image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

চুনতির সীরত মাহফিল নবীর জীবন ও আদর্শ প্রচারের পাঠশালা : ড. নদভী এমপি

এম.হোসাইন মেহেদী, লোহাগাড়া সংবাদদাতা    |    ১৩:২৬, নভেম্বর ১১, ২০১৯

image

চট্টগ্রাম-১৫(সাতকানিয়া -লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেছেন, রাসুল(সঃ) এর আর্দশ প্রচারই সীরাতুন্নবীর লক্ষ্য উদ্দেশ্য। রাসুল(স.) এর আর্দশ অনুসরণের মাধ্যমেই একজন মানুয় দুনিয়া ও আখিরাতে সফল হতে পারে।

তিনি আরো বলেন, এ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবচেয়ে বেশী ইসলামের খেদমত করে যাচ্ছেন। এ লক্ষে বর্তমানে সারা দেশে প্রায় ২০ হাজার কোটি টাকা ব্যয়ে ৫৬০টি মডেল মসজিদ প্রতিষ্টা করা হচ্ছে। মাদ্রাসা শিক্ষার উন্নয়নেও সরকার কাজ করে যাচ্ছে।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতির মরহুম হযরত আলহাজ্ব শাহ মাওলানা হাফেজ আহমদ(রাহ.) শাহ্ সাহেব কেবলা কর্তৃক প্রবর্তিত ঐতিহাসিক ১৯দিন ব্যাপী ৪৯তম মাহফিলে সীরতুন্নবী(স.) উদ্বোধন উপলক্ষে ১০ নভেম্বর রবিবার দুপুর ২:০০টায় প্রধান অতিথি হিসাবে উদ্বোধনী বক্তব্য দিতে গিয়ে এ মন্তব্য করেন।

মাওলানা হাসান ছিদ্দিকের সভাপতিত্বে মাহফিলে  বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহমেদ, এএসপি র্সাকেল হাসানোজ্জামান মোল্ল্যা, লোহাগাড়া থানার ওসি সাইফুল ইসলাম, চুনতি সীরতুন্নবী(সঃ) পরিচালনা কমিটির সদস্য শাহজাদা আব্দুল মালেক ইবনে দীনার মুহাম্মদ নাজাত, শাহজাদা তৈয়বুল হক বেদার এর তত্বাবধানে উপস্থিতি ছিলেন চুনতি আঞ্জমানে তুলাবায়ে সাবেকীনের সেক্রেটারী আলহাজ¦ মৌলানা অলি উদ্দিন, আন্তর্জাতিক ইসলামিক ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক মো: জাহেদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী সালাহ উদ্দিন হিরু, ব্যবসায়ী কাজী আরিফুল ইসলাম, আওয়ামীলীগ নেতা গণি স¤্রাট, যুবলীগের আহবায়ক জহির উদ্দিন, লোহাগাড়া প্রেসকøাব সভাপতি আবদুল জব্বার ফিরোজ  প্রমুুখ।

কমিটির পক্ষ থেকে জানানো হয় ১৯দিনব্যাপী ৪৯তম মাহফিলে সীরতুন্নবীর আনুমানিক বাজেট ২ কোটি ৬০ লক্ষ টাকা নির্ধারন করে সারাদেশে বিভিন্ন এলাকায় ৭০০ টি উপকমিটি গঠন করা হয়। মাহফিলে এমপি ড. নদভীর সহযোগীতায় প্রায় সাড়ে ২২ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়। 

এ মাহফিলের নিয়মিত ওয়াজ: Live: facebook/19DaysSiratMahfil এবং Live: youtube/19DaysSiratMahfilChunati এ দুই লিংকে লাইভ দেখানো হচ্ছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image