image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

চুয়েটে ‘ইনকিউবেটর পরিচালনা ও ব্যবস্থাপনা গাইডলাইন্স’ শীর্ষক সেমিনার

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৭:৫৬, নভেম্বর ১৮, ২০১৯

image

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং চুয়েটের যৌথ উদ্যোগে ‘ইনকিউবেটর পরিচালনা ও ব্যবস্থাপনা গাইডলাইন্স-২০১৯’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে উক্ত সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, এনডিসি।

এতে বিশেষ অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ন-সচিব) সৈয়দ জহুরুল ইসলাম, কালিয়াকৈর ও অন্যান্য হাই-টেক পার্ক উন্নয়ন সহায়তা প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ন-সচিব) এ.এন.এম. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর স্থাপন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) এবং ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। 

প্রধান অতিথির বক্তব্যে হোসনে আরা বেগম বলেন, দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় চুয়েটের আগ্রহ ও আধুনিক ভিশনের কারণে দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর এই ক্যাম্পাসে স্থাপিত হচ্ছে। এই ইনকিউবেটরকে যথাযথভাবে ব্যবহার করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে যথাযথ অবদান রাখার দায়িত্ব চুয়েট কর্তৃপক্ষের। এই প্রজেক্টের মাধ্যমে চুয়েটের শিক্ষার্থী ও গবেষকদের দেশকে দেওয়ার অনেককিছুই আছে। বর্তমান প্রজন্মের শিক্ষার্থী-গবেষকদের অনেক সৃজনশীল আইডিয়া আছে। তাঁদের আইডিয়াগুলোকে দেশের উন্নয়নকাজে লাগাতে হবে। তিনি আরো বলেন, চুয়েটের ইনকিউবেটর পরিচালনার জন্য গাইডলাইন তৈরি করা হচ্ছে। এই গাইডলাইনের ভিত্তিতে দেশের অন্যান্য ইনকিউবেটর পরিচালনার গতিপ্রকৃতি নির্ধারিত হবে। চুয়েট এক্ষেত্রে পাইওনিয়ার হয়ে থাকবে। 

এ সময় চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর ও রেজিস্ট্রারসহ ইনকিউবেটর সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image