image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

এতিমের হক খেয়ে কেউ উভয় জগতে রেহাই পাবেনা : ইঞ্জিনিয়ার মোশারফ

মিরসরা্ই সংবাদদাতা    |    ১২:৫৯, নভেম্বর ১৭, ২০১৯

image

‘চট্টগ্রামে আমরা যে ধরণের নেতা নির্বাচন করছি তারা আগামী ২০ বছর দলকে ক্ষমতায় রাখতে সক্ষম হবে। আমি বেঁচে না থাকলেও আগামীতে নৌকার যেন ভরাডুবি না হয় আপনারা সেদিকে খেয়াল রাখবেন।’

শনিবার (১৬ নভেম্বর) বিকাল ৩ টার সময় মিরসরাই উপজেলার মিঠাছরা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক মন্ত্রী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

তিনি আরো বলেন, ‘জিয়া অরফ্যানেজ নামে এতিমদের একটি ফান্ড খোলা হয় আর খালেদা জিয়া ওই ফান্ডের এতিমের টাকা মেরে খেয়েছেন। এতিমের টাকা মেরে খাওয়ার কারণে আদালত তাকে জেলহাজত দিয়েছে।’

সম্মেলনের উদ্বোধনী বক্তব্যকালে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, ‘২৪ বছর আগে জননেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের হাত ধরে আমি রাজনীতিতে এসেছিলাম। তিনি শুধু মিরসরাইয়ের নেতা নন, সমগ্র চট্টগ্রামের নেতা। তাঁর নেতৃত্বে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠিত হচ্ছে।’

দলীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিরা। এরপর প্রথম অধিবেশনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর সঞ্চালনায় প্রথম অধিবেশনে প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম.এ সালাম। এসময় বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রুহেল, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু। 
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক মাঈন উদ্দিন, এডভোকেট ফখর উদ্দিন চৌধুরী, জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ইউনুস গণি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, দেবাশীষ পালিত, প্রচার সম্পাদক জসিম উদ্দিন শাহ্, সাবেক সাংগঠনিক সম্পাদক এটিএম ফেয়ারুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ভবতোষ নাথ, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, সীতাকুন্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আল মামুনসহ মিরসরাই উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ। 

সর্বশেষে দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের মতামত ও প্রার্থীদের সমঝোতার ভিত্তিতে জাহাঙ্গীর কবির চৌধুরীকে সভাপতি ও একেএম জাহাঙ্গীর ভূঁইয়াকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। 

প্রসঙ্গত, সম্মেলনে ৬৪৫ জন কাউন্সিলর অংশ নেয়। এছাড়া সমগ্র উপজেলার ১৮ টি দলীয় ইউনিট থেকে প্রায় ১৫ হাজার মানুষের সমাগম ঘটে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image