image

আজ, সোমবার, ২৫ মে ২০২০ ইং

চট্টগ্রামে ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউটের উদ্যোগে 'সিভি রাইটিং ও ইন্টারভিউ টিপস' বিষয়ক কর্মশালা

মাহবুব এ রহমান    |    ২২:০৭, সেপ্টেম্বর ২০, ২০১৯

image

চট্টগ্রামে ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট চট্টগ্রাম চ্যাপ্টারের উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে 'সিভি রাইটিং ও ইন্টারভিউ টিপস' বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পছন্দের চাকরি পাওয়া এবং চাকরি পাওয়ার জন্য একটি চাকরি খোঁজা এই যুগের ছাত্রদের জন্য কঠিন বিষয়। একজন স্নাতক সহসাই এই প্রতিযোগিতার বাজারে সঠিক পথটি বেছে নিতে গিয়ে বিচলিত হয়ে পড়ে। স্নাতকদের এই সমস্যাকে মাথায় রেখে এমন আয়োজন বলে জানান অনুষ্ঠান উদ্যোক্তারা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৩ টায় চট্টগ্রামের হিল টাউন রেসিডেন্স হোটেলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

 কর্মশালাটি পরিচালনা করেন ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউটের উপদেষ্টা ও বিএসএইচআরএমের সহ সভাপতি ও  কাফকোর এইচআরের জেনারেল ম্যানেজার কাজী রাকিবুদ্দিন আহমেদ। এতে গঠনমূলক সিভি তৈরিতে প্রধান বিবেচ্য বিষয়সমূহ, শিক্ষাগত যোগ্যতা, রেফারেন্স সংযোজন, ইনফোগ্রাফিক্স বিষয়ে আলোকপাত করা হয়।

তিনি বলেন, ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক বাজারে নিজেকে পেশাদারিত্ব ও দক্ষ হিসাবে উপস্থাপন করতে হলে রিজিউমে সঠিক তথ্য এমনভাবে সংযোজন করতে হবে যেন সম্ভাব্য নিয়োগ কর্তার মনোযোগ আকৃষ্ট হয়।

কাজী রাকিবুদ্দিন আহমেদ  আরও বলেন, কেবল চাকরীর প্রয়োজনে নয়, নিজেকে উপস্থাপন করতে, এমনকি আন্তর্জাতিক অঙ্গনে যে কোন প্রোগ্রামে অংশগ্রহণেও যথার্থভাবে সিভি উপস্থাপন জরুরি।

চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ২০০ জন শিক্ষার্থী কর্মশালায় অংশগ্রহণ করে। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট - এর চেয়ারম্যান শরীফ তালুকদার,  সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দিন ও ক্যামবিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার পিএমজেএফ।  এছাড়াও চট্টগ্রাম চ্যাপ্টারের ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট - এর সকল উপদেষ্টাবৃন্দ উপস্থিত ছিলেন। এবং সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক আরেফীন দিপু। ইভেন্টে কনভেনার হিসেবে দায়িত্ব পালন করেছেন মো. আলমগীর ও কো- কনভেনার হিসেবে ছিলেন  সাবিহা রহমান সুস্মিতা। 

ইভেন্টটিতে ভ্যানু পার্টনার হিসেবে ছিলো হিল টাউন রেসিডেন্স,  গোল্ড পার্টনার হিসেবে ছিলো রিংগার সফট,  সহযোগী পার্টনার হিসেবে ছিলো আইপিডিপি ট্রেনিং ও রেডিয়াম এবং কফি পার্টনার হিসেবে ছিলো জিলক্যাফে। আর মিডিয়া পার্টনার হিসেবে ছিলো ইয়ুথ ভিলেজ,  আরএমজি টাইমস, সিটিজি সংবাদ ও প্রজাপতি। 
কর্মশালার শেষে অনুষ্ঠিত হয় একটি জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক সন্ধ্যা। 

উল্লেখ্য, ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট  সারা বাংলাদেশে তরুণদের দক্ষ জনশক্তি তৈরীতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:০৭, মে ২৪, ২০২০

চট্টগ্রামে র‌্যাব-পুলিশসহ ১৬৬ জনের করোনা শনাক্ত


Los Angeles

২৩:২৬, মে ২৩, ২০২০

অতিচালকরা শেষমেষ ব্রিজে গিয়েই ধরা খেলেন !


Los Angeles

০০:১৯, মে ২২, ২০২০

ফজলে করিম মুক্ত, নিরাপত্তাকর্মী আক্রান্ত


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২২:১৭, মে ২৪, ২০২০

আনোয়ারায় জায়গা জমির বিরোধে যুবক খুন