image

আজ, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

কুতুবদিয়ায় আবারও শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষিকা নির্বাচিত হলেন মুক্তা

আবুল কাশেম, কুতুবদিয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ১৯:৫০, নভেম্বর ১৮, ২০১৯

image

"জাতীয় প্রাথমিক শিক্ষা পদক'১৯" বাছাই প্রতিযোগিতায় কুতুবদিয়া উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষিকা নির্বাচিত হয়েছেন আলী আকবর ডেইল ইউনিয়নের ফ্লা.লে.কাইমুল হুদা সঃ প্রাঃ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শমসের নেওয়াজ মুক্তা।

উল্লেখ্য যে,গত ১২ই নভেম্বর প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষক-শিক্ষিকাদের পাঠদান,দক্ষতা,উদ্ভাবনী কৌশল,পাঠ প্রস্তুতি,পাঠ মূল্যায়ন,শিক্ষকের সহ:শিক্ষাক্রমিক পারদর্শিতা,শিক্ষার্থীদের ঝরে পড়া রোধসহ বিভিন্ন কার্যক্রম পর্যালোচনা পূর্বক যাচাই-বাছাই করে উপজেলা পর্যায়ে তিনি শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হন। তাঁর এই অর্জনে তাঁকে তাৎক্ষনিক অভিনন্দন জানিয়েছেন কর্মরত সকল শিক্ষক-শিক্ষিকাগণ।

এখানে উল্লেখ্য যে, শমসের নেওয়াজ মুক্তা ২০১৪ইং সালেও উপজেলায় এবং পরবর্তীতে জেলা পর্যায়েও শ্রেষ্ঠ শিক্ষিকার খেতাব অর্জন করেছিলেন। সরকার কর্তৃক সিলেক্টেড হয়ে শ্রীলঙ্কা সফরও সম্পন্ন করে এসেছেন ২০১৬ইং তে।

জানা যায়, শমসের নেওয়াজ মুক্তা "শিক্ষা ও সাংস্কৃতিক" প্রাঙ্গণে বরাবরই অবদান রেখে চলেছেন। তিনি ঢাকায় অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ্'০৯-এ শিক্ষক পর্যায়ে লোক ও নজরুল সঙ্গীতে ১ম স্হান অধিকার করেন।এছাড়াও শিক্ষা ও চাকুরীতে অবদানের স্বীকৃতি স্বরূপ "জয়িতা'১৩ পুরষ্কার, ২০০২ সালে  জেলার শ্রেষ্ঠ গার্লস গাইড, ১৯৯৬ সালে শ্রেষ্ঠ শিশুশিল্পী নির্বাচিত হওয়া সহ সংগীতে অনেক সফলতা অর্জন করেন।

মুক্তা কুতুবদিয়ার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক আক্কাস উদ্দিন ও মরহুমা তাহমিনা খানম'এর সুযোগ্য কন্যা এবং কুতুবদিয়া সরকারি কলেজের শিক্ষক শওকতুল ইসলামের সহধর্মিনী।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:১৭, মে ১৪, ২০২২

বাঁশখালী ইউপি নির্বাচনে নৌকায় শেষ হাসি যাঁদের


Los Angeles

০০:৩০, মে ১৪, ২০২২

কক্সবাজার-টেকনাফ সড়ক ঘেষে রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া


Los Angeles

১৬:২৬, অক্টোবর ১৬, ২০২১

বীর নিবাস পাচ্ছেন বাঁশখালীর ১০ মুক্তিযোদ্ধা


Los Angeles

২০:৩৩, অক্টোবর ১৩, ২০২১

তিন প্রতিবন্ধী সন্তান নিয়ে বিপাকে বাঁশখালীর এক দরিদ্র পরিবার


Los Angeles

১১:২৪, অক্টোবর ১০, ২০২১

সীতাকুন্ড ইউপি নির্বাচন : নৌকা দাবি ৪৩জনের


Los Angeles

২০:১৯, অক্টোবর ৮, ২০২১

আবিষ্কারের বিস্ময় বালক বাঁশখালীর আশির, প্রয়োজন পৃষ্ঠপোষকতা


Los Angeles

২১:৩৮, অক্টোবর ৭, ২০২১

করোনাকালে বাল্যবিয়ে : পড়ালেখায় ইতি টেনে অনেক কিশোরী এখন পুরোদস্তুর সংসারী


image
image