image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

ইসলাম শান্তি ও নিরাপত্তার ধর্ম : পটিয়ায় শোহাদায়ে কারবালা মাহফিলের সমাপনী দিবসে বক্তারা

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৭:০১, সেপ্টেম্বর ২৩, ২০১৮

image

মাহফিলের সমাপনী দিবসে আলোচনা রাখছেন সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী আল মাইজভান্ডারি

মাইভান্ডার দরবার শরিফের সাজ্জাদানশীন সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী আল মাইজভান্ডারি বলেছেন, ইসলাম শান্তি ও নিরাপত্তার ধর্ম। সন্ত্রাস ও জঙ্গিবাদের যেই তকমা ইসলামের ওপর আরোপ করার অপচেষ্টা চলছে, তার সাথে ইসলামের ন্যূনতম সম্পর্ক নেই। ইসলামের শুভ্র বদনে কালিমা লেপনের মাধ্যমে তার মহান আহ্বান বিনষ্ট করার অপচেষ্টা চলছে। অথচ এই ইসলাম পৃথিবীর সব মানুষকে সম্মান ও শ্রদ্ধা করার কথা বলে। শাহাদায়ে কারবালার শিক্ষা নিয়ে সকল মুসলিম উম্মাহ যেন নিজেদের জীবন পরিচালনা করে।

২১ সেপ্টেম্বর শুক্রবার রাতে পটিয়া উপজেলার দক্ষিণ আশিয়া গাউসিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসায় ১০দিন ব্যাপী শোহাদায়ে কারবালা মাহফিলে ছদরে মাহফিল (সভাপতি)র আলোচনায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন। 

মাহফিলে শোহাদায়ে কারবালা পরিচালনা পরিষদের ব্যবস্থাপনায় সমাপনী দিবসে বিশেষ মেহমান ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী নাজিম উদ্দিন, মো. মুজিবুল হক সোহেল। এতে ওয়ায়েজ ছিলেন মাওলানা মো. আবুল হাসনাত আল-ক্বাদেরী, আল্লামা মুফতি মুহাম্মদ শাহ আল জিহাদী, ড. এসএম বোরহান উদ্দিন, মুফতি মুহাম্মদ গিয়াস উদ্দীন আত-ত্বাহেরী, মুফতি মাওলানা মুহাম্মদ মারুফ বিল্লাহ মুজিবী নকশবন্দী। মাদ্রাসার অধ্যক্ষ ও আয়োজক কমিটির চেয়ারম্যান মাওলানা ওমর ফারুক ফারুক জব্বারীর সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা কাজী নেজামুল হক, মুহাম্মদ আবুল কাশেম, তসকির সওদাগর, জয়নাল মেম্বার, এম সাইফুদ্দীন, জসিম উদ্দীন, মোজাহেরুল ইসলাম, শফিকুল ইসলাম, আবদুল করিম, সাহাব উদ্দীন বাবু, নাছির উদ্দীন, আবদুল মোবিন, কাজী জিয়াউর রহমান, আলম শহিদ, শাহাদাত হোসেন, আব্বাস উদ্দীন, নাছির উদ্দীন শুক্কুর, মিজানুর রহমান কুতুবী, শরীফ হোসেন, মোহাম্মদ শরীফ, নুরুল আমিন, আবদুল মান্নান, আবদুস ছালাম, দেলোয়াড় সওদাগর, আবদুল মোনাফ, জাহাঙ্গীর আলম, আরিফুল ইসলাম প্রমুখ।

মাহফিল শেষে দেশ ও জাতির শান্তি কামনায় দোয়া মোনাজাত পরিচালনা করা হয়। ১০ দিন ব্যাপী এ শোহাদায়ে কারবালা মাহফিল সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকলকে মোবারকবাদ জানিয়েছেন আয়োজক কমিটি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image