image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

লোহাগাড়ায় ডেঙ্গু প্রতিরোধ ও স্বাস্থ্য বিষয়ক মতবিনিময় সভা

লোহাগাড়া সংবাদদাতা    |    ১৭:২১, আগস্ট ২৬, ২০১৯

image

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের যুগ্ন সচিব ডাঃ এ এম পারভেজ রহিম বলেছেন, বর্তমান সরকার সর্বাত্বকভাবে ডেঙ্গু মোকাবেলায় কাজ করে যাচ্ছে।ডেঙ্গু প্রতিরোধে সরকারের পাশাপাশি নাগরিকরা যদি তাদের বাসা ও আশেপাশের পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পারে তাহলেই ডেঙ্গুর প্রকোপ কমে আসবে। 

তিনি আরো বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণের বাইরে বা আতঙ্কজনক পর্যায়ে যায়নি। তিনি উদাহরণ দিয়ে বলেছেন, থাইল্যান্ড বা অন্য দেশের মতো আমাদের এখানে ডেঙ্গু বিস্তার লাভ করেনি। এ নিয়ে লোহাগাড়াবাসীকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান। পাশাপাশি তিনি সবাইকে সতর্ক ও সচেতন থাকতে বলেন। 

উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা মিলনাতায়নে আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ ও স্বাস্থ্য বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।

লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডাঃ আজিজুর রহমান সিদ্দিকি। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমদের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন  উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম কবির, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) পদ্মাসন সিংহ ,লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ,পদুয়া ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী, পুটিবিলা ইউপি চেয়ারম্যান হাজ্বী মুহাম্মদ ইউনুছ, কলাউজান ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এম এ ওয়াহেদ,চরম্বা ইউপি চেয়ারম্যান মাস্টার মুহাম্মদ শফিকুর রহমান, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) এসএম ইউনুছ,উজ্জীবন পরিচালক তুষার বড়ুয়া। 

এছাড়াও উপজেলার সকল জনপ্রতিনিধি, উপজেলা দপ্তরের কর্মরত কর্মকর্তাবৃন্দ ও  এনজিও কর্মীরা উপস্হিত ছিলেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image