image

আজ, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ ইং

হাটহাজারীর ভন্ড পীর নেজামের কুকীর্তি ফাঁস

প্রতিবেদক    |    ১৮:৫৪, আগস্ট ২৯, ২০১৯

image

সেজেছেন পীর, করেছেন ধর্ষণ, দখল, অবৈধ ব্যবসাসহ নানাবিধ অপকর্ম। নিজে অশিক্ষিত হলেও নানা কৌশলে সহজ সরল মানুষের সরলতার সুযোগ নিয়ে নিজেকে পীর হিসেবে প্রতিষ্ঠিত করে নামের আগে পরে লাগিয়েছেন বিশাল উপাধি। এ ভন্ড প্রতারকের নাম নেজাম উদ্দিন (৪২)। বাড়ী হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকায়। পিতার নাম সাহাবুদ্দিন।

নেজাম উদ্দিনের বর্তমান আস্তানা নগরীর বায়েজিদ বোস্তামি থানার আরেফিন নগর এলাকায় মুক্তিযোদ্ধা কলোনীতে। সেখানে তিনি হয়ে যান শাহ সূফী মোহাম্মদ নেজাম উদ্দিন ওরফে নেজাম মামা। গড়ে তুলেছেন অবৈধ সাম্রাজ্য ‘নেজামিয়া খানকা‘। যেখানে চলতো নানাবিধ আজগুবি চিকিৎসার নামে ঝাঁড়ফুঁকসহ বহু কল্পিত চর্চা। তার এ অবৈধ সা¤্রাজ্যের শিকার নিন্ম আয়ের মানুষ।

বাবা মায়ের একমাত্র সন্তান এক সময়ের ভবঘুরে নেজাম তার এসব অপকর্ম চালিয়ে যেতে হাতে নিয়েছেন স্থানীয় টাউট-বাটপার, দলীয় ক্যাডার, প্রভাবশালী রাজনীতিবিদ ও প্রশাসনের কিছু দূর্নীতি পরায়ণ ব্যক্তি। ফলে অনেক সচেতন এলাকাবাসী তার অপরাধ বুঝতে পেরেও ভয়ে নিরবে সহ্য করে গেছেন। তার অপকর্মের বিস্তৃতি ঘটেছে গত ৪/৫ বছর ধীরে ধীরে।

সম্প্রতি তার ভন্ডামীর পর্দা ফাঁস হয়েছে এক কিশোরীকে ধর্ষণ ঘটনার অভিযোগে। ৯ আগস্ট ১৬ বছর বয়সী এক কিশোরীকে নিজের ঘরে ঢেকে এনে ধর্ষণ ঘটনা প্রকাশ হওয়ার পর তার স্বরূপ উন্মোচন হতে থাকে জনসমক্ষে। একে একে বের হয়ে আসে ভন্ড পীর নেজামের হাঁড়ির খবর।

বর্তমানে কারাগারে থাকা নেজাম উদ্দিন গ্রেপ্তার হন ১৮ আগস্ট। ধর্ষিতা কিশোরীর মায়ের দায়ের করা মামলায় বায়েজিদ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে ২৫ আগস্ট রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে তার অপরাধ স্বীকার করেছে বলে মামলার তদন্ত কর্মকর্তা ও বায়েজিদ থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোহাম্মদ নাসিম।

ভন্ড পীর নেজাম কর্তৃক ধর্ষণ মামলার এ তদন্ত কর্মকর্তা বলেন, তার কথিত খানকা শরীফে আরেক নারীর সাথে রাত্রি যাপনের কথা বলে সে ঐ কিশোরীকে ডেকে আনেন। পরে সুযোগ বুঝে ভয়ভীতি দেখিয়ে তাকে ধর্ষণ করে। ধর্ষণের ঘটনা কাউকে না বলার জন্য তাকে বিভিন্ন হুমকি-ধামকিও দিয়েছিল এ ভন্ড পীর।

নেজাম উদ্দিন পৈত্রিকসূত্রে পাওয়া সম্পত্তি বিক্রি করে নগরীর আরেফিন নগর এলাকায় কিছু সরকারি পাহাড়ের দখলসত্ব কিনে গড়ে তুলেন তার আস্তানা। যেখানে ওরশের নামে রাত-বিরাতে চলত বেহায়াপনা, উলঙ্গপনা, মদজুয়ার আসরসহ অপরাধের হাট। তার এখানে খুব সহজেই মিলত নারীদেহ এবং হরেক রকমের নেশা দ্রব্য। 

ওরশের নামে মানুষের কাছ থেকে জেয়ারতের মানতের টাকা, খাসি, মুরগী, কবুতর থেকে শুরু করে নানারকম ফলফলাদিও নিত উপটৌকন হিসেবে। হাজিরা দেখার নামে হাদিয়া ও তাবিজ কবজ বিক্রি করেও আয় করতো প্রচুর অর্থ। ফলে খুব তাড়াতাড়ি বনে গেছেন অর্থ বিত্তের মালিক। তার এসব কর্মকান্ড দেখাশুনা ও পরিচালনার জন্য প্রায় ১০/১৫জনের একটি টিম কাজ করত।

এদিকে এলাকাবাসীর দাবী নারীর ইজ্জত লুন্ঠনকারী ভন্ড পীর নেজামের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে এ অপরাধে অন্যরাও উৎসাহী হবে। তার শাস্তির দাবীতে ইতোমধ্যে ঐ এলাকার জনগণ ধীরে ধীরে ঐক্যবদ্ধ হচ্ছে বলেও জানা গেছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৭:৫৪, জুলাই ২৯, ২০২০

আনোয়ারায় দা ছুরি গাছের গুড়ির জমজমাট ব্যবসা


Los Angeles

১৭:৫৪, জুলাই ২৯, ২০২০

আনোয়ারায় দা ছুরি গাছের গুড়ির জমজমাট ব্যবসা


Los Angeles

২৩:৫৫, জুলাই ২৬, ২০২০

প্রশাসনিক কঠোর এ্যাকশনে তটস্থ ইয়াবা খনি কক্সবাজার


Los Angeles

১৮:১৯, জুলাই ২৬, ২০২০

মাদক কারবারিদের জমদূত টেকনাফ থানার ওসি প্রদীপ


Los Angeles

১৯:৫৭, জুলাই ২৩, ২০২০

নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে আজ মধ্য রাতে : সাগরে নামতে প্রস্তুত শতশত ট্রলার


Los Angeles

১৬:২৮, জুলাই ২৩, ২০২০

শিলকুপ-টাইমবাজার সড়কে ড্রেন নির্মাণ কাজ শুরু


Los Angeles

০০:৪৭, জুলাই ২১, ২০২০

করোনায়ও থেমে নেই বাল্য বিয়ে


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০৯:০৯, আগস্ট ৬, ২০২০

দোহাজারী পৌরসভা যুবলীগ'র বৃক্ষরোপণ কর্মসূচি 


Los Angeles

০৯:০৯, আগস্ট ৬, ২০২০

দোহাজারী পৌরসভা যুবলীগ'র বৃক্ষরোপণ কর্মসূচি