image

আজ, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

কোলাহল ও ভীড় এড়িয়ে পুলিশের খাবার সামগ্রী বিতরণ

প্রতিবেদক    |    ০১:৩৭, মার্চ ৩০, ২০২০

image

দেশে বর্তমানে করোনা ভাইরাসের প্রকোপ চলছে। দেশজুড়ে পালিত হচ্ছে "স্টে হোম" কর্মসূচি। ঘরে থাকা মানুষদের জন্য প্রয়োজনীয় খাদ্য,ঔষধসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি)। সাহায্যের জন্য যাতে অসহায় মানুষ ভীড় না করে সেজন্য পূর্ব ঘোষণা ছাড়াই ২০০ পরিবারকে খাদ্য সামগ্রী দিল পুলিশ। এতে কোথাও মানুষের জটলা, ভীড় কিংবা দৌড়ঝাপ লক্ষ্য করা যায়নি। এক প্রকার নিরবেই হাতে হাতে পৌঁছে গেছে এ সহায়তা।

রোববার (২৯ মার্চ ) ডিসি উত্তর জনাব বিজয় বসাক এর নেতৃত্বে "টিম নর্থ ডিভিশন" প্রায় দুই শত পরিবারের জন্য খাবার সামগ্রী বিতরণ করেছে। সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি মাথায় রেখে কোন নির্দিষ্ট স্থানে এই ধরনের আয়োজন করা হয়নি। ডিসি উত্তর এর নেতৃত্বে উত্তর বিভাগের সকল অফিসার তাদের নিজ নিজ গাড়িতে নির্দিষ্ট পরিমাণ খাবারের প্যাকেট তুলে নেন। এই খাবার নিয়ে চলার পথে যেখানে যেখানে দুস্থ আর্ত মানুষের সন্ধান মিলেছে সেখানেই তাদের হাতে পৌঁছে দেয়া হয়েছে মানবতার স্মারক স্বরূপ খাবারের প্যাকেট।

প্রতিটি প্যাকেটে একটি পরিবারের ৪ জন সদস্যের জন্য ৩ দিনের খাওয়ার উপযোগী করে দেয়া হয় ৫ কেজি চাল, ১ কেজি মসুরের ডাল, ১কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ১ লিটার সয়াবিন তেল, একটি করে হুইল সাবান ও বাচ্চাদের জন্য বিস্কিট।

"মানুষ মানুষের জন্য"একথার শপথে বলিয়ান হয়ে উত্তর বিভাগের কার্যক্রমটি শুরু করা হয়েছে। দুই হাজার পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করার প্রত্যয় রয়েছে উত্তর বিভাগের কর্মকর্তাদের।

এ কার্যক্রমে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে সিভিও পেট্রোকেমিক্যাল, প্রেসিডেন্ট চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি চট্টগ্রাম, যাত্রী ছাউনি- সামাজিক সংগঠন। 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image