image

আজ, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ ইং

না চলার কথা থাকলেও চট্টগ্রাম ভিআইপি সড়কে এখনো চলছে রিকশা

প্রতিবেদক    |    ১৭:০৫, নভেম্বর ৬, ২০১৯

image

চট্টগ্রাম মহানগরীতে যানজট কমানোর লক্ষ্যে গুরুত্বপূর্ণ সড়কগুলোতে নিয়ন্ত্রিত রিকশা চলাচলের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। তারই ধারাবাহিকতায় বিমানবন্দর ভিআইপি সড়কখ্যাত শেখ মুজিব রোডের বারিক বিল্ডিং থেকে দেওয়ানহাট মোড় পর্যন্ত রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সিএমপি।

বুধবার (৬ নভেম্বর) সকাল থেকে দেওয়ানহাট-বারিকবিল্ডিং মোড় পর্যন্ত সড়কের উভয় পাশে রিকশা চলাচল বন্ধ রাখা হয়েছে। এ সম্পর্কে মাইকিং করে সবাইকে এ বিষয়ে সচেতন করা হচ্ছে। কিন্তু সরেজমিনে দেখা গেছে, বুধবার সারাদিনও এ সড়কে রিকশা চলাচল করছে।

এ বিষয়ে জানতে চাইলে দায়িত্বরত ট্রাফিক পুলিশরা বলেন, আজ প্রথমদিন, সেজন্য কিছু কিছু রিকশা চলাচল করছে। আমরা মাইকিং করছি, যাত্রীদেরকেও সচেতন করার চেষ্টা করছি। আস্তে আস্তে সব ঠিক হয়ে যাবে বলে তাদের বিশ্বাস।

সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোস্তাক আহমেদ খান বলেন, আমরা পরীক্ষামূলকভাবে দেওয়ানহাট থেকে বারিকবিল্ডিং পর্যন্ত সড়কে রিকশা চলাচল বন্ধ করেছি। রিকশা চালকদের বিভিন্ন সংগঠন, সিটি কর্পোরেশনসহ সকলের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা রিকশা চালকদের সচেতন করছি। আশা করি ভালো কিছু অপেক্ষা করছে নগরবাসীর জন্য।

এ বিষয় ট্রাফিক বিভাগের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে রিকশা মালিক পরিষদের সভাপতি মো. সিদ্দিক মিয়া বলেন, দেওয়ানহাট ও বারিক বিল্ডিং এলাকার সংযোগ সড়কগুলোতে রিকশা চলতে পারবে। শুধু মূল সড়কে রিকশা উঠতে পারবে না বলে ট্রাফিক বিভাগ জানিয়েছে।

উল্লেখ্য, দেওয়ানহাট থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কটি ব্যস্ততম সড়ক। এই সড়কের দুই পাশে ব্যাংক ও সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান রয়েছে। এছাড়া বিমানবন্দরগামী যাত্রীরা ও চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা (সিইপিজেড) ও কর্ণফুলী রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা (কেইপিজেড) অবস্থিত কারখানার গাড়িগুলো ওই সড়ক ব্যবহার করায় প্রায় সময়ই স্থবির থাকে। বিশেষ করে দেওয়ানহাট থেকে বারিক বিল্ডিং অংশে সড়কে প্রচণ্ড যানজট লেগে থাকে। যানজট কমানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সিএমপি সূত্রে জানা গেছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১০:০৫, নভেম্বর ১২, ২০১৯

হাসপাতাল উদ্বোধন হতে না হতেই ঔষুধ বিক্রয়কর্মীর উৎপাত


Los Angeles

২১:১০, অক্টোবর ৩১, ২০১৯

যে জাতি যত সভ্য সে জাতি তত আইন মানে : ইলিয়াস কাঞ্চন


Los Angeles

২০:২৮, অক্টোবর ৩১, ২০১৯

ভূয়া ভূয়া শ্লোগানে উত্তাল চট্টগ্রাম আউটার স্টেডিয়াম এলাকা


Los Angeles

১৫:১৭, অক্টোবর ৩০, ২০১৯

সাকা’র ভাই গিকা’র ৩ বছরের জেল


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৯:৩০, নভেম্বর ২০, ২০১৯

পটিয়ায় ৩ দোকানীকে ভ্রাম্যমাণ আদালতের ২২হাজার টাকা জরিমানা


Los Angeles

১৬:৫২, নভেম্বর ২০, ২০১৯

চুয়েটের ১১৪তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত