image

আজ, রবিবার, ৩১ মে ২০২০ ইং

চট্টগ্রামে ফিটনেসবিহীন বাস চালানোর দায়ে মালিকসহ ৩জনের জেল

রানা সাত্তার    |    ০১:১৫, অক্টোবর ২১, ২০১৯

image

চট্টগ্রাম নগরীতে ফিটনেসবিহীন বাস চালানোর দায়ে ভ্রাম্যমাণ আদালতের সাজায় এক বাস মালিকসহ ড্রাইভার ও হেলপারকে জেলে যেতে হয়েছে।

রবিবার (২০ অক্টোবর) দুপুরে নগরীর বহদ্দারহাট এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে ফিটনেসবিহীন বাস চালানো ও চালাতে দেয়ার অপরাধে একই বাসের মালিক, চালক ও হেলপারকে কারাদন্ড দেয়া হয়েছে। 

নগরীর বহদ্দারহাট মোড়ে পরিচালিত মোবাইল কোর্টে এ কারাদন্ডাদেশ দেন চট্টগ্রাম বিআরটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস, এম, মনজুরুল হক। 

নগরীর ১০ নং রুটের চট্টমেট্রো জ ১১-০৪১১ নম্বরের বাসটি কালুরঘাট না গিয়ে চান্দগাঁও থানার সামনে থেকে ঘুরিয়ে দেয়ার অপরাধে বহদ্দারহাট মোড় থেকে আটক করা হয়। আটকের পর দেখা যায়, বাসটির পিছনের কাঁচটি প্রায় পুরোটাই ভাঙা। যাত্রীদেরকে বাসের পিছনের অবস্থা দেখানো হলে তারাও ক্ষোভে ফেটে পড়েন এবং চালক-মালিকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানান। 

পরে বাসটির মালিককেও মোবাইল কোর্টে হাজির করা হয়। এরকম ঝুঁকিপূর্ণ বাস রাস্তায় কেন নামানো হয়েছে জিজ্ঞাসা করা হলে মালিক ও চালক কেউই সদুত্তর দিতে পারেননি। 

ফিটনেসবিহীন বাস রাস্তায় চালিয়ে ও চালাতে দিয়ে যাত্রীদের জীবনকে হুমকির মুখে ফেলার অপরাধে মোটরযান আইনের অধীনে উক্ত বাসের চালক মোঃ শামীম উদ্দিন (২৫), পিতাঃ মোঃ আশরাফ আলী, ইউনুস কলোনী, বাকলিয়া ও  হেলপার মোঃ আলমগীর (৪০), পিতাঃ ফজল করিম, রংগীপাড়া, হালিশহর উভয়ের প্রত্যেককে ১ মাস করে এবং বাসের মালিক মোঃ মনির হোসেন (৩৫), পিতাঃ মোঃ শামসুল হক, গ্রাম ফতেহপুর, উপজেলাঃ সিংড়া, জেলাঃ মানিকগঞ্জকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস, এম, মনজুরুল হক জানান, সড়কে শৃঙ্খলা ফেরাতে বিআরটিএ'র এ অভিযান অব্যাহত থাকবে। তিনি হুশিয়ারি দিয়ে বলেন, ফিটনেসবিহীন ও ঝুঁকিপূর্ণ যানবাহন রাস্তায় নামালে এখন থেকে চালক ও হেলপারের পাশাপাশি গাড়ির মালিককেও আইনের আওতায় আনা হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:৫৬, মে ৩১, ২০২০

অমানবিক ও হটকারী নোটিশে আলোচনায় চমেক কর্তৃপক্ষ


Los Angeles

১৫:২৮, মে ২৭, ২০২০

চট্টগ্রামে কারারক্ষী করোনা আক্রান্ত


Los Angeles

১৩:৫৮, মে ২৭, ২০২০

আরেকটি নির্ঘুম রাত ও অসহায়ত্বের গল্প


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১০:২১, মে ৩১, ২০২০

বদলে যান, বদলে দেব


Los Angeles

১০:১৪, মে ৩১, ২০২০

করোনায় আক্রান্ত কক্সবাজার পৌর মেয়রকে ঢাকায় প্রেরণ