image

আজ, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ ইং

সাফল্য নির্ভর তারুণ্য গড়তে এএসপি ইমরুলের অনন্য উদ্যোগ 

প্রেস বিজ্ঞপ্তি    |    ২৩:৪৪, আগস্ট ২৫, ২০১৯

image

শিক্ষা ক্ষেত্রে দিনদিন পাশের হার বাড়লেও সঠিক জানাশোনার অভাবে চাকরির ক্ষেত্রে পিছিয়ে পড়ছে অনেকেই। বিশেষ করে বিসিএস ও অন্য প্রতিযোগিতামূলক পরীক্ষায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম কেন্দ্রীক শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে সফলতার হার ক্রমশ কমে যাচ্ছে। তাই এসব প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র ছাত্রীদের মোটিভেশন ও ক্যারিয়ার কাউন্সিল নিয়ে একটি সেমিনার আয়োজন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এএসপি ইমরুল হাসানসহ কয়েকজন সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা। 

শনিবার (২৪ আগস্ট) বিকেলে নগরীর ষোলশহরস্থ এলজিইডি (LGED) ভবনের হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এই আয়োজনের সামগ্রিকভাবে সহায়তা করেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাসেম ভুঁইয়া।

এতে বক্তা হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার মালেক মজুমদার, ফেনীর সমবায় ট্রেনিং সেন্টারের পরিচালক মো. শাহ নেওয়াজ চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের প্রভাষক মোহাম্মদ আলী, বান্দরবান জেলার জেলা তথ্য অফিসার প্রকাশ দেবনাথ, চট্টগ্রামের সহকারী কর কমিশনার মেহেদী হাসান শাকিল, পটিয়া সরকারি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মিজানুর রহমান, সহকারী জাজ মমিনুল হক।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের হাবিবা আক্তার ইমুর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রায় ৫ শতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন।

বক্তারা জাতি গঠনে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানান। চলার পথের সকল বাঁধাবিপত্তি কাটিয়ে সামনে এগিয়ে যাওয়ার গল্প শোনান ৷ পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভুঁইয়া বলেন, এই তরুণেরাই সমাজের গুরুত্বপূর্ণ অংশ। তাদের ভেতরের সুপ্ত প্রতিভা ঘুমিয়ে আছে। তাই এ ধরনের আয়োজন তরুণদের উজ্জীবিত করবে বলে মনে করি।

হঠাৎ এমন উদ্যোগ নেওয়া নিয়ে কথা হয় এএসপি ইমরুলের সাথে। তিনি জানান, 'এ আয়োজনের মূল উদ্দেশ্য ছিলো- শিক্ষার্থীদের  মোটিভিশন দেওয়া ৷ তাদের ভেতরের শক্তিকে জাগ্রত করা ৷ পিছিয়ে পড়াদের উৎসাহ দেওয়া ৷ দেশের প্রত্যন্ত এলাকা থেকে দেশ গঠনে  উঠে না আসলে ভারসাম্য নষ্ট হবে। আজকের তরুণ্য আগামীর ভবিষ্যৎ ৷ তাই তাদের দিকে হাত বাড়িয়ে দেওয়ার প্রয়াসে আমার এ ক্ষুদ্র প্রচেষ্টা।'

উল্লেখ্য, এএসপি ইমরুল হাসান ৬৯ তম বুনিয়াদী প্রশিক্ষণের অংশ হিসাবে ২১ দিনের জন্য চট্টগ্রাম জেলায় সংযুক্তিতে এসেছেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৯:০৮, সেপ্টেম্বর ১৬, ২০১৯

চাটগাঁইয়্যা নওজোয়ানের বৃক্ষরোপন কর্মসূচি সম্পন্ন


Los Angeles

২১:৩৯, সেপ্টেম্বর ১৫, ২০১৯

আবদুল মাবুদ সর্দ্দারের ২৩ তম মৃত্যুবার্ষিকী পালিত


Los Angeles

০০:৪৯, সেপ্টেম্বর ১১, ২০১৯

লায়ন্স ক্লা‌বের উদ্যোগে রি‌লিফ বিতরণ


Los Angeles

১৩:৪১, সেপ্টেম্বর ৫, ২০১৯

সেইভ-চবি চ্যাপ্টারর নেতৃত্বে রাকীব-মাহতাব


Los Angeles

১৩:৩৫, সেপ্টেম্বর ৫, ২০১৯

চট্টগ্রামে অগ্রণী এমডি’র সংবর্ধনা


Los Angeles

১৮:০২, সেপ্টেম্বর ৪, ২০১৯

চুয়েটে শিক্ষক সমিতির মানববন্ধন কর্মসূচি


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৪:৩১, সেপ্টেম্বর ১৭, ২০১৯

টেকনাফে চীনের প্রতিনিধি দলকে রোহিঙ্গারা, ‘দাবী না মানলে মিয়ানমারে ফিরবো না’


Los Angeles

১৪:১৫, সেপ্টেম্বর ১৭, ২০১৯

পেকুয়ায় বিয়ের প্রলোভনে এক যুবতীকে ধর্ষণের অভিযোগ, আটক-১


Los Angeles

১৩:৫৫, সেপ্টেম্বর ১৭, ২০১৯

রাঙ্গুনিয়ায় দিনব্যাপী ব্লাড ক্যাম্পিং