image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কুতুবদিয়ায় গণসচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত

আবুল কাশেম, কুতুবদিয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ০১:২৮, ডিসেম্বর ২৬, ২০১৯

image

কুতুবদিয়ায় মানবাধিকার বিষয়ক গনসচেতনতা মূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।২৪ ডিসেম্বর (মঙ্গলবার) সন্ধ্যায় ধূরুং আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশের আয়োজন করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন কুতুবদিয়ার উত্তর ধূরুং, দক্ষিণ ধূরুং ও লেমশীখালী ইউনিয়ন শাখা।  

বাংলাদেশ মানবাধিকার দক্ষিণ ধূরুং ইউনিয়ন শাখার সভাপতি আবু আক্কাছ ইশতিয়াকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অথিতি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জিয়াউল হক মীর, উদ্বোধক হিসেবে সহকারি কমিশনার (ভুমি) সুপ্রভাত চাকমা, প্রধান আলোচক হিসেবে অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদাউস, আলোচক হিসেবে বাংলাদেশ মানবাধিকার কমিশন কুতুবদিয়া উপজেলা শাখার সভাপতি মনোয়ারুল ইসলাম চৌধুরী (মুকুল), বিশেষ অথিতি হিসেবে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক আবদুছ ছত্তার, বাংলাদেশ মানবাধিকার কমিশন কুতুবদিয়া উপজেলা শাখার নির্বাহী সভাপতি আসাদৌল্লাহ খাঁন ও সাধারণ সম্পাদক হিসেবে এডভোকেট মোহাম্মদ রাসেল সিকদার উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা মানবাধিকার বিষয়ক বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বারোপ করে বলেন, দ্বীপের প্রান্তিক লবণ চাষীরা মধ্যস্বত্বভোগী দালালদের কাছে জিম্মি। কতিপয় বালুদস্যুরা প্রতিদিন দ্বীপের সৈকত থেকে বে-আইনি ভাবে বালি উত্তেলণ করে যাচ্ছে ফলে বেড়িবাঁধের বিভিন্ন অংশ ভেঙ্গে হুমকির মুখে কুতুবদিয়া দ্বীপ। এসব বিষয় থেকে উত্তরণ করে দালাল মুক্ত কুতুবদিয়া গড়তে প্রশাসনের জোর হস্তক্ষেপ কামনা করেছেন। 
বক্তারা আরো বলেন- বাল্যবিয়ে, মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সবাইকে একযোগে রুখে দাড়াতে হবে তবেই দেশে সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠা হবে।  

প্রধান অথিতি তার বক্তব্যে বলেন, কুতুবদিয়া একটি দুর্যোগ প্রবন এলাকা তাই দ্বীপ রক্ষায় দ্বীপের চতুর্পাশে বনায়নের উদ্যোগ নেয়া হয়েছে। লবণ পরিবহনের সময় রাস্তার কোনরূপ ক্ষতি যেন নাহয় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। সৈকতের বালিয়াড়ি থেকে কেউ যদি বে-আইনীভাবে বালি উত্তোলণ করে তাহলে সাথে সাথেই ব্যবস্থা নেয়া হবে। 

এসময় আওয়ামীলীগ নেতা মকবুল আহমদ সিকদার, মোসলেম উদ্দিন, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসাইন বাপ্পু ও বড়ঘোপ ইউপির সদস্য নাছির উদ্দিন, সাংবাদিক, শিক্ষক, বাংলাদেশ মানবাধিকার কমিশন কুতুবদিয়া শাখার অজস্র কর্মী, বিভিন্ন শ্রেণি ও পেশাজীবিরা উপস্থিত ছিলেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৩, জুন ১৪, ২০২২

রোহিঙ্গা মাঝি আজিম হত্যাকান্ডের মাস্টারমাইন্ড আনাস গ্রেফতার


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

১৩:৫২, মে ৩১, ২০২২

উখিয়ায় অপহৃত রোহিঙ্গা যুবক উদ্ধার


Los Angeles

২৩:৪৯, মে ২৯, ২০২২

উখিয়ায় তিন হাসপাতাল ক্লিনিকের কপাট হলো বন্ধ, প্রশাসন থাকবেনা আর অন্ধ


Los Angeles

০০:৪২, মে ১৫, ২০২২

উখিয়ায় জাল নোট তৈরির সরঞ্জামসহ রোহিঙ্গা গ্রেফতার


Los Angeles

১৫:৪৩, মে ১৪, ২০২২

ভারত থেকে পালিয়ে আসা ৬ রোহিঙ্গা আটক


Los Angeles

১৪:০৩, মে ১৪, ২০২২

রোহিঙ্গা ক্যাম্পে পন্য মজুদের অভিযোগ গ্রেফতার-২


Los Angeles

০০:৩৭, মে ১৪, ২০২২

ঘুমধুমে ৯০ হাজার ইয়াবাসহ আটক ২


image
image