image

আজ, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ ইং

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ১২০০ যুব স্বেচ্ছাসেবক মাঠে কাজ করছে

প্রেস বিজ্ঞপ্তি    |    ২০:৫৬, মার্চ ২৪, ২০২০

image

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের সার্বিক ব্যবস্থাপনায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে যুব স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে ২৪ মার্চ মঙ্গলবার বিশ্বের বিভিন্ন দেশের সাথে বাংলাদেশেও কোভিড-১৯ এর যে মহামারি সৃষ্টি হয়েছে তা প্রতিরোধে রেড ক্রিসেন্ট চট্টগ্রামের স্বেচ্ছাসেবকরা চট্টগ্রামের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে, যেখানে মানুষের গণজমায়েত হয়, যেমন বহদ্দারহাট বাস টার্মিনাল, বিআরটিসি বাস টার্মিনাল, নৌ-ঘাট, রেলওয়ে স্টেশন, একে খান, জিইসি, নিউ মার্কেট, আগ্রাবাদ, কাস্টম্স, হালিশহর, চকবাজার, নতুন ব্রীজ এলাকায় জনসচেতনতামূলক লিফরেট বিতরণ, মাইকিং, জীবানু নাশক স্প্রে ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রম করা হয়।

এছাড়াও উপজেলা পর্যায়ে সাতকানিয়া, পটিয়া, বাঁশখালী, সীতাকুন্ড উপজেলাতে সচেতনতার লক্ষ্যে কোভিড-১৯ প্রতিরোধের অংশ হিসেবে লিফলেট বিতরণ করা হয় এবং বাস টার্মিনালের বিভিন্ন গাড়ীর টিকেট কাউন্টারের লোকদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ও বাসের হাতলে জীবানু নাশক স্প্রে ছিটানো হয়। আগামীতে উপজেলা পর্যায়ে ইউনিয়ন ভিত্তিক লিফলেট ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ও জীবানু নাশক স্প্রে ছিটানো কার্যক্রম পরিচালনা করা হবে।

করোনা ভাইরাস প্রতিরোধে যা যা করণীয়- ২০ সেকেন্ড ধরে সাবান দিয়ে বেশি বেশি হাত ধুতে হবে, হাত না ধুয়ে নাক, মুখ, চোখ স্পর্শ করা যাবে না, হাছি, কাঁশি দেওয়ার সময় বাহু বা টিস্যু দিয়ে মুখ ঢেকে রাখতে হবে, জরুরী প্রয়োজন ছাড়া বাসা থেকে বাহির হবেন না, বাহির থেকে ঘরে প্রবেশ করার পূর্বেই ভালোভাবে সাবান দিয়ে হাত মুখ ধুতে হবে, অপরিচিত কারো সাথে কথা বলার সময় অবশ্যয়ই মাস্ক ব্যবহার বা তিন ফিট দূরত্ব বজায় রাখতে হবে, কারো সাথে হাত মিলানো বা কোলাকুলি করা যাবে না, হঠাৎ জ্বর, শর্দি-কাঁশি হলে চিকিৎসকের পরামর্শ নিন, মাছ মাংস ভালো ভাবে রান্না করুন, কারো জ্বর-কাশি-শর্দি বা করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরুরী নাম্বারে যোগাযোগ করতে হবে, গণপরিবেশ ও গণপরিবহণ থেকে দূরে থাকতে হবে, ভিটামিন সি সমৃদ্ধ খাবার খাওয়ান, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে না আসা ইত্যাদি। আপনার একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তই আপনার এবং আপনার পরিবারের জীবন বাঁচিয়ে দিতে পারে। তাই সতর্ক হোন, নিরাপদে থাকুন এবং সরকারকে সহযোগিতা করুন।

আজকের কার্যক্রমের সার্বিক পর্যবেক্ষণে ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম, চট্টগ্রাম সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান এম.এ. ছালাম, চট্টগ্রাম সিটি ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য এইচ. এম. সালাউদ্দিন, মহসিন উদ্দিন চৌধুরী ফয়সাল, জেলার ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটির ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, সিনিয়র যুব সদস্য এইচ.এম. মহিউদ্দিন, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মো. ইসমাইল হক চৌধুরী ফয়সাল, দপ্তর বিভাগীয় প্রধান আবু নাঈম তামজীদ, ক্রীড়া ও প্রচার-প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশ ও কার্যকরী পর্ষদ সদস্য সহ যুব স্বেচ্ছাসেসকবৃন্দ। 

আজ থেকে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম কার্যালয়কে কন্ট্রোল রুম হিসেবে ঘোষণা করা হয়েছে। কন্ট্রোল রুমের হটলাইন নং- ০১৬৭৫-৬২৮৮৪২ 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:১৮, মার্চ ২৫, ২০২০

চন্দনাইশে হৃদয়ে দিয়াকুল’র করোনা সচেতনতা কার্যক্রম


Los Angeles

১১:২২, জানুয়ারী ১৫, ২০২০

শিপিং অপারেশনালস্ ক্লাবের শীতবস্ত্র বিতরণ


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২৩:৪৫, এপ্রিল ২, ২০২০

বোয়ালখালীতে আগুনে পুড়ল বসতঘর


Los Angeles

২৩:৩৮, এপ্রিল ২, ২০২০

কুতুবদিয়ায় সিএনজি ও নসিমন-করিমন চালকদের ইউএনওর ত্রাণ বিতরণ


Los Angeles

২৩:২৪, এপ্রিল ২, ২০২০

চন্দনাইশে এমপি’র পক্ষে আশ্রয়ণ প্রকল্পের ২৫০ পরিবারকে প্রেস ক্লাবের নগদ অর্থ বিতরণ