image

আজ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

ক্ষমতার টিউনিং জনগণের হাতে, বিএনপি’র নয় : কর্ণফুলীতে কাদের

কর্ণফুলী সংবাদদাতা    |    ১৩:৩০, সেপ্টেম্বর ২৩, ২০১৮

image

কর্ণফুলীতে আওয়ামীলীগের সমাবেশে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের

ক্ষমতার টিউনিং করবে জনগণ বিএনপি নয়। ক্ষমতার লোভে অন্ধ বিএনপি এখন দেশ-বিদেশে গভীর ষড়যন্ত্রের খেলায় মেতেছে বলে দাবী করেছেন সড়ক ও জনপথ মন্ত্রী এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২৩ সেপ্টেম্বর চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় আওয়ামীলীগ আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, আন্দোলনে দাঁড়াতে পারছেনা বিএনপি, বার বার ঘোষণা দেয়, ঈদের পরে আন্দোলন হবে। ১০বছরে ২০টা ঈদ চলে গেছে, আন্দোলনে হবে কখন আর দাঁড়াতে পারবে সেটা একমাত্র তারাই বলতে পারবে। আর এ না পারার কারণ তাদের জনবিচ্ছিন্ন ও ষড়যন্ত্রের রাজনীতি।

“আওয়ামী লীগ ঐক্যবন্ধ থাকলে, আগামী নির্বাচনেও বিজয় নিশ্চিত। আমাদের প্রধানমন্ত্রী নারীদের জন্য অনেক কিছু সুযোগ সৃষ্টি করেছে। নারী জাতি সবাই কি শেখ হাসিনাকে আগামীতে সম্মান দেবেন? উচ্চস্বরে সকলে হা বলে আওয়াজ দেন সকলে। বিশ্বে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রভাবশালী নেত্রী। আপনাদের আস্থা আছে কি আমাদের নেত্রীর উপর? পুনরায় সকলে উচ্চস্বরে হা বলে আওয়াজ দেন।

মন্ত্রী বলনে, আওয়ামী লীগ প্রাচীন দল। জনপ্রয়িতায় দলটি ৬৪ শতাংশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৬ শতাংশ জনপ্রিয়। এ দলকে বাদ দিয়ে যারা জাতীয় ঐক্যের স্বপ্ন দেখেছেন তারা বোকার স্বর্গে বসবাস করছেন। 

তিনি আরো বলনে, তথাকথিত জাতীয়তাবাদী দল বিএনপিকে নিয়ে কিসের ঐক্য? এদের ঐক্য সাম্প্রদায়িক। যারা যুদ্ধাপরাধীদরে বিচারে বিরোধীতা করেছেন তাদের ঐক্যে জনগণ নেই।

সভায় দক্ষিণ জেলা আওযামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সৈয়দ জামাল আহমেদ।

এতে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ,সাবেক বন ও পরিবেশ মন্ত্রী দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বিজ্ঞান ও প্রযুক্ত বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ূয়া।

এছাড়া বক্তব্য রাখেন চট্টগ্রাম-১৩ আসনের সংসদ সদস্য ভূমিপ্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। 

এছাড়াও প্রায় ২৮ মিনিটের বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, “আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা,পঙ্গু ভাতা দিচ্ছেন। আওয়ামী লীগ গরিবের দল। বিএনপি কখনো গরিবের দল নয়, বিএনপি মানুষের দল নয়, ক্ষমতার দল, বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে”। 

চট্টগ্রামের বিএনপি নেতাদের উদ্দেশ্যে করে ওবায়দুল কাদের বলেন, “কর্ণফুলীতে বিএনপির কি অবস্থা আজ দেখে যান। কর্ণফুলী এখন নৌকার দুর্গ। কর্ণফুলী এখন তরুণ নেতা জাবেদের দুর্গ। শেখ হাসিনার নৌকার দুর্গে পরিণত’। চট্টগ্রামের মানুষ বিএনপিকে আর চায়না। যারা পাকিস্তানের দালালি করে তাদের কে চায়না”।

“ফকরুল সাহেব জাতিসংঘ তৃতীয় শ্রেণীর কর্মচারীর সাথে বৈঠক করে জাতিসংঘের মহাসচিব এর সাথে দেখা করেছেন বলে প্রচার করল বিএনপি। অথচ জাতিসংঘের মহাসচিব তখন যুক্তরাজ্যেও ছিলেন না। জনগনকে বোকা বানিয়ে মিথ্যাচারের আশ্রয় নিলেন,বিএনপি ভুয়া দল। এ রকম প্রতারক দল কি ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হবে”। পরে মাদক কে না বলুন, মাদক কে না বলুন বলে কয়েকবার উচ্চারণ করেন দলের সাধারণ সম্পাদক। 

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আলহাজ্ব ফারুক চৌধুরী, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি সৈয়দ জামাল আহমেদ, সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ প্রমূখ।

প্রসঙ্গত, শনিবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে সড়কপথে চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশে এই নির্বাচনী প্রচারণা সফর শুরু হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image