image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

মুরাদনগরে শোক র‌্যালিতে ধাওয়া-পাল্টা ধাওয়া ও পুলিশের বাধা

মুরাদনগরে শোক র‌্যালিতে ধাওয়া-পাল্টা ধাওয়া ও পুলিশের বাধা

ডেস্ক    |    ০১:১৬, আগস্ট ১৬, ২০১৮

image

শোক দিবসের র‌্যালী

মুরাদনগর উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যদিয়ে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। অপর দিকে পুলিশের বাধা উপেক্ষা করে র‌্যালি করে উপজেলা আওয়ামী লীগ।

এ ঘটনাকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের আয়োজিত শোক সভায় আওয়ামী লীগ নেতাদের কোন আসন না থাকাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে তুমুল বাক-বিতণ্ডা চলে। এতে প্রায় ৩০ মিনিট অনুষ্ঠান বন্ধ থাকে।
এসময় একজন আটক ও একজন আহত হন। আটককৃত সুমন ইসলাম (২০) নিমাই কান্দি গ্রামের মৃত সফিকুল ইসলামের ছেলে। আহত ইকবাল (১৮) উপজেলা সদরের মন্টু মিয়ার ছেলে।

বুধবার সকাল সাড়ে ৯টায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের হলে পুলিশ বাধা দিলে দলীয় নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ দেখা দেয়।

জানা যায়, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক স্থানীয় সংসদ সদস্য (স্বতন্ত্র) ইউছুফ আাব্দুল্লাহ হারুন ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের দুই গ্রুপের মধ্যে শোক র‌্যালি করাকে কেন্দ্র করে বুধবার ভোর থেকে উভয় কর্মী-সমর্থরা আলাদা আলাদা জড়ো হতে থাকে। পরে সকাল সাড়ে ৯টায় জাহাঙ্গীর আলম সরকারের নেতৃত্বে শোক র‌্যালি বের হলে পুলিশ বাধা দেয় এবং পুলিশি বাধাকে উপেক্ষা করে র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অপর দিকে সকাল ১০টা উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সংসদ সদস্য ইউছুফ আব্দুল্লাহ হারুনের নেতৃত্বে উপজেলা পরিষদ হতে একটি র‌্যালি বের হয়। পরে উপজেলার কবি নজরুল মিলনায়তনে এক আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের নেতাদের আসন না থাকায় প্রশাসনের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পরে। এতে প্রায় ৩০ মিনিট অনুষ্ঠান বন্ধ থাকে। এ সময় মিলনায়তনের বাহিরে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ছুড়িকাঘাতে ইকবাল (১৮) নামে একজন আহত হন। অবস্থা বেগতিক দেখে পরে বাঙ্গরা বাজার থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য ইউছুফ আব্দুল্লাহ হারুন বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ দল এখানে নেতৃত্ব দেওয়ার মধ্যে মতপার্থক থাকতেই পারে। এ আসনে যেই নৌকা প্রতীক পাবেন আমরা তার হয়েই ঐক্যবদ্ধ হয়ে নির্বাচন করব।
বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার আওয়ামী লীগের আয়োজিত শোক র‌্যালিতে পুলিশি বাধার তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন, আমাকে ও ইউছুফ সাহেবকে যারা একসময় মুরাদনগরে আসতে দেয় নাই তারাই আজ তার হয়ে কাজ করছে।
মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে শোক র‌্যালি ১০টায় বের হওয়ার কথা। আলাদা ভাবে র‌্যালি করার বিষয়টি আমাদের কেউ অবগত করেনি। শৃঙ্খলা বজায় রাখার জন্যই আওয়ামী লীগের র‌্যালিটিকে ১০টার পর করার জন্য অনুরোধ করা হয়েছিল



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৫:৫৮, মে ২৯, ২০২১

ঈদগাঁওতে ধর্ষণ মামলা আসামী গ্রেফতার


Los Angeles

১৪:৩৭, মে ২৬, ২০২১

সীতাকুণ্ড পাহাড় নিধন: জরিমানা গুনল কেএসআরএম


image
image