image

আজ, বুধবার, ৩ জুন ২০২০ ইং

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন’র পরিচ্ছন্ন ও অন্যান্য কর্মীদের জন্য এইউডব্লিও’র লার্ণিং সেন্টার চালু

প্রেস বিজ্ঞপ্তি    |    ০০:৪৩, নভেম্বর ২৫, ২০১৯

image

সবার জন্য শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে স্বপ্ন পূরণের অঙ্গীকারে আর্ন্তজাতিক বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনিভার্সিটি উইমেনে কর্মরত পরিচ্ছন্ন কর্মী ও অন্যান্য স্টাফদের জন্য চালু হয়েছে “এইউডব্লিও - লার্ণিং সেন্টার ফর ক্লিনার্স এন্ড স্টাফ” ।  এই সেন্টারের মাধ্যমে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে কর্মরত পরিচ্ছন্ন কর্মী ও অন্যান্য স্টাফদের ভাষাগত দক্ষতা অর্জনের জন্য তাদেরকে স্পোকেন ইংলিশ শেখানো সহ তাদের জীবন দক্ষতা অর্জনের জন্য প্রশিক্ষণ প্রদান করা হবে ।

এই সেন্টারটি সপ্তাহে দুইদিন শুক্রবার ও শনিবার ইউনিভার্সিটির ক্যাম্পাসে, ২০/জি,মাওলানা মুহাম্মদ আলী রোড,চট্টগ্রামে পরিচালিত হবে । এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনেরর সার্ভিস লার্ণিং এন্ড কমিউনিটি এনগেজমেন্টের আওতায় সরাসরি পরিচালিত এই সেন্টারটিতে সেচ্ছাসেবী হিসেবে পাঠদান করবেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের প্রশিক্ষিত শিক্ষার্থীরা । যার উদ্দেশ্য হলো সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে কোয়ালিটি এডুকেশনে সম্পৃক্ত করার পাশাপাশি সবার জন্য শিক্ষা নিশ্চিত করা এবং সুযোগ প্রদানের মাধ্যমে তাদের মেধা ও মননের বিকাশ ও ক্ষমতায়ন নিশ্চিত করার পাশাপাশি সাসটেইনেবল ডেভেলপমেন্ট গুলস্ এর ধারা ৪ অর্জনে সম্পৃক্ত হওয়া । আর এই কার্যক্রমটি পরিচালিত হবে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের সার্ভিস লার্নিং এন্ড কমিউনিটি এনগেজম্যানন্ট ম্যানেজার মোহাম্মদ ওবায়দুর রহমান এর লিডারশীপ ও তত্তাবধানে। এই উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি উইমেনের ক্যাম্পাসে এক উদ্ধোধনী কার্যক্রম ২৩ নভেম্বর,২০১৯  বিকালে অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  “এইউডব্লিও-লার্ণিং সেন্টার ফর ক্লিনার্স এন্ড স্টাফ ” এর শুভ উদ্ধোধন ঘোষনা করেন এশিয়ান ইউনিভার্সিটি উইমেনের ইউনিভার্সিটি রেজিষ্ট্রার ড.ডেভ ডোল্যান্ড । সার্ভিস লার্নিং এন্ড কমিউনিটি এনগেজম্যানন্ট ম্যানেজার মোহাম্মদ ওবায়দুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত এই আয়োজনে আরো বক্তব্য রাখেন ফ্যাসিলিটেটর (ভলান্টিয়ার) রুকসানা আকতার এবং নিগার সুলতানা জোহা ।

উদ্বোধনের প্রাক্কালে বক্তব্যে ইউনিভার্সিটি রেজিষ্ট্রার ড.ডেভ ডোল্যান্ড বলেন :  “এইউডব্লিও - লার্ণিং সেন্টার ফর ক্লিনার্স এন্ড স্টাফ” আমাদের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর প্রতিষ্ঠাতা জনাব কামাল আহমেদের এক অনন্য উদ্যোগ ।আমরা চাই আমাদের প্রত্যেকজন কর্মী এবং কর্মকর্তা আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার আলোয় আলোকিত হোক । এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন আমাদের শিক্ষার্থীদের চাহিদা ও প্রত্যাশা ও তাদের জীবন মানের ইতিহাস, শিক্ষার ও তাদের দৃষ্টি ভঙ্গীর প্রতি   শ্রদ্ধাশীল । এবং আমরা চেষ্টা করি সেইভাবেই তাদের চাহিদা ও প্রত্যাশা গুলি পূরণ করতে। সেই সাথে তিনি যে সমস্ত এইউডব্লিও শিক্ষার্থীরা ফ্যাসিলিটেটর(সেচ্ছাসেবী) হিসেবে সমাজে শিক্ষার আলোকবর্তিকা হওয়ার জন্য তাদের সেচ্ছাসেবী শিক্ষা কার্যক্রমে লার্ণিং সেন্টারে পাঠদান করবেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ।”

উল্লেখ্য এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন সামাজিক দায়বদ্ধতা ও কমিউনিটি সার্ভিসের মাধ্যমে স্বপ্ন পূরণের অঙ্গীকারে আর্ন্তজাতিক বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনিভার্সিটি উইমেনের স্থায়ী ক্যাম্পাস আরেফিন নগর, বায়েজিদে পরিচালনা  করছে  এইউডব্লিও-কমিউনিটি বেইজড্ লার্নিং সেন্টার ফর গার্লস । এই সেন্টারের মাধ্যমে আরেফিন নগর ,বায়েজিদ এলাকায় বসবাসকারী  গার্মেন্টস শ্রমিক ও সমাজের সুবিধা বঞ্চিত মানুষ ও তাদের কন্যা সন্তানদের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের তত্তাবধানে স্পোকেন ইংলিশ,বেসিক ইংলিশ,বেসিক সায়েন্স,বেসিক ম্যাথ,জীবন দক্ষতা ,আইসিটি সহ জীবনমান ও জ্ঞান দক্ষতা অর্জনের জন্য বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে । এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের সার্ভিস লার্নিং এন্ড কমিউনিটি এনগেজম্যানন্ট ম্যানেজার মোহাম্মদ ওবায়দুর রহমান এর তত্তাবধানে সেই সেন্টারটিও পরিচালিত হয়। আর কোর্স কারিকুলাম ডেভেলপম্যান্ট সহযোগী  হিসেবে সহায়তা করছেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের পাথওয়েজ ফর প্রমিজ প্রোগ্রামের ইংলিশ ল্যাঙ্গুয়েজ ইন্সট্রাক্টর কাউসার ফেরদৌস ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২০:৩৮, মে ৩০, ২০২০

মরার ওপর খাড়ার ঘা বর্ধিত বাস ভাড়া : ক্যাব


Los Angeles

০০:৪০, মে ২৪, ২০২০

ছাত্রলীগ নেতা সাহাবউদ্দিনের ঈদ উপহার


image
image