image

আজ, বুধবার, ৩ জুন ২০২০ ইং

মিথ্যা গুজব নয়, প্রয়োজন সমন্বিত প্রচেষ্টা : চসিক মেয়র

এ এস রানা    |    ১২:৫২, নভেম্বর ১২, ২০১৯

image

সড়ক পরিবহন আইন নিয়ে অহেতুক ভীতি কিংবা মিথ্যা গুজব নয়, প্রয়োজন সমন্বিত উদ্যোগ যাতে সড়কে শৃঙ্খলা ফিরে আসার পাশাপাশি আইনের যথাযথ প্রয়োগে সচেতনতা তৈরী হবে। উন্নত জাতি গঠনে সুশৃঙ্খল সড়কের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল ১০টায় চট্টগ্রাম মহানগরীর জিইসি এলাকায় সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিষয়ে গণসচেতনতা সৃষ্টির লক্ষে বাংলাদেশ কনজ্যুমার এসোসিয়েশন (ক্যাব) চট্টগ্রাম কর্তৃক আয়োজিত প্রচারণা কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।

তিনি আরো বলেন, সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হলে সড়কে শুধু শৃঙ্খলা ফিরে আসবে তা নয়, বরং আইনের প্রতি মানুষের আস্থাও তৈরী হবে। আইন না মানার সংস্কৃতি থেকে বেরিয়ে এসে আমরা উন্নত দেশের মতো শ্রদ্ধাশীল জাতিতে পরিণত হওয়ার পথে একধাপ এগিয়ে যেতে পারব।

রাস্তা পারাপার, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, যানজট নিরসন, বাস স্টপেজ ব্যবহার, মোটরসাইকেলে দুইজনের বেশি আরোহন না করা, চালক ও আরোহী উভয়কে হেলমেট পরিধান করার জন্য এই প্রচারনা  এবং  “সড়ক পরিবহন আইন-২০১৮” প্রতি সকলকে শ্রদ্ধাশীল হওয়ার অনুরোধ জানান সিটি মেয়র।  

এ সময় সিটি মেয়র আ জ ম নাছির “সড়ক পরিবহন আইন-২০১৮” বিষয়ে ছাত্র/ছাত্রী, চালক, হেলপার ও যাত্রী, পথচারীদের অবহিত করেন ও সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।

তাছাড়া ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখার জন্য তিনি আয়োজকদের প্রতি আহবান জানান।

উক্ত গণসচেতনতামূলক প্রচারণা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্যাব এর কেন্দ্রীয় সভাপতি এস এম নাজের হোসেন,  চট্টগ্রাম মহানগর সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস, মোঃ জানে আলম, হারুন গফুর ভূইয়া, আলহাজ্ব আবদুল মান্নান, ট্রাফিক বিভাগের উর্ধতন  কর্মকর্তাসহ ক্যাব নেতৃবৃন্দ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:৫৬, মে ৩১, ২০২০

অমানবিক ও হটকারী নোটিশে আলোচনায় চমেক কর্তৃপক্ষ


image
image