image

আজ, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ইং

চন্দনাইশে জশনে জুলুছ ও ১২ দিন ব্যাপি ঈদে মিলাদুন্নবী (স.) মাহফিল সম্পন্ন

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ সংবাদদাতা    |    ২৩:৩০, নভেম্বর ৮, ২০১৯

image

চন্দনাইশ উপজেলার ঐতিহ্যবাহী কাঞ্চননগর জাঁহাগিরিয়া শাহসুফি মমতাজিয়া দরবার শরীফ প্রাঙ্গন থেকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ (স.) এর শুভ আগমনে ঈদে মিলাদুন্নবী (সা.) ও জশনে জুলুছ এর শোভাযাত্রা অনুষ্টান, আখেরী মুনাজাতের মধ্যদিয়ে ১২ দিনের ঈদে মিলাদুন্নবী মাহফিল সম্পন্ন হয়।

 শুক্রবার (৮ নভেম্বর) সকালে কাঞ্চননগর শাহসুফি দরবার শরীফ থেকে রৌশনহাট, বিজিসি ট্রাস্ট, বাদামতল, পাক্কা দোকান, বদুরপাড়া রাস্তার মাথা, গাছবাড়িয়া কলেজ গেইট, খানহাট, গাছবাড়িয়া স্কুল হয়ে শোভাযাত্রাটি দরবার শরীফের মাঠে এসে শেষ হয়। ১২ দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (স.) মাহফিলের সমাপনী অনুষ্ঠানে আখেরী মুনাজাত পরিচালনা করেন মাহফিল ও জুলুছের সভাপতি,  পীরে তরিকত, জাঁহাগিরিয়া মমতাজিয়া দরবার শরীফের সাজ্জাদানশীন হযরত আল্লামা শাহছুফি সৈয়্যদ মোহাম্মদ আলী মমতাজী  (মাঃজিঃআঃ)। জুলুছে  দশ হাজারের ও বেশি মমতাজিয়া দরবারের ভক্ত, মুরিদ, আশেকান নবী প্রেমিক  উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে পীর সাহেব গা্উসে জামান, ইমামে আশেক ই রাসূল (দ.), নূরে জাহাঁগিরি, হযরত শাহসুফি আলহাজ্ব সৈয়্যদ মাওলানা মোহাম্মদ আলী ( মাঃজিঃআঃ) বলেছেন, রাসূল করিম (স.) পৃথিবীতে আগমন ছিল মানবতার মুক্তির জন্য। মহান আল্লাহর পরিপূর্ণ ধর্ম দ্বীন ইসলামকে রাসূল করিম (স.) এর মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। মানবতার মুক্তির জন্য রাসূল (স.) অগ্রদূত হিসেবে কাজ করেছেন। পবিত্র কোরআন ও হাদিস শরীফ চর্চার মাধ্যমে দ্বীন ইসলামকে ধরে রাখার জন্য তিনি আমাদের কাছে রেখেগেছেন। মহান রবিউল আউয়াল মাস ও ঈদে মিলাদুন্নবী (স.) পালনের মাধ্যমে দ্বীন ইসলামের অনুসারিদের আলোকিত জীবনের অধিকারী হতে হবে। পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) আমাদের জন্য মহা নেয়ামত।

জুলুছ ও মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমান এ জাহাঁগিরিয়া শাহসুফি মমতাজিয়া ট্রাস্ট এর নির্বাহী পরচিালক শাহজাদা মাওলানা মুহাম্মদ মতি মিয়া মনসুর, জাহাঁগিরিয়া ছুফিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার সহ সুপার শাহজাদা মাওলানা মুহাম্মদ মনজুর আলী, শাহজাদা মুহাম্মদ হাসান আলী, চন্দনাইশ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম বাদশা, ইতিহাস গবেষক সোহেল মোহাম্মদ ফখরুদ্দিন, লেখক আলহাজ মোঃ আব্দুর রহিম, চন্দনাইশ প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলম, মো: হাবিবুর রহমান শাহীন,  মুফতি আলি আহমদ মমতাজী, দাওয়াতে সুফির মোবাল্লিগ মাওলানা রেজাউল করিম, তৈয়ব মিয়া, রাজা মিয়া, আমিনুল ইসলাম, রিদুয়ান, মাওলানা মোহাম্মদ  রেজাউল করিম মমতাজী, মাওলানা মোহাম্মদ মেহেদি হাসান রনি, মাওলানা আহমদ হোসেন, মাওলানা রাজিব চৌধুরী মমতাজী।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৫:৪২, নভেম্বর ১৭, ২০১৯

“দোহাজারী ব্লাড ব্যাংক“ রক্তিম ভালবাসার মানবিক ঠিকানা


Los Angeles

১২:৫৯, নভেম্বর ১৭, ২০১৯

এতিমের হক খেয়ে কেউ উভয় জগতে রেহাই পাবেনা : ইঞ্জিনিয়ার মোশারফ


Los Angeles

১৮:৫৬, নভেম্বর ১৬, ২০১৯

আনোয়ারায় চালুর দুই মাসের মাথায় অচল ৪৪ টি সিসি ক্যামেরা 


Los Angeles

১৮:৪২, নভেম্বর ১৬, ২০১৯

লোহাগাড়ার চরম্বায় ব্রিজ উদ্বোধন করলেন এমপি নদভী


Los Angeles

১৮:৩২, নভেম্বর ১৬, ২০১৯

চন্দনাইশে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা দেবে ৫ হাজার ৩৪৪ শিক্ষার্থী


Los Angeles

০০:৪৫, নভেম্বর ১৬, ২০১৯

দোহাজারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্র-ছাত্রী পরিষদের সাধারণ সভা সম্পন্ন


Los Angeles

০০:৩৮, নভেম্বর ১৬, ২০১৯

আনোয়ারায় আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণ সভা


Los Angeles

০০:১৮, নভেম্বর ১৬, ২০১৯

সীতাকুণ্ডে আয়কর মেলার উদ্বোধন


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৯:৫০, নভেম্বর ১৮, ২০১৯

কুতুবদিয়ায় আবারও শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষিকা নির্বাচিত হলেন মুক্তা


Los Angeles

১৭:৫১, নভেম্বর ১৮, ২০১৯

বাইশারীতে সাজাপ্রাপ্ত এক আসামী গ্রেপ্তার