image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

ডা: শাহ আলম হত্যার প্রতিবাদে চট্টগ্রামে বিএমএ’র মানববন্ধন 

নিজস্ব প্রতিবেদক    |    ১৮:২০, অক্টোবর ২১, ২০১৯

image

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার কুমিরার বাসিন্দা শিশু রোগ বিশেষজ্ঞ ডা: মো: শাহ আলম হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন বিএমএ চট্টগ্রাম শাখা।

সোমবার (২১ অক্টোবর) সকাল ১১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন চট্টগ্রাম শাখার সভাপতি ডা: মুজিবুল  হক খানের সভাপতিত্বে  ও সাংগঠনিক সম্পাদক ডা.এস এম মুইজ্জুল আকবর চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে চট্টগ্রামের সর্বস্তরের চিকিৎসক ও চিকিৎসা বিজ্ঞানের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

প্রতিবাদ সমাবেশে চিকিৎসকগন তিনদিন অতিক্রান্ত হয়ে গেলেও অদ্যাবধি কোন আসামি গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন। 

বক্তাগন আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগীতাপূর্বক উক্ত ঘটনার  দ্রæত ও সুষ্ঠ তদন্ত করে অনতি বিলম্ভে খুনিদের গ্রেফতার, দ্রæত বিচার আদালতে বিচার ও সর্বোচ্চ সাজা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবী জানান।

সমাবেশে  বিএমএ নেতৃবৃন্দ  চিকিৎসকদের নিরাপদ কর্মস্থলের নিশ্চয়তা ও নিরাপদ কর্মজীবনের দাবী জানিয়ে ডা. শাহ আলমের খুনীদের অনতিবিলম্বে গ্রেফতারের জোর দাবী জানান অন্যথায় অধিকার ও নিরাপত্তা জন্য  ঘরে-বাইরে প্রয়োজনীয় যেকোন বৃহত্তর কর্মসূচী দিতে বাধ্য হবেন। 

সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মো জাহাঙ্গীর, চমেক উপাধ্যক্ষ অধ্যাপক ডা নাসির উদ্দীন মাহমুদ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তাক আহমেদ, অধ্যাপক ডা. রেজাউল করিম মন্নু, বিএমএ সহ-সভাপতি ডা. মনোয়ারুল হক শামীম, কোষাধ্যক্ষ ডা.আরীফুল আমীন, যুগ্ন সম্পাদক ডা.রবিউল করিম, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা.নুর হোসেন ভুইয়া, দপ্তর সম্পাদক ডা.আবুল হোসেন শাহীন, প্রচার সম্পাদক ডা. প্রনয় কুমার দত্ত, সাংস্কৃতিক সম্পাদক ডা. সত্যজিৎ রায়,  প্রকাশনা সম্পাদক  ডা.নুর উদ্দীন জাহেদ, পোস্টগ্র্যাজুয়েট এসোসিয়েশন এর সভাপতি ডা.সাইফুদ্দিন আহমেদ সাইফ, চমেক ইন্টার্ন এসোসিয়েশনর আহবায়ক ডা. নাইমুল ইসলাম ও সদস্য সচিব ডা.সাইফুল ইসলাম মুরাদ,   চমেক ছাত্রলীগের সভাপতি হাবিরর রহমান  ও সাধারণ সম্পাদক শিমুল, চমেকসু ভিপি এম এ আউয়াল রাফি ও জিএস প্রিতম সাহা।

উল্লেখ্য, বৃহস্পতিবার সীতাকুন্ডের কুমিরা থেকে রাতের বেলা চেম্বার শেষে শহরের বাসায় ফেরার পথে খুন হন ডাঃ শাহ আলম।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image