image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

চেম্বার সভাপতির ৪৫টাকার পেঁয়াজের জন্য দীর্ঘ লাইন

আলী আব্বাস    |    ১২:২১, ডিসেম্বর ১০, ২০১৯

image

চট্টগ্রাম নগরীতে ন্যায্য মূল্যে ভোক্তাদের নিকট পেঁয়াজ পৌঁছে দিচ্ছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। নগরীর বিভিন্ন পয়েন্টে ১০টি ট্রাকে করে ৪৫ টাকা দরে এ পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। 

সোমবার (৯ ডিসেম্বর) নগরীর চকবাজার গোলজার মোড়ের সামনে এরকম একটি ট্রাক থেকে ভোক্তাদের নিকট পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে। 

ট্রাকে পেঁয়াজ বিক্রির দায়িত্বে থাকা লোকজন বলেন, গত এক সপ্তাহ ধরে এ কার্যক্রম চলছে। নগরীর বিভিন্ন পয়েন্টে ১০টি ট্রাকে করে এ পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। প্রতি ট্রাকে ৭শ থেকে ৮শ কেজি পেঁয়াজ থাকে বলে জানান তারা। 

বিক্রয়কর্মী সুমন জানান, আমাদের এখানে দুই কেজির পর্যন্ত পলি আছে। কেউ চাইলে এক কেজিও নিতে পারেন। দুই কেজির প্যাকে ১২ থেকে ১৩টা পেঁয়াজ ধরে বলে তিনি জানান। পেঁয়াজ গুলো মিশর থেকে আমদানি করা বলে তারা জানিয়েছেন। সাইজে একটু বড় হওয়ায় কেজিতে পাঁচ ছয়টার বেশি ধরে না। 

পেঁয়াজ কিনতে লাইনে থাকা সাহাবউদ্দিন নামে একজন বলেন, ভাই কষ্ট হলেও লাইন ধরে নিতে হচ্ছে দামের কারণে। বাজার থেকে বেশি মূল্যে কেনার সামর্থ্য নেই। তাই লাইনই আমাদের ভরসা। 

এ দিকে, লাইন দীর্ঘ হওয়ায় ক্রেতাদের সামলাতে হিমশিম খেতে দেখা গেছে বিক্রেতাদের। গাড়িতে পাঁচজন বিক্রয়কর্মী মাপা ও প্যাকেট করার কাজ করছিল। 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image