image

আজ, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ ইং

লোহাগাড়ায় হোম কোয়ারেন্টাইন মানতে নারাজ শহুরে লোকজন

লোহাগাড়া সংবাদদাতা    |    ২৩:১৮, এপ্রিল ২, ২০২০

image

ছবি-প্রতীকি

রাজধানী ঢাকা ও চট্টগ্রাম শহর থেকে বাড়ি ফেরা মানুষ নিয়ে শঙ্কিত লোহাগাড়ার স্থানীয়রা। স্বাস্থ্যঝুঁকি নিয়ে দূরদূরান্ত থেকে আসা এসব মানুষ সামাজিক দূরত্ব বজায় না রেখে স্থানীয়দের সঙ্গে হাট-বাজার ও পাড়া মহল্লায় আড্ডা দিচ্ছেন।

ঢাকা ফেরত জাহেদুল ইসলাম নামে এক যুবক হোম কোয়ারেন্টাইন না মেনে ঘুরে বেড়াচ্ছেন বলে খবর পাওয়া গেছে। তিনি উপজেলার পুটিবিলার হিরার বর পাড়ার ফয়েজ আহমদের পুত্র।

স্থানীয়রা জানান, জাহেদ ঢাকায় চাকুরি করেন। সম্প্রতি গ্রামে এসেছেন। তিনি শ্বাসকষ্টে ভুগছেন। এছাড়া গ্রামে বন্ধু-বান্ধবদের সাথে মিশছেন, খেলছেন ও ঘুরে বেড়াচ্ছেন বলেও জানা যায়।

এ ব্যাপার যোগাযোগ করা হলে স্থানীয় ইউপি সদস্য খানে আলম জানান, ছেলেটা এলার্জি ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়েছে। বর্তমানে লোহাগাড়া সদরের একটি হাসপাতাল চিকিৎসাধীন আছে।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ জানান, বেশকিছু মানুষ ঢাকা ও চট্টগ্রাম শহর থেকে লোহাগাড়ায় প্রবেশ করেছে। এদেরকেই কোয়ারেন্টাইনে রাখা কঠিন হয়ে পড়েছে।তবে পরিস্থিতি মোকাবিলায় সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ জানান, আমাদের মূল লক্ষ্য প্রত্যেককে তাদের ঘরে থাকা নিশ্চিত করা। সেই নিশ্চিত করার জন্য আমাদের যা যা করা প্রয়োজন আমরা সেটা করব। কেউ যদি আইন অমান্য করে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:১৪, মে ২৭, ২০২০

আরব আমিরাতে করোনায় বোয়ালখালী প্রবাসীর মৃত্যু 


Los Angeles

১৭:২৯, মে ২৩, ২০২০

চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপণ করা হলো স্বয়ংক্রিয় জীবাণুনাশক টানেল


Los Angeles

০০:৩১, মে ২৩, ২০২০

করোনা আক্রান্ত সাংবাদিক নাছিরের ঘরে উপহার নিয়ে গেলো চন্দনাইশ প্রেস ক্লাব নেতৃবৃন্দ


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২১:২৩, মে ২৭, ২০২০

গণপরিবহন চালু : দিনে না, রাতে হ্যাঁ


Los Angeles

১৮:১৪, মে ২৭, ২০২০

বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি