image

আজ, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

বোয়ালখালীতে বন্য হাতির আক্রমণে নিহত ৩

শাহেদ হোসাইন ছোটন, বোয়ালখালী সংবাদদাতা    |    ১১:৫৯, নভেম্বর ২৪, ২০১৯

image

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল, সৈয়দনগর ও জ্যৈষ্ঠপুরায় হাতির আক্রমণে তিনজনের মৃত্যু হয়েছে।

রবিবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ৫টা থেকে ৭টার দিকে এ ঘটনা ঘটে। 

কধুরখীল ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল করিম জানান, সকালে ৪/৫টি হাতি কধুরখীল তৈয়্যবিয়া তাহেরীয়া সুলতান মোস্তফা কমপ্লেক্সের পূর্বপাশে শরীফ পাড়া এলাকায় শস্যক্ষেতে কাজ করছিল স্থানীয় আবদুল লতিফ মিস্ত্রির সন্তান আবু তাহের মিস্ত্রি (৬০)। এসময় হাতি আক্রমন করে বসে। হাতির আক্রমনে তাঁর মাথা থেতলে যায়। তার স্পটেই মৃত্যু ঘটে। তিনি ৩পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের বাড়ি কধুরখীল শরীফপাড়া আলী আহমদ মিস্ত্রির বাড়ি।

অন্যদিকে পূর্ব সৈয়দনগরে হাতির আক্রমনে মারা গেছেন খরণদ্বীপ বিজান বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জাকের হোছাইন (৬৫)। তিনি চরণদ্বীপ ইউনিয়নের পূর্ব সৈয়দনগর জাকের মাস্টারের বাড়ির মৃত আবদুল মোনাফের ছেলে। নিহতের কন্যা ফাহমিনা আফরোজ তারিন জানান, সকালে চাঁন্দারহাট জামে মসজিদের পাশে হাতির পাল তাঁর বাবাকে আক্রমন করে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি হওয়াতে চমেক হাসপাতালে মৃত্যুবরণ করেন কর্তব্যরত চিকিৎসক। পথিমধ্যেই তাঁর মৃত্যু হয় বলে তিনি জানান।

এদিকে হাতিগুলোর একটি তপাল পাহাড়ের দিকে যাওয়ার পথে শ্রীপুর খরণদ্বীপ ইউনিয়নের আমির পাড়ার আবদুল মাবুদ (৬০) নামে এক কৃষককে আক্রমন করে। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

স্থানীয় ইৃউপি সদস্য মো. হাছান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, হাতির আক্রমনে আবদুল মাবুদের মৃত্যু হয়েছে। তিনি স্থানীয় আলী আহমদের ছেলে। তার ১ছেলে ৩মেয়ে রয়েছে।  

এব্যাপারে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকি জানান, তিনজনের মৃত্যুর খবর পেয়েছি। হাতিগুলো দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছে। পুলিশ ঘটনাস্থলের আছে জানিয়ে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

উল্লেখ্য,  শনিবার (২৩ নভেম্বর) ভোরে জ্যৈষ্ঠপুরা পাহাড় থেকে লোকালয়ে নেমে আসে ৮টি হাতি। দিনভর হাতিগুলো পূর্ব কধুরখীল দারোগার বাড়ি এলাকায় অবস্থান নেয়।  রবিবার ২৪ (নভেম্বর)  সকালে দুভাগে বিভক্ত হয়ে একদল কধুরখীল -চরণদ্বীপের দিকে যাায়, অন্যদল খরণদ্বীপ হয়ে পাহাড়ের দিকে যায়। এলাকায় আতঙ্ক বিরাজ করছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

২০:৪৮, জুন ৩, ২০২২

লোহাগাড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৪


Los Angeles

২২:১৮, জুন ২, ২০২২

লোহাগাড়ায় ৫ ক্লিনিক ডায়াগনস্টিকে তালা


Los Angeles

১৭:৫১, জুন ১, ২০২২

লোহাগাড়ায় ট্রাকের ধাক্কায় যুবক নিহত


Los Angeles

২২:৩৭, মে ৩১, ২০২২

রাউজানে ইভটিজিংয়ের দায়ে গ্রেপ্তার ১


Los Angeles

২২:৩১, মে ৩১, ২০২২

দিন মাস পেরিয়ে গেলো বছর, তবু মিললো না স্বামীর খবর


image
image