image

আজ, বুধবার, ৩ জুন ২০২০ ইং

টেকনাফ ২বিজিবি’র মাদক পাচার, সেবন ও পাচার রোধে জনসচেতনতামূলক সভা

এম.জুবাইদ, উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ০১:১৮, নভেম্বর ২৬, ২০১৯

image

কক্সবাজার টেকনাফ ২বিজিবি’র আয়োজনে মাদক পাচার, সেবন রোধে জনসচেতনতামূলক একসভা অনুষ্ঠিত হয়েছে। টেকনাফ ২ বিজিবি (অপারেশন) মেজর রুবায়েত কবির এর সঞ্চালনায় ২৫ নভেম্বর সোমবার সকাল ১১টায় টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে টেকনাফ ২ বিজিবি’র আয়োজনে মাদক পাচার, সেবন ও পাচার রোধে জনসচেতনতামূলক একসভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন এই বাংলাদেশ একদিন সোনার বাংলায় রুপ নেবে। তিনি সেই বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বলেন, আমি বিশ্বাস করি আমরা সবাই দেশপ্রেমিক হয়ে স্ব স্ব কর্মস্থল থেকে সততার সাথে কাজ করলে প্রিয় মাতৃভুমি বাংলাদেশ একদিন ‘সোনার বাংলায় রূপান্তরিত হবে। সে লক্ষ্য মাথায় রেখে সরকার প্রধান দেশকে উন্নয়নের মাধ্যমে এগিয়ে নিয়ে যাচ্ছে সামনের দিকে। তিনি বলেন আমরা আপনারা সচেতন না হলে ‘বন্দুকযুদ্ধ’ শত শত মানুষ মারা গেলেও ইয়াবা পাচার বন্ধ হবে না। ইয়াবা বন্ধ করতে হলে সবার একান্ত সহযোগিতা দরকার। পাশাপাশি যারা মাদক কারবারে জড়িত তাদেরকে সামাজিকভাবে বয়কট করে সমাজ থেকে বিতাড়িত করতে হবে।
স্থানীয় জনপ্রতিনিধিসহ সাধারন জনগন দেশ প্রেমিক হয়ে সৎ মনোভাব নিয়ে এগিয়ে আসলে কমে আসবে মাদক পাচার। ‘মাদক পাচারে শুধু রোহিঙ্গাদের উপর দায় চাপিয়ে দিলে হবে না। প্রকৃত পক্ষে রোহিঙ্গাদেরকে মাদক কারবার করার জন্য আশ্রয়-পশ্রয় দিচ্ছে অত্র এলাকার অসাধু অর্থলোভী অপরাধীরা। তারা ভদ্রতার আড়ালে থেকে রোহিঙ্গাদের ব্যবহার করে চালিয়ে যাচ্ছে মাদক পাচার।
সেই সমস্ত অপরাধীদের চিহ্নিত করে আইনের হাতে তুলে দিন। টেকনাফে অবস্থানরত কয়েকটি রোহিঙ্গা ক্যাম্প নাফনদী ও পাহাড়ের কাছাকাছি হওয়ার কারনে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা ইয়াবা গুলো খুব সহজে ঢুকে পড়ছে। নাফনদীতে বিজিবির টহল আগের চেয়ে আরো বেশী জোরদার করা হয়েছে। মাদক পাচার ঠেকাতে বিজিবি নানা প্রযুক্তি ব্যবহার করার পাশাপাশি প্রতিনিয়ত নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে বিজিবি।
আশা করছি স্থানীয় জনগন সহযোগীতা করলে মাদক পাচার প্রতিরোধে আমরা আরো বেশী সফলতা অর্জন করতে পারবো। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী, কোস্টগার্ড টেকনাফ ষ্টেশন কমান্ডার লে: কমান্ডার এম সোহেল রানা, টেকনাফ ২৪/২৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ইনর্চাজ মোহাম্মদ আব্দুল হান্নান, টেকনাফ ২৬/২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ইনর্চাজ মোহাম্মদ খালিদ হোসেন, র‌্যাব-১৫ সিপিসি-১ টেকনাফ ক্যাম্প কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব,টেকনাফ পৌরসভার মেয়র হাজী মো: ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, মডেল থানার পরির্দশক (অপারেশন) রকিবুল ইসলাম খান। সভায় উম্মুক্ত আলোচনায় অংশনেন হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহাম্মদ আনোয়ারী, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নূর আহমদ, সাবরাং ইউপি চেয়ারম্যান নূর হোসেন, বাহারছড়া ইউপির প্যানেল চেয়ারম্যান আবুল কাশেম মেম্বার, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ সাংবাদিক ফোরাম’র সভাপতি মোঃ আশেক উল্লাহ ফারুকী প্রমূখ। এসময় স্কুল শিক্ষার্থী, গণ্যমান্য ব্যক্তি, ইলেক্ট্রনিক্স ও প্রিন্টমিডিয়ার নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৯:৪০, মে ৩০, ২০২০

কক্সবাজারের রামু ফকিরা বাজারে ভয়াবহ অগ্নিকান্ড


Los Angeles

১৪:৪১, মে ৩০, ২০২০

উখিয়ায় মাইক্রোবাসের ধাক্কায় মহিলার মৃত‌্যু


Los Angeles

২৩:১০, মে ২৯, ২০২০

পেকুয়ায় তিন সাংবাদিকের ওপর হামলায় মামলা 


Los Angeles

২৩:০৪, মে ২৯, ২০২০

জ্বরে রোহিঙ্গা যুবকের মৃত্যু : ক্যাম্পজুড়ে আতংক


Los Angeles

১৭:৪২, মে ২৯, ২০২০

টেকনাফে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু


Los Angeles

০০:৫১, মে ২৯, ২০২০

কুতুবদিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু'পক্ষের সংঘর্ষে ১জন নিহত


Los Angeles

১৬:৩৪, মে ২৮, ২০২০

কক্সবাজারে করোনায় ডাক্তারের পিতার মৃত্যু


image
image