image

আজ, বুধবার, ৩ জুন ২০২০ ইং

বাঁশখালীতে নালা দখলে নিয়ে বহুতল ভবন নির্মাণ

বাঁশখালী সংবাদদাতা    |    ০৭:৩২, নভেম্বর ১৩, ২০১৯

image

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়নের চেচুরিয়া গ্রামে প্রধান সড়কের পাশে জেলা পরিষদের পানি নিষ্কাশনের খাল দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া বিল্ডিং কোড অমান্য করে পার্শ্ববর্তী বাড়ির সীমানা প্রাচীর ভেঙে বহুতল ভবন নির্মাণের অভিযোগও রয়েছে স্থানীয় সৌদি প্রবাসী মো. মফিজের বিরুদ্ধে। এতো অভিযোগের পরও ওই ভবনের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। 

এ নিয়ে মঙ্গলবার (১২ নভেম্বর) বিকালে ক্ষতিগ্রস্তদের পক্ষে বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দেওয়া হয়েছে। অভিযোগটি নির্বাহী ম্যাজিস্ট্রেট আমলে নিয়ে উপজেলা প্রকৌশলীকে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। 

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বৈলছড়ি ইউনিয়নের চেচুরিয়া গ্রামের মো. মফিজ নামে এক প্রবাসী জেলা পরিষদের পানি নিষ্কাশনের খাল ও প্রধান সড়কের পাশে কিছু জায়গা ক্রয় করে। সম্প্রতি ক্রয়কৃত ওই জায়গায় বিল্ডিং কোড অমান্য করে ভবন নির্মাণ করে। অভিযোগ উঠেছে কোনো প্রকৌশলীর নকশা ছাড়াই বিল্ডিংটি নির্মাণ করা হয়েছে। 

এছাড়াও পার্শ্ববর্তী রোকসানা বেগম নামে এক বিধবা মহিলার মালিকানাধীন জায়গার সীমানা প্রাচীর ভেঙে ওই ভবন নির্মাণ করা হয়। ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে বাধা দেওয়া হলেও তারা সেই বাধা উপেক্ষা করে নির্মাণ কাজ চালিয়ে যায়। এই নিয়ে স্থানীয়ভাবে সালিশি বৈঠকও অনুষ্ঠিত হয় বেশ কয়েকবার। সর্বশেষ মঙ্গলবার সকালে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন ক্ষতিগ্রস্ত রোকসানা বেগম। 

এ ব্যাপারে নির্মিতব্য ভবনের মালিক মো. মফিজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ভবন নির্মাণের ফলে সীমানা প্রাচীরটির কিছু অংশ ক্ষতিগ্রস্ত হওয়ায় তা ভেঙে ফেলা হয়েছে। ওই সীমানা প্রাচীর আমি পুনরায় নির্মাণ করে দেব। জেলা পরিষদের পানি নিষ্কাশনের খাল দখল সম্পর্কে জানতে চাইলে তিনি তা অস্বীকার করেন।

স্থানীয় বৈলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো. কফিল উদ্দীন বলেন, জেলা পরিষদের পানি চলাচলের একমাত্র খালটি দখলে নিয়েছে বিভিন্ন ব্যক্তি। ভবনটি জেলা পরিষদের জায়গার ওপর নির্মিত হচ্ছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। 

বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার অভিযোগ পাওয়ার পর বিষয়টি উপজেলা প্রকৌশলীকে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৫:৫৭, মে ২০, ২০২০

বাঁশখালীতে খুলে দেওয়া হয়েছে সবকটি আশ্রয় কেন্দ্র


Los Angeles

১৭:৫৬, মে ১৪, ২০২০

অভিনব কৌশলের কাছে ধরাশায়ী কেপিজেড’র বহু চাকরী প্রত্যাশাী


Los Angeles

২৩:১০, মে ১২, ২০২০

কর্ণফুলীতে করোনা ও এনজিও দুই চাপে দিশেহারা অসহায় ঋণ গ্রহীতারা


Los Angeles

১৪:০৩, এপ্রিল ৭, ২০২০

করোনাভাইরাস আতঙ্কে ভেঙে পড়েছে আনোয়ারার চিকিৎসা ব্যবস্থা


Los Angeles

২০:২৫, মার্চ ২৭, ২০২০

আনোয়ারায় করোনা দূর্ভোগে হত-দরিদ্র মানুষ


Los Angeles

০০:০২, মার্চ ২৬, ২০২০

বাঁশখালীর করোনা ভাইরাস ধুলোবালির সড়ক


Los Angeles

২১:০১, মার্চ ২২, ২০২০

আনোয়ারায় হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক অপ্রতুলতায় জনমনে ক্ষোভ


Los Angeles

১৭:৪১, মার্চ ২০, ২০২০

আনোয়ারা-বরকল সড়কের মেরামত কাজে অনিয়মে ইউএনও’র ক্ষোভ,সওজ’র প্রত্যাখ্যান


image
image