image

আজ, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

বর্ষীয়ান রাজনীতিবিদ ড. মাহমুদ হাসান চৌধুরীর ৩য় মৃত্যুবার্ষিকী

ফটিকছড়ি সংবাদদাতা    |    ২৩:২২, এপ্রিল ১, ২০২০

image

আজীবন বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত প্রাণ, সৎ ও সাহসী রাজনীতিবিদ , আপোষহীন ও পরিচ্ছন্ন রাজনীতির ড. মাহমুদ হাসান চৌধুরীর  ৩য় মৃত্যু বার্ষিকী ১ এপ্রিল, ২০২০খ্রীঃ।

তিনি আজীবন বঙ্গবন্ধুর স্বপ্নের অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার সংগ্রাম করেছেন। রাজনীতির মধ্য দিয়ে সংষ্কৃতি চর্চার মাধ্যমে এবং সাংষ্কৃতিক উত্তরনের মধ্য দিয়ে দেশ এবং মানবতার কল্যাণে কাজ করা যায় তার উজ্জ্বল দৃষ্টান্ত ছিলেন ফটিকছড়ি কৃতি সন্তান ড. মাহমুদ হাসান।

তিনি একাধারে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য, মালয়েশিয়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের উপদেষ্টাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন সাথে জড়িত ছিলেন।

তিনি ফটিকছড়ির নানুপুর রহমত বাড়ীর সম্ভ্রান্ত পরিবারে ১৯৫৫ সালে জন্মগ্রহণ করেন এবং ২০১৭ সালের আজকের এই দিনে ৬২ বছর বয়সে নগরীর একটি বেসরকারি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে দিবাগত রাত ৩টায় ইন্তেকাল করেন।

১ এপ্রিল ড. মাহমুদ হাসানের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মহামারী করোনা ভাইরাসের সুরক্ষায় ঘরবন্দি ফটিকছড়ির দেড় হাজার (১৫০০) পরিবারের মাঝে খাদ্য বিতরণ করবে ড. মাহমুদ হাসান ফাউন্ডেশন ৷ 

ড. মাহমুদ হাসান ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ জানিয়েছেন, আপাতত আমরা দেড় হাজার পরিবার এ খাদ্য সামগ্রী বিতরণ করব, পরবর্তীতে এ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। তাছাড়া আজ আব্বার ৩য় মৃত্যুবার্ষিকী! উনার জন্য সকলে দোয়া করবেন ৷



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image