image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কুতুবদিয়ায় মেধা বিকাশ বৃত্তি পরীক্ষা ১৮ পুরুস্কার ও সনদ বিতরণ সম্পন্ন

কুতুবদিয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ১২:০৫, অক্টোবর ৬, ২০১৯

image

বাংলাদেশ কিন্ডার গার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল ফাউন্ডেশন কুতুবদিয়া উপজেলা শাখার উদ্যোগে মেধা বিকাশ বৃত্তি পরীক্ষা ২০১৮ এর বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের পুরুষ্কার ও সনদ বিতরণ অনুষ্ঠান ৪অক্টোবর (শুক্রবার) সকাল ১০টায় কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের হল রুমে বাংলাদেশ কিন্ডার গার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল ফাউন্ডেশন কুতুবদিয়া উপজেলা শাখার সভাপতি রমিজ আহমদ কুতুবীর সভাপতিত্বে, সংগঠনটির সাংগঠনিক সম্পাদক এম. কাউছার হোছাইন রিপন ও অর্থ সম্পাদক ওয়াহিদুর রহমান সুজনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ এড.ফরিদুল ইসলাম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ দিদারুল ফেরদাউস,কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জহিরুল ইসলাম, লেমশিখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আকতার হোছাইন। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কিন্ডার গার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল ফাউন্ডেশন কুতুবদিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক শওকতুল ইসলাম। বক্তব্য রাখেন, সংগঠনটির পরীক্ষা নিয়ন্ত্রক মো: আব্দু রশিদ কুতুবী। 

অনুষ্ঠানে প্রধান অতিথি এড. ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, প্রতিটি শিশু জন্ম গ্রহণ করে স্রষ্টা প্রদত্ত মেধা নিয়ে। তবে তা প্রথমে নির্ভর করে তার পরিবারের উপর। একটু বড় হওয়ার সাথে সাথে শিক্ষকের উপর ও পরিবেশের উপর। একটি জাতির মেরদন্ড হলো শিক্ষা। সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সুশিক্ষিত জনগোষ্ঠী প্রয়োজন। আমাদের সংস্কৃতিতে সন্তানদের শিক্ষিত করতে মা-বাবার দুঃশ্চিন্তার অন্ত নাই। কিন্তু সন্তানদের সৃজনশীল, প্রতিযোগিতাম‚লক, সুস্থ সংস্কৃতি, বাঙ্গালি সংস্কৃতি, মনোবিকাশের দিকে তাদের ততটা আগ্রহ কিংবা গুরুত্ব নেই। শিশু-কিশোরদের স্কুল-কলেজ-মাদ্রাসায় বাঙালি সংস্কৃতি ম‚ল্যবোধ সম্পন্ন সৃজনশীলতা ও মননশীলতার উপর শিক্ষা দিতে হবে। সৃজনশীল প্রতিযোগিতাম‚লক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দিতে হবে। এতে শিশুদের সুপ্ত মেধা-মনন বিকশিত হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৩, জুন ১৪, ২০২২

রোহিঙ্গা মাঝি আজিম হত্যাকান্ডের মাস্টারমাইন্ড আনাস গ্রেফতার


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

১৩:৫২, মে ৩১, ২০২২

উখিয়ায় অপহৃত রোহিঙ্গা যুবক উদ্ধার


Los Angeles

২৩:৪৯, মে ২৯, ২০২২

উখিয়ায় তিন হাসপাতাল ক্লিনিকের কপাট হলো বন্ধ, প্রশাসন থাকবেনা আর অন্ধ


Los Angeles

০০:৪২, মে ১৫, ২০২২

উখিয়ায় জাল নোট তৈরির সরঞ্জামসহ রোহিঙ্গা গ্রেফতার


Los Angeles

১৫:৪৩, মে ১৪, ২০২২

ভারত থেকে পালিয়ে আসা ৬ রোহিঙ্গা আটক


Los Angeles

১৪:০৩, মে ১৪, ২০২২

রোহিঙ্গা ক্যাম্পে পন্য মজুদের অভিযোগ গ্রেফতার-২


Los Angeles

০০:৩৭, মে ১৪, ২০২২

ঘুমধুমে ৯০ হাজার ইয়াবাসহ আটক ২


image
image