image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

পুলিশ শাসক নয়, সবসময় সেবক : সিএমপি কমিশনার

প্রতিবেদক    |    ০০:৩৬, ডিসেম্বর ২৪, ২০১৯

image

পুলিশ শাসক নয়, সবসময় জনগণের সেবক। সেবকের ভূমিকার যথার্থতা তুলে ধরতে সেবা ছাউনি ইতিবাচক প্রভাব রাখবে বলে মনে করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমান।

সোমবার (২৩ ডিসেম্বর) নগরীর কোতোয়ালী থানা প্রাঙ্গনে ‘সেবা ছাউনি’ উদ্বোধনকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিএমপি কমিশনার বলেন, মানুষ অনেক আশা-ভরসা নিয়ে থানা বা পুলিশের কাছে আসেন। তাদের ভরসার জায়গাটি স্বচ্ছ ও জনবান্ধব না হলে মানুষ আইনের প্রতি অশ্রদ্ধাশীল হবে। জনগণের কাংখিত সেবা নিশ্চিত করা পুলিশের প্রধান ও মুখ্য কাজ বলে তিনি উল্লেখ করেন।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, চেয়ারে বসলে নিজেকে শাসক কিংবা হর্তাকর্ত না ভেবে চেয়ারের সামনে সেবা প্রার্থী নাগরিকের অবস্থানে নিজেকে চিন্তা করতে হবে। তবেই পুলিশের প্রকৃত দায়িত্ববোধের প্রমান মিলবে।

তিনি বলেন, দেশের মানুষের শান্তি, উন্নতি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পুলিশ নিরবধি কাজ করে যাচ্ছে। সন্ত্রাস,জঙ্গীবাদ ঠেকিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজন স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতি। যা নিশ্চিতে পুলিশ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

তিনি বলেন, মানুষ এখন থানায় আসতে ভয় পায় না। থানাকে ভীতিকর জায়গার বদনাম গুছিয়ে মানবিক পুলিশ হিসেবে নিজেদেরকে তুলে ধরার নানা কার্যক্রমকে জনগণকে গ্রহণ করেছে। এ ধারা অব্যাহত রাখতে হবে। কোতোয়ালীর মতো অন্যান্য থানাকেও অনুকরণীয় নানা উদ্যোগ গ্রহণ করতে তিনি আহবান জানান।

নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেবা ছাউনির উদ্বোধনীতে বক্তব্য রাখেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ইউসিবি ব্যাংকের চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি, একুশে পদকপ্রাপ্ত কবি ও সাংবাদিক আবুল মোমেন, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহামেদ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image