আজ, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০ ইং

মিরসরাইয়ে ডাকাত গ্রেপ্তার, লুট হওয়া মালামাল উদ্ধার

মিরসরাই সংবাদদাতা    |    ০০:১২, ডিসেম্বর ১২, ২০১৯

image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলার বিভিন্ন অংশে যানবাহনে ডাকাতি চক্রের মূল হোতাকে গ্রেপ্তার করেছে মিরসরাই থানা পুলিশ। গ্রেফতারকৃত ডাকাতের দেওয়া তথ্যের ভিত্তিতে বেশকিছু ভারতীয় মালামাল উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে উপজেলার ১২ নম্বর খৈইয়াছড়া ইউনিয়নের পূর্ব পোলমোগরা গ্রামের মাসুদ উদ্দিন ও আরাফাতের বসতঘর থেকে মালামালগুলো উদ্ধার করা হয়। মালামালগুলোর মধ্যে রয়েছে একটি ভারতীয় আইডি কার্ড, ডাইভিং লাইসেন্স, ১২শ ভারতীয় রুপি, ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ড, ভারতীয় নাগরিকদের চাকুরি করা একটি কোম্পানীর কার্ড ও ভারতীয় নাগরিকদের ব্যবহৃত একটি ব্যাগ।

সূত্রে জানা যায়, গত ২৩ নভেম্বর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলার কলঘর এলাকায় কৌশিক ভট্টাচার্য ও আকিব জাফর নামে দুই ভারতীয় নাগরিককে বহনকারী একটি মাইক্রোবাসে ডাকাতির ঘটনা ঘটে। এসময় ডাকাতদল তাদের কাছ থেকে ল্যাপটপ, থিংক প্যাড, হার্ডডিক্স, ভারতীয় ব্যাংকের একাধিক ডেবিট ও ক্রেডিট কার্ড, মোবাইল সেট, ইবা সফটওয়্যারের লাইসেন্স, একটি ভারতীয় পাসপোর্ট, ছয় হাজার ভারতীয় রুপিসহ কয়েক লাখ টাকার মালামাল লুট করে নেয়। এই ঘটনায় কৌশিক ভট্টাচার্য বাদী হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে পুলিশ গত ২৮ নভেম্বর রাতে খৈইয়াছড়া ইউনিয়নের পূর্ব পোলমোগরা গ্রামের মৃত জসীম উদ্দিনের পুত্র মাসুদকে গ্রেফতার করে। পরে তাকে গত ১০ ডিসেম্বর ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করে। রিমান্ডের প্রথম দিনে সে ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার। এসময় তার দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে তার বসতঘর ও  আরাফাত নামে আরেকজনের বসতঘর থেকে ভারতীয় নাগরিকদের কাছ থেকে ডাকাতি করে নিয়ে যাওয়া কিছু মালামাল উদ্ধার করা হয়।

মিরসরাই থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দেবনাথ জানান, ডাকাতদলের সর্দার আরাফাতের নেতৃত্বে ৫-৬ জন সংঘবদ্ধ হয়ে ভারতীয় নাগরিকদের গাড়িটি ডাকাতির কথা পুলিশের কাছে স্বীকার করে মাসুদ। তার দেওয়া তথ্যের ভিত্তিতে থানার অফিসার ইনচার্জ জাহেদুল কবিরের নেতৃত্বে অভিযান চালিয়ে কিছু মালামাল উদ্ধার করা হয়েছে। ডাকাতির সাথে জড়িত অন্যদের গ্রেফতার ও বাকি মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫২, ফেব্রুয়ারী ১২, ২০২০

পুরান ঢাকায় সাংবাদিকদের উপর হামলা: সিটিজি সংবাদের নিন্দা


Los Angeles

১২:০৬, ফেব্রুয়ারী ১২, ২০২০

মিরসরাইয়ে গভীর নলকূপের নামে টাকা আত্মসাতের অভিযোগ


Los Angeles

২৩:৩৬, জানুয়ারী ১৭, ২০২০

চন্দনাইশে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই


Los Angeles

১৮:১৭, জানুয়ারী ১৭, ২০২০

পটিয়ায় দুই বাসের মুখোমুখী সংঘর্ষে নিহত ২ আহত ৪


Los Angeles

১৪:২৪, জানুয়ারী ১৬, ২০২০

পটিয়ায় আগুনে ৭ দোকান পুড়ে ছাই


Los Angeles

১০:৩৯, জানুয়ারী ১৫, ২০২০

প্রতিবন্ধি আব্বাস মিয়ার স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা


Los Angeles

১৬:৫৪, জানুয়ারী ১৩, ২০২০

পটিয়ায় ২১শত ইয়াবাসহ ২জন আটক


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২৩:১১, ফেব্রুয়ারী ১৩, ২০২০

বাঁচার আকুতি রাউজানের কিশোর ইমন’র


Los Angeles

২২:৪৫, ফেব্রুয়ারী ১৩, ২০২০

সম্ভাবনাময় পর্যটনের হাতছানি বাঁশখালীর বৈলগাঁও চা-বাগান