image

আজ, বুধবার, ৩ জুন ২০২০ ইং

চট্টগ্রামে বাণিজ্য ও রপ্তানী মেলার উদ্বোধন করলেন বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক    |    ১৬:২৫, অক্টোবর ২৭, ২০১৯

image

পেঁয়াজের বাজার নিয়ে ঘাপলা বা গুজবের সুযোগ নেই। শীঘ্রই মিশর থেকে পেঁয়াজ আসলে দাম স্থিতিশীল হবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি।

রোববার (২৭ অক্টোবর) সকালে চট্টগ্রাম নগরীর আউটার স্টেডিয়ামে ৬ষ্ঠ বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলে।

মন্ত্রী বলেন, দেশের স্থিতিশীল বাজারে পেঁয়াজ কিছুটা বেকায়দায় ফেললেও সরকারের বাণিজ্য ও ভোক্তা বান্ধব নীতি বাজারে নেতিবাচক প্রভাব পড়তে দেয়নি। আগামীতে পেঁয়াজ উৎপাদনে বাংলাদেশকে স্বয়সম্পূর্ণ করে তোলা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, বাণিজ্য প্রসারে চট্টগ্রাম বন্দরকে আধুনিকভাবে সাজানো হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম বন্দরের উন্নয়নে সবসময় সজাগ দৃষ্টি রাখেন। তিনি চট্টগ্রাম বন্দরকে বাংলাদেশের লাইফলাইন হিসেবেও চিন্তা করেন বলে বক্তব্যে তুলে ধরেন।

মন্ত্রী আরো বলেন, উন্নয়ন সমৃদ্ধির সকল সূচকে বাংলাদেশের অবস্থান উর্দ্ধমুখী। এ গতিধারা ধরে রাখতে হলে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতন হতে হবে। এর বিরুদ্ধে সামাজিক আন্দোলনও গড়ে তোলার আহবান জানান।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ঈন্ডাষ্ট্রির (সিএমসিসিআই) সভাপতি খলিলুর রহমান, সিএমসিসিআই এর পরিচালক ও মেলা কমিটির আহবায়ক আমিনুজ্জামান ভূঁইয়া, সহ সভাপতি এ এম মাহবুব চৌধুরী ও আব্দুস সালাম।

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের উদ্যোগে আয়োজিত এ মেলায় ২৪০ টি দোকান, চারটি প্যাভিলিয়ন, কিডস জোন, খাবারের দোকান আছে। মাসব্যাপী এই মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে চলবে রাত ১০টা পর্যন্ত।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:৫৬, মে ৩১, ২০২০

অমানবিক ও হটকারী নোটিশে আলোচনায় চমেক কর্তৃপক্ষ


image
image