image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

চসিক’র সেবা মান ও অসঙ্গতি অনিয়ম নিয়ে দুদকের গণশুনানি

প্রতিবেদক    |    ০০:১৫, অক্টোবর ১৫, ২০১৯

image

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সেবার মান, প্রশাসন-পরিকল্পনা, অনিয়ম অসঙ্গতিসহ নানা বিষয়ে জনগনের অভিযোগ-দাবী ও প্রত্যাশা নিয়ে এক গণশুনানীর আয়োজন করেছে দুদক।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় দুদক ও মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শাহ আলম বীর উত্তম মিলনায়তনে এ গণশুনানী অনুষ্ঠিত হয়।

গনশুনানীতে কর্পোরেশনের সেবার মান, পরিচ্ছন্নতা, দরপত্র ও পদোন্নতিতে অনিয়ম, নালা দখলসহ বিভিন্ন বিষয়ে ৬৯টি অভিযোগ উপস্থাপন করা হয়। 

শুনানি উপলক্ষে কিছুদিন আগে থেকে অভিযোগ জমা দেওয়ার আহ্বান জানিয়ে বিভিন্ন জায়গায় ব্যানার টানানো হয়। তবে লিখিত অভিযোগ দায়েরকারীদের বেশীরভাগই শুনানীতে অনুপস্থিত ছিলেন।

শুনানিতে উত্থাপতি ট্রেড লাইসেন্স ইস্যু ও নবায়ন বিষয়ক অনিয়ম, গৃহকর, প্লট বরাদ্দ, সড়ক-নালা-নর্দমা দখল, ফুটপাত দখল, মশার উৎপাতসহ কর্পোরেশনের নানা ব্যর্থতা নিয়ে উপস্থিত অনেকে মেয়রকে সরাসরি প্রশ্ন করে উত্তর জানতে চান।

মেয়রও জনতার বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং সমস্যা সমাধানে আরো আন্তরিক হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

সভায় দুদক কমিশনার আমিনুল ইসলাম মেয়রকে উত্থাপিত সমস্যা সমাধানে তড়িৎ ব্যবস্থা নেয়ার আহবান জানানোর পাশাপাশি দূর্নীতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

শুনানীতে নগরীর জলাবদ্ধতা নিরসনে কর্পোরেশনের কার্যকর ভূমিকা না থাকার বিষয়টি উঠে আসে প্রায় সকলের বক্তব্যেই।

সভায় আলোচনায় সভায় বক্তব্য দেন দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলম নিজামী ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image