন। বাসের নাম্বার চট্ট-মেট্রো জ ১১-১৬০৫। বাসটিতে যাত্রী তেমন বেশি ছিল না। হঠাৎ তিনি দেখেন সিইপিজেড ওঠা এক নারী যাত্রীকে বাসের হেলপার বার বার গায়ে হাত দিচ্ছে। বেশ কয়েকবার নিষেধ করার পরেও শুনছে না। 

জহির রায়হান ফেসবুক পোস্টে বলেন, পরে আরও কয়েকটি মেয়ে ওই বাসে ওঠেন। তাদেরও শ্লীলতাহানি করার চেষ্টা করছে। পরে দুজন পুরুষ যাত্রী মিলে ওই ঘটনা প্রতিরোধ করে। এ সময় তারা কিছু প্রমাণ হাতে রেখে প্রশাসনকে জানান। 

ওই ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার ১১টার দিকে মোবাইল কোর্ট চলাকালীন বাসটি দামপাড়া পুলিশ লাইনের সামনে থেকে  জব্দ করা হয়। তবে বুধবারের অভিযুক্ত সেই হেলপার এবং  চালককে এ সময় গাড়িতে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, তারা গতকালের ঘটনা কিছুটা আঁচ করতে পেরেছে।

এ ব্যাপারে বিআরটিএ-এর ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জানান, বুধবার সচেতন নাগরিক জহির রায়হানের ব্যক্তিগত ফেসবুক ওয়ালে অভিযোগটি আমাদের নজর আসে। তারপর থেকে বাসটি রাস্তায় খুঁজতে থাকি। অবশেষে নারী যাত্রীর শ্লীলতাহানির জন্য অভিযুক্ত ১০ নম্বর রুটের চট্ট-মেট্রো জ ১১-১৬০৫ নম্বরের বাসটি দামপাড়া পুলিশ লাইনের সামনে থেকে  জব্দ করা হয়।  

তিনি বলেন, সম্ভবত গতকালের (বুধবার) বিষয়টি আঁচ করতে পেরে অভিযুক্তরা আত্মগোপনে আছে। তবে যেভাবেই হোক সেই অভিযুক্ত হেলপারকে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসার জন্য আমি বদ্ধপরিকর। চট্টগ্রামের গণপরিবহনকে আমি সমগ্র নারী যাত্রীদের জন্য নিরাপদ হিসেবে দেখতে চাই। সেজন্য সকল স্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৬:২০, সেপ্টেম্বর ১৬, ২০১৯

মেয়র প্রার্থী আলোচনায় শাহাদাত-সুফিয়ান-বক্কর


Los Angeles

২০:৫৯, সেপ্টেম্বর ১৩, ২০১৯

১৫ উপজেলায় মশক নিধন সরঞ্জাম বিতরণ করেছে জেলা প্রশাসন


Los Angeles

১৮:৪৬, সেপ্টেম্বর ১২, ২০১৯

চবি আবৃত্তি মঞ্চের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন 


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৪:৩১, সেপ্টেম্বর ১৭, ২০১৯

টেকনাফে চীনের প্রতিনিধি দলকে রোহিঙ্গারা, ‘দাবী না মানলে মিয়ানমারে ফিরবো না’


Los Angeles

১৪:১৫, সেপ্টেম্বর ১৭, ২০১৯

পেকুয়ায় বিয়ের প্রলোভনে এক যুবতীকে ধর্ষণের অভিযোগ, আটক-১


Los Angeles

১৩:৫৫, সেপ্টেম্বর ১৭, ২০১৯

রাঙ্গুনিয়ায় দিনব্যাপী ব্লাড ক্যাম্পিং