image

আজ, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

সুবিধা বঞ্চিত মানুষের সহায়তায় রাঙ্গুনিয়া থানার ওসি

জাহেদুর রহমান সোহাগ, রাঙ্গুনিয়া সংবাদদাতা    |    ২৩:২৪, মার্চ ৩১, ২০২০

image

রাত তখন ৮টা । সারা দিনের কার্যক্রম শেষে অফিসে এসেছেন ওসি। ডিউটি অফিসার জনসাধারনের  অভিযোগ নিয়ে হাজির ।ওসি অভিযোগগুলো দেখে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিচ্ছেন । তখনই বেঁজে উঠে ওসির ফোন ; ওপাশ থেকে কে যেন কি বলছে । ওসি শুনছে আর সামনের একটা কাগজের টুকরোর কি যেন লিখছে । ফোন কেটে ওসি আবার গাড়ি নিয়ে বের হলেন ;সাথে নিয়ে গেলেন ২০ -২৫টি খাদ্য সামগ্রীর প্যাকেট ।  

সোমবার (৩০ মার্চ) সন্ধ্যায় এমন চিত্রের দেখা মিলে চট্টগ্রামের রাঙ্গুনিয়া মডেল থানায় ওসির কক্ষে। 

ওসির কাছ থেকে ত্রাণ সহায়তা পাওয়া এক রিক্সা চালক মুজিবুর বলেন, তিন চার দিন ধরে রিক্সায় যাত্রি না পাওয়ায় কর্মহীন হয়ে পড়েছিলাম। এদিকে ঘরে খাবার ফুরিয়ে যাওয়ায় নিজের স্ত্রী ও ৪ সন্তানদের নিয়ে অনেকটা নিরুপায় হয়ে পড়েছিলাম। এলাকার একজনের কাছ থেকে জানতে পেরে থানার একটা নাম্বারে ফোন দিই।ফোন দেওয়ার পরেই খাবার হাতে ওসি স্যার বাসায় চলে আসবেন- এমনটা ভাবিনি। 

সম্প্রতি রাঙ্গুনিয়ায় সাধারণ মানুষকে সর্বোচ্চ সেবা দেওয়ার অঙ্গিকার করে রোববার রাতে নিজের ব্যক্তিগত ফেসবুক একাউন্টে স্ট্যাটাস দিয়েছিলেন রাঙ্গুনিয়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম। সেখানে দুটি নাম্বার (০১৭১২ ১৩৪৭৭৮, ০১৭৬৯ ৬৯৪৫১৯) দিয়ে গরীব-অসহায়দের ফোন দেওয়ার আহবান জানান তিনি। তার দেওয়া এই ঘোষণা ফেসবুকে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়লে করোনার কারণে ঘরবন্দী হয়ে পড়া শ্রমজীবী কর্মহীন অসহায় মানুষের ফোন আসতে থাকে মুঠোফোনে। একাধিক মানুষের এই সাহায্যের আবেদনে সারা দিয়ে ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ সহায়তা নিয়ে রাতেই বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন ওসি সাইফুল।

সোমবার (৩০ মার্চ) সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার পোমরা, মোগলের হাট, চন্দ্রঘোনা বনগ্রাম সহ বিভিন্ন এলাকার একাধিক দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের বাড়িতে দিয়ে আসেন তিনি। প্রতিটি ১০ কেজি ওজনের প্যাকেটে ছিল চাল, পেঁয়াজ, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী। । ওসির ব্যতিক্রমী এই আহবানকে স্বাগত জানিয়ে মন্তব্য করেছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।।

এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন ‘সাধারণ মানুষকে সর্বোচ্চ সেবা দেওয়ার ইচ্ছা নিয়েই ফেসবুকে এই স্ট্যাটাস দিয়েছিলাম। অনেকেই ফোন দিয়েছেন। তাদের বেশিরভাগই করোনার কারণে বেকার হয়ে পড়া সাধারণ খেটে খাওয়া মানুষ। তাই নিজের সামর্থ অনুযায়ী প্রত্যেকের বাড়ি বাড়ি ত্রাণ সামগ্রী দিয়ে এসেছি। সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগ মোকাবেলা করতে হবে জানিয়ে তিনি সমাজের বিত্তবানদের প্রতি দিনমজুর ও কর্মহীন মানুষের পাশে এগিয়ে আসার আহ্বান জানান।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image