image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

ঘুম চোখে গাড়ী চালানোর খেসারত

মিরসরাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিক্সা স্ট্যান্ডে ট্রাক : নিভে গেল ৫ প্রাণ

এম.আনোয়ার হোসেন, মিরসরাই সংবাদদাতা    |    ১৪:০৬, সেপ্টেম্বর ২৫, ২০১৮

image

মিরসরাইয়ে ৫ প্রাণ কেড়ে নেয়া ঘাতক ট্রাক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক সিএনজি অটোরিক্সা স্ট্যান্ডে ঢুকে পড়ায় ৪ চালকসহ ৫ জন নিহত হয়। এসময় আহত হয় আরো ৪ জন। মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৭ টার সময় উপজেলার ৮ নম্বর দুর্গাপুর ইউনিয়নের ঠাকুরদীঘি বাজারের ঝুলনপোল সিএনজি অটোরিক্সা স্ট্যান্ডে এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় ট্রাক চালককে আটক করা হয়েছে। নিহত অটোরিক্সা চালকরা হলো উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পূর্ব দুর্গাপুর গ্রামের মৃত সামসুল হকের পুত্র শাহ আলম (৪০), একই গ্রামের মৃত নুরুল আবছারের পুত্র দিদারুল আলম (৩৫), ছুট্টু মিয়ার পুত্র মোশাররফ হোসেন (২৬) ও উত্তর গড়িয়াইশ গ্রামের মোহাম্মদ নবীর পুত্র কামরুল ইসলাম (২৪), সিএনজি অটোরিক্সা যাত্রী ইছাখালী ইউনিয়নের জমাদার গ্রামের মহি উদ্দিন। আহতরা হলো রুবেল (১৪), লিটন (২৬), নবী (২৮), শাহীন (২২)। তাঁদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন শাহীন (২২), রুবেল (১৪), নবী (২৮), এছাড়া লিটন (২৬) চিকিৎসাধীন রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৭ টার সময় ঠাকুরদীঘি এলাকায় ঢাকামুখী কয়েলবাহী (একধরনের লোহারপাত) একটি ট্রাকের (ঢাকা মেট্টো ট ১৬-৫২৩৫) চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়ক থেকে ঝুলনপোল সিএনজি অটোরিকশা স্ট্যান্ডে ঢুকে পড়ে। ট্রাকটি এসময় দুইটি সিএনজি অটোরিক্সাকে (চট্টগ্রাম-থ ১৩১২৪৬ ও চট্টগ্রাম থ-১৩) চাপা দিলে স্ট্যান্ডে থাকা ৩ চালক ও একজন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়। আহত অবস্থায় ৫ জনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর মোশাররফ হোসেন নামে আরেকজন সিএনজি অটোরিক্সা চালক মারা যান। আহত ও নিহতের উদ্ধার করে মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও সীতাকুন্ডের কুমিরা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের কর্মীরা। দুর্ঘটনা কবলিত ট্রাক ও সিএনজি অটোরিক্সাগুলো দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করে জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়।

জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সোহেল সরকার জানান, ধারণা করা হচ্ছে ট্রাক চালক ঘুমে ছিলেন, তাই তিনি নিয়ন্ত্রণ হারালে এই দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা ট্রাক চালককে আটক করে পুলিশে সোপর্দ করেন। ট্রাক চাপায় দুর্ঘটনাস্থলেই নিহত হয় ৪ জন। চালক মোশারফকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। নিহত চালক ও যাত্রীর লাশ দুর্ঘটনাস্থল থেকে আত্মীয় স্বজনরা নিয়ে যায়।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালের আবাসিক চিকিৎসক অমিত দে জানান, দুর্ঘটনার পর ৫ জনকে আহতাবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। এরমধ্যে চালক মোশাররফের অবস্থা আশংকাজনক হওয়ায় তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। আহত অন্য ৪ জনের মধ্যে ৩ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যান, অন্য একজন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

দুর্গাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম আবু সুফিয়ান বিপ্লব জানান, ঢাকামুখী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিক্সা স্ট্যাডে ঢুকে পড়ায় ৫ জনের মৃত্যু হয়েছে। যে জায়গায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি ঢুকে পড়েছে সেটি একটি অটোরিক্সা স্ট্যান্ড। ভোরে চালকরা সেখানে যাত্রীর অপেক্ষায় ছিলেন।

মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইন্সপেক্টর রবিউল আজম জানান, দুর্ঘটনার খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট ও সীতাকুন্ডের কুমিরা ফায়ার সার্ভিসের ১ টি ইউনিট উদ্ধার অভিযানে অংশ নেয়। নিহতদের লাশ উদ্ধার করে জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের কাছে বুঝিয়ে দেওয়া হয় এবং আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image