image

আজ, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

চন্দনাইশে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

চন্দনাইশ সংবাদদাতা    |    ০০:৩৭, আগস্ট ২৫, ২০১৯

image

চট্টগ্রামের চন্দনাইশে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শনিবার (২৪ আগস্ট) বিকালে উপজেলার গাছবাড়িয়া সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

ফাইনাল খেলায় অংশগ্রহণ করে (বঙ্গবন্ধু) বালক দলে দোহাজারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর জোয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়। এতে ট্রাইবেকারে (৫-৪ গোলের ব্যবধানে) জয়লাভ করে উত্তর জোয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জণ করেছে।

এদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা দলে অংশগ্রহণ করে হারালা সমবায় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বরমা উন্নতমান সরকারি প্রাথমিক বিদ্যালয়। এতে হারালা সমবায় সরকারি প্রাথমিক বিদ্যালয় ট্রাইবেকারে (১-০ গোলের ব্যবধানে) জয়লাভ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জণ করে। 

খেলা শেষে চন্দনাইশ উপজেলার  ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার নিবেদিতা চাকমার সভাপতিত্বে পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, "কোমলমতি শিশু শিক্ষার্থীদের মন ও মননের উন্নতি সাধনের মাধ্যমে শিশুদের মধ্যে যে সুপ্ত প্রতিভা রয়েছে তার বিকাশ ঘটবে। এই টুর্নামেন্টের মাধ্যমে প্রতিটি ইউনিয়নে ক্রীড়াক্ষেত্রে যে জোয়ার সৃষ্টি হয়েছে তা ধরে রেখে খেলোয়াড়ি চর্চা অব্যাহত রেখে বড় বড় খেলোয়াড় তৈরী হবে। আজকের ক্ষুদে ফুটবলাররা ভবিষ্যতে জাতীয় পর্যায়ে ক্রীড়া নৈপূন্য প্রদর্শন করে দেশের জন্য সম্মান বয়ে আনবে।  প্রতিটি ইউনিয়নে ক্রীড়াচর্চা অব্যাহত রাখতে চেয়ারম্যান মেম্বাররা উদ্যোগ নিলে সব ধরণের সহযোগিতা করা হবে।" 

এসময় উপস্থিত ছিলেন,   উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) হাসান আল মামুন, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার এএসএম মুনির উদ্দিন, দোহাজারী সরকারি প্রাথমিক বিদ্যালয় সভাপতি মোঃ লোকমান হাকিম, গাছবাড়িয়া সরকারি কলেজের সাবেক ভিপি শেখ টিপু চৌধুরী, কবি ও প্রাবন্ধিক শাহজাহান আজাদ, আবুল কাশেম বাবলু, সাইফুদ্দীন, চন্দনাইশ পৌরসভা  যুবলীগ সাধারণ সম্পাদক লোকমান, প্রধান শিক্ষক গোপাল ঘোষ, আইয়ুব আলী সহ উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রী এবং এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

পরে বালক ও বালিকা বিভাগে চ্যাম্পিয়ন দুই দলের অধিনায়ক, টিম ম্যানেজার ও সকল খেলোয়াড়দের হাতে ট্রফি ও প্রাইজমানি তুলে দেন প্রধান অতিথি সাংসদ মোঃ নজরুল ইসলাম চৌধুরী। খেলায় রেফারী ছিলেন মোঃ হোসাইন ও ফরিদ উদ্দীন।

ধারাভাষ্যকার ছিলেন প্রধান শিক্ষক আব্দুল মান্নান আজাদ ও উৎপল চৌধুরী।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২০:২৪, সেপ্টেম্বর ২৩, ২০২১

দুইজন শিক্ষক দিয়ে চলছে ২৫৭ জন শিক্ষার্থীর পাঠদান


Los Angeles

০০:৫৯, সেপ্টেম্বর ২১, ২০২১

বাংলাদেশের ফুটবলের কলংকিত দিন ১৯৮২ সালের ২১ সেপ্টেম্বর !


Los Angeles

২২:১২, সেপ্টেম্বর ১, ২০২১

ফুটবলের মরা গাঙে কি আবার জোয়ার আসবে ?


Los Angeles

১৫:৫৩, মে ২৯, ২০২১

মাদক মুক্ত রাখতে শিশু-কিশোরদের খেলা-ধুলার বিকল্প নেই : এমপি মোছলেম


Los Angeles

২৩:৫৩, মে ২৭, ২০২১

চন্দনাইশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুনামেন্ট শুরু


Los Angeles

১১:১৯, মে ২২, ২০২১

বোয়ালখালীতে বেড়েছে ডায়রিয়া রোগীর সংখ্যা


image
image