image

আজ, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ইং

চট্টগ্রামে চলন্ত বাসে শ্লীলতাহানি, হেলপারের কারাদণ্ড

প্রতিবেদক    |    ১৯:২৮, আগস্ট ২২, ২০১৯

image

চট্টগ্রামে চলন্ত বাসে পরিবহন শ্রমিকের হাতে নারী যাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে আমির হোসেন (৩৫) নামের বাস চালকের সহযোগীকে (হেলপার) চার মাসের কারাদণ্ড দিয়েছেন বিআরটিএ-এর ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার (২২ আগস্ট)  অভিযোগকারীর মাধ্যমে ভিকটিমকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করার পর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে এই দণ্ড দেওয়া হয়। 

এ সময় ভিকটিমের বক্তব্য, অভিযুক্তের বক্তব্য এবং প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে অভিযুক্ত হেলপার আমির হোসেন (৩৫) দোষী সাব্যস্ত হয়। এতে অভিযুক্তকে ইভটিজিংয়ের অপরাধে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠানো হয়। সেই সঙ্গে সংশ্লিষ্ট ১০ নম্বর বাসটি জব্দ করা হয় এবং বাসের মালিককে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

বিআরটিএ কর্মকর্তা জানান, মুমিন আজমী নামের এক যাত্রী আমাদের পেইজে অভিযোগ করেন, তার এক নারী সহকর্মী ১০ নম্বর রুটের চট্টমেট্রো-জ ১১-১৬০৫ নম্বরের বাসটিতে উঠার পর বাসের হেলপার অবাঞ্ছিতভাবে শরীর স্পর্শ করে। ওই নারী যাত্রী এর প্রতিবাদ করলে অভিযুক্ত হেলপার তার সঙ্গে অশালীন আচরণ করে। অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে অভিযান চালিয়ে প্রথমে সংশ্লিষ্ট বাসটি আটক করা হয়। কিন্তু সেই বাসে অভিযুক্ত হেলপার ছিল না। পরে বাসটির যিনি স্থায়ী চালক তার সহযোগিতায় অভিযুক্ত হেলপারকে খুঁজে বের করে করে দামপাড়া পুলিশ লাইনের সামনে থেকে দুপুরের মধ্যেই অভিযুক্তকে আটক করা হয়।

এ ব্যাপারে বিআরটিএ-এর ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জানান, বিগত কিছুদিন ধরে দেশের বিভিন্ন জায়গায় চালক ও হেলপারের হাতে নারী ধর্ষণ ও শ্লীলতাহানির ঘটনা ঘটছে। এতে জনমনে গভীর উদ্বেগের সৃষ্টি করে। ফলে অভিযোগটি আমরা গুরুত্বের সঙ্গে নিই এবং ভিকটিমে প্রতি ন্যায়বিচার নিশ্চিত করার সিদ্ধান্ত গ্রহণ করি।


শ্লীলতাহানির অভিযোগে চট্টগ্রামের ১০ নম্বর রুটের বাস জব্দ


image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১০:০৫, নভেম্বর ১২, ২০১৯

হাসপাতাল উদ্বোধন হতে না হতেই ঔষুধ বিক্রয়কর্মীর উৎপাত


Los Angeles

২১:১০, অক্টোবর ৩১, ২০১৯

যে জাতি যত সভ্য সে জাতি তত আইন মানে : ইলিয়াস কাঞ্চন


Los Angeles

২০:২৮, অক্টোবর ৩১, ২০১৯

ভূয়া ভূয়া শ্লোগানে উত্তাল চট্টগ্রাম আউটার স্টেডিয়াম এলাকা


Los Angeles

১৫:১৭, অক্টোবর ৩০, ২০১৯

সাকা’র ভাই গিকা’র ৩ বছরের জেল


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৯:৫০, নভেম্বর ১৮, ২০১৯

কুতুবদিয়ায় আবারও শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষিকা নির্বাচিত হলেন মুক্তা


Los Angeles

১৭:৫১, নভেম্বর ১৮, ২০১৯

বাইশারীতে সাজাপ্রাপ্ত এক আসামী গ্রেপ্তার